T20 WC 2021 Final, Aus vs Nz- ফাইনালের প্রথমার্ধ শাসন করলেন কেন উইলিয়ামসন, অস্ট্রেলিয়ার টার্গেট ১৭৩ রান

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)  -এর মেগা ফাইনাল (Mega Final)। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের (Australia vs New Zealand) হাড্ডাহাড্ডি লড়াই। প্রথমে ব্য়াট করে ১৭২ রান করে নিউজিল্য়ান্ড। ৮৫  রানের অনবদ্য ইনিংস খেলেন কেন উইলিয়ামসন (Kane Williamson)। অ্যারন  ফিঞ্চের (Aaron Finch) দলের টার্গেট ১৭৩ রান।
 

Asianet News Bangla | Published : Nov 14, 2021 3:47 PM IST / Updated: Nov 14 2021, 09:59 PM IST

টি২০ বিশ্বকাপ ২০২১-(T20 World Cup 2021) এর ফাইনালে প্রথমার্ধে ক্রিকেট বিশ্ব দেখল কেন উইলিয়ামসন (Kane Williamson) শো। বড় মঞ্চে আরও একবার জ্বলে উঠলেন নিউজিল্যান্ড অধিনায়ক (New Zealand)। টস ভাগ্য অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চের (Aaron Finch) সাথ দিলেও, কেন উইলিয়ামসন শাসন করলেন প্রথম ২০ ওভার। কার্যত একা টেনে খেললেন ৪৮ বলে ৮৫ রানের অধিনায়কোচিত ইনিংস। ১০টি চার ও ৩টি ছয়ে সাজানো তার ইনিংস। কেন উইলিয়ামসনকে কিছুটা সঙ্গ দেন মার্টিন গাপটিল। তিনি করেন ২৮ রান। শেষ পর্যন্ত  নির্ধারিত ২০ ওভারে ১৭২ রান করে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন জস হ্যাজেলউড (Josh Hazlewood)। 

এদিন টস  হারের পর নিউজিল্যান্ডের হয়ে ওপেন করতে এসে শুরুটা ভালোই করেছিলেন মার্টিন গাপটিল ও ডায়ার্ল মিচেল।  ২৮ রানের পার্টনারশিপ করলেও তা বেশিদূর টেনে নিয়ে  যেতে পারেননি দুজন। এদিন ব্য়াট হাতে বড় স্কোর করতে ব্যর্থ হন ডায়ার্ল মিচেল। ১১ রান করে হ্যাজেলউডের বলে আউট  হলেন তিনি। এরপর নিউজিল্যান্ড দলের ইনিংসের রাশ ধরেন মার্টিন গাপটিল ও কেন  উইলিয়ামসন। প্রথম দিকে ধীর গতিতেই  স্কোর বোর্ডকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন দুই তারকা ব্যাটসম্যান। প্রথম পাওয়ার প্লে-র কোনও সুবিধা নিতে পারেনি নিউজিল্যান্ড। তারপর ধীরে ধীরে রানের গতিবেগ বাড়াততে থাকেন উইলিয়ামসন। এদিন নিজের স্বভাব বিরুদ্ধভাবে ব্যাট করে এক ধার থেকে ধরে রাখার চেষ্টা করেন গাপটিল। ১০ ওভার শেষে নিউজিল্যান্ড ৬০ রানও করতে পারেনি কিউইরা।

এরপরই  খোলস ছেড়ে বেরোন কেন উইলিয়ামসন। বিধ্বংসী মেজাজে ব্যাট করতে শুরু করেন নিউজিল্যান্ড অধিনায়ক। একের পর এক আক্রমণাত্মক শট খেলেন তিনি। অপরদিকে ৫২ রানের পার্টনারশিপ করে ব্যক্তিগত ২৮ রানে জাম্পার বলে আউট হন গাপটিল।  এরপর গ্লেন ফিলিপস এসে উইলিয়ামসকে সঙ্গ দেন। অপরদিকে নিজের অর্ধশতরান পূরণ  করার রানের গতিবেগ আরও বাড়িয়ে দেন। অস্ট্রেলিয়ার সব বোলারকেই তার সামনে ফিকে দেখিয়েছে। ফিলিপসকে নিয়ে ৬৮ রানের পার্টনারশিপ করেন দুজনে। দলের ১৪৪ রানের মাথায় তৃতীয় উইকেট পড়ে নিউজিল্যান্ডের। ১৮ রান করে হ্য়াজেলউডের দ্বিতীয় শিকার হন তিনি। এরপরই  দলের ১৪৮ রানের মাথায় আউট হন  কেন উইলিয়ামসন। ৮৫ রানের স্মরণীয় ইনিংস খেলে হ্যাজেলউডের তৃতীয় শিকার হন তিনি। শেষে জিমি নিশাম ১৩ ও টিম সেইফার্ট ৮ রান করে অপরাজিত থাকেন। ১৭২ রান  কিউইরা । অ্যারন ফিঞ্চের দলের টার্গেট ১৭৩ রান। 

Share this article
click me!