T20 WC 2021, IND vs AFG- রোহিত-রাহুলের হাফ সেঞ্চুরি, পন্থ-পান্ডিয়ার তাণ্ডব, আফগানদের টার্গেট ২১১

টি২০ বিশ্বকাপ  ২০২১-(T20 World Cup 2021) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমখি ভারত ও আফগানিস্তান (India vs Afghanistan)। টস হারলেও প্রথমে  ব্যাট করে  ২১০ রান করে বিরাট কোহলির (Virat Kohli)দল। অনবদ্য অর্ধশতরান করেন রোহিত শর্মা (Rohit Sharma) ও কেএল রাহুল (KL Rahul)। মহম্মদ নবির (Mohammad Nabi) দলের টার্গেট ২১১ রান। 
 

Asianet News Bangla | Published : Nov 3, 2021 4:25 PM IST / Updated: Nov 03 2021, 10:50 PM IST

এই ভারতীয় দলকেই (Indian Team) দেখার অপেক্ষায় এতদিন ছিল ভারতীয় ক্রিকেট প্রেমিরা। পরপর দুটি ম্যাচে পাকিস্তান (Pakistan)ও নিউজিল্যান্ডের (New Zealand) বিরদ্ধে হারের পর আফগানিস্তানের (Afghanistan)বিরুদ্ধে ঘুড়ে দাঁড়াল ভারতীয় দল। সেমি  ফাইনালে ওঠার যেটুকু আশা রয়েছে টিম ইন্ডিয়ার (Team India) তার জন্য নিজেদের তিনটি ম্য়াচ বড় ব্যবধানে  জিততে হবে বিরাট কোহলির (Virat Kohli) দলকে।  তারপর তাকিয়ে থাকতে হবে অন্য দলের ম্যাচের দিকে। সেই লক্ষ্যেই আফগানিস্তান ম্য়াচ থেকেই খোলস ছেড়ে বেরিয়ে পাল্টা আক্রমণের পথে হাঁটল মেন ইন ব্লুরা। বিধ্বংসী ব্য়াটিং করে আফগানদের বিরুদ্ধে ২১০ রানের পাহার প্রমাণ স্কোর খাড়া করল টিম ইন্ডিয়া। দলের হয়ে অর্ধশতরান করেন  রোহিত শর্মা (Rohit Sharma) ও কেএল রাহুল (KL Rahul)। শেষে বিধ্বংসী ইনিংস খেলেন  হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্থ। 

এদিনও টস ভাগ্য সাথ দেয়নি বিরাট কোহলির। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আফগানিস্তানের অধিনায়ক মহম্মদ নবি। এদিন ওপেন করতে নেমে প্রথম থেকেই  দুরন্ত ছন্দে ছিলেন দুই ভারতীয় ওপেনার কেএল রাহুল ও রোহিত শর্মা।  একের পর এক বাউন্ডারি ও ওভার বাউন্ডারি মারেন দুই তারকা ওপেনার। পাওয়ার প্লে-র পঞ্চম ওভারেই অর্ধশতরানের পার্টনারশিপ  পূরণকরে ফেলেন দুই তারকা। মাঝে  ২-৩টি ওভার রানের গতিবেগ একটু কমলেও,  তারপর ফের বিধ্বংসী রূপ ধারন করেন রোহিত রাহুল। দুজনেই  পূরণ করে তাদের অর্ধশতরান। শতরানের পার্টনারশিপ পূরণ করেন দুই তারকা ব্যাটসম্যান। ১৪০ পার্টনারশিপ করার পর প্রথম উইকেট পড়ে ভারতের। ৪৭ বলে ৭৪ রান করে আউট করে করিম জানাতের বলে আউট হন রোহিত শর্মা। ৮টি চার ও ৩টি ছয়ে সাজানো তার ইনিংস। তবে রোহিত-রাহুলের ১৪০ রানের পার্টনারশিপ আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে ভারতের সর্বোচ্চ পার্টনারশিপ।

এরপর ক্রিজে আসেন ঋষভ পন্থ। তবে রোহিত শর্মা আউট হওয়ার পর নিজের ইনিংস বেশিক্ষণ টানতে পারেননি কেএল রাহুল।  ১৪৭ রানে দ্বিতীয় উইকেট পড়ে ভারতের। ৪৮ বলে ৬৯ রান করে গুলবদিন নইবের বলে আউট হন কেএল রাহুল।  ৬টি ৪ ৩টি ছয়ে সাজানো তারইনিংস। এরপর ক্রিজে  আসেন হার্দিক পান্ডিয়া। ঋষভ পন্থ ও হার্দিক পান্ডিয়া ব্যাট হাতে কার্যত তাণ্ডব করেন। ২৩ বলে ৬৩ রানের পার্টনারশিপ করেন তারা। শেষ পর্যন্ত ১৩ বলে ৩৫ রান করে নটআউট থাকেন হার্দিক পান্ডিয়া। ৪টি চার ও ২টি ছয় মারেন তিনি। পন্থ করেন ১৩ বলে ২৭ রান। একটি চার ও ৩টি ছয় মারেন তিনি। নির্ধারিত ২০ ওভারে ২১০ রান করে ভারত। আফগানিস্তানের জয়ের টার্গেট ২১১ রান। 


 

Read more Articles on
Share this article
click me!