ভারতের মাটিতে নাও হতে পারে টি২০ বিশ্বকাপ, তৈরি থাকছে অন্য দেশ

  • করোনার কারণে আশঙ্কা টি২০ বিশ্বকাপ নিয়ে
  • ভারতের মাটিতে নাও হতে পারে প্রতিযোগিতা
  • করোনা নিয়ে কোনও ঝুঁকি নিতে নারাজ আইসিসি
  • সেক্ষেত্রে অন্য দেশকে তৈরি থাকতে বলা হয়েছে
     

Sudip Paul | Published : Apr 30, 2021 12:15 PM IST

কিছু দিন আগেও ভারতের মাটিতে চলতি বছরে টি২০ বিশ্বকাপপ আয়োজনন করা নিয়ে শোনা গিয়েছিল আত্মবিশ্বাসের সুর। কোন ৯টি কেন্দ্রে টি২০ বিশ্বকাপের ম্যাচগুলি আয়োজিত হবে। কিন্তু হঠাৎ দেখা দিয়েছে আশঙ্কার কালো মেঘ। কারণ সেই করোনা ভাইরাস। যার কারণে গতবছর অস্ট্রেলিয়ার মাটিতে বাতিল করতে হয়েছিল টি২০ বিশ্বকাপ। এবার কী তবে ভারতের মাটিতেও না হতে পারে বিশ্বকাপ। আইসিসি ও বিসিসিআই থেকে পাওয়া খবরে মিলছে সেই ইঙ্গিত।

ভারতে ক্রমশ ভয়ঙ্কর থেকে ভয়ঙ্করতর হয়ে উঠছে করোনা ভাইরাস পরিস্থিতি। দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় ৪ লক্ষ। মৃত্যু প্রায় সাড়ে তিন হাজার। এই ক্রমবর্ধমান গ্রাফ কবে নিয়ন্ত্রণে আসবে তা আমাদের সকলের অজানা। এই পরিস্থিতিতে আইসিসি গোটা বিশ্বের ক্রিকেটারদের নিয়ে ঝুঁকি নিতে রাজি নয়। তাই সংযুক্ত আরব আমিরশাহিকে বিকল্প হিসেবে তৈরি রাখা হচ্ছে। তবে স্বস্তির খবর প্রতিযোগিতার স্বত্ব থাকবে ভারতের হাতেই। শুধু খেলাগুলি আয়োজিত হবে আরবে। অর্থাৎ ভ্যেনু ফি বাদে প্রতিযোগিতার যাবতীয় লাভ পাবে বিসিসিআই।

তবে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করাল হয়নি। করোনা পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। এক ওয়েবসাইটে প্রতিযোগিতার ডিরেক্টর এবং বোর্ডকর্তা ধীরজ মলহোত্র বলেছেন,'কী হতে চলেছে সেটা এখনই বলা মুশকিল। কিন্তু একটা বিকল্প ভাবনা রয়েছে যে প্রতিযোগিতা একান্তই ভারতে আয়োজন করা গেলে তা হবে আমিরশাহিতে। কিন্তু আয়োজনের স্বত্ব থাকবে ভারতের হাতেই।' করোনা পরিস্থিতি একটু স্বাভাবিক হলে, ভারতের মাটিতে বিশ্বকাপ করার সবরকম চেষ্টা করবে বিসিসিআই।

Share this article
click me!