চেন্নাই বনাম মুম্বই ম্যাচে কেমন হতে পারে দুই দলের একাদশ, দেখে নিন এক নজরে

রবিবার থেকে আরব আমিরশাহিতে শুরু হচ্ছে আইপিএল ২০২১-এর বাকি পর্ব। প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। চোট সমস্য়া রয়েছে চেন্নাইতে। মুম্বইতে নেই কোনও সমস্যা। জেনে নিন দুই দলের সম্ভাব্য় একাদশ।
 

Asianet News Bangla | Published : Sep 18, 2021 12:52 PM IST

আইপিএল ২০২১-এর বাকি পর্বের খেলা শুরু হচ্ছে রবিবার থেকে। তারউপর প্রথম ম্যাচেই মুখোমুখি হতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। এই দুই আইপিএলের ইতিহাসে সবথেকে বেশিবার ফাইনালে মুখোমুখি হয়েছে। ফলে যখনই এমএস ধোনি ও রোহিত শর্মার দল মুখোমুখি হয়েছে সেই লড়াই অন্যমাত্রা পেয়েছে। মরুদেশেইও দুবাই আন্তর্জাতিক স্টেডিয়া এমআই বনাম সিএসসকে ম্যাচকে কেন্দ্র করে চড়তে শুরু করেছে উত্তেজ্জনার পারদ। 

ম্যাচের আগে দুই দল সারছে তাদের শেষ মুহূ্র্তে প্রস্তুতি। মুম্বই দলে চোট আঘাত জনিত কোনও সমস্যা না থাকা সম্পূর্ণ শক্তির দল নিয়েই চেন্নাইয়ের বিরুদ্ধে নামতে চলেছে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। তেমন কোনও বড় রদবদল না ঘটিয়ে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ওপেনিংয়ে থাকছেন অধিনায়ক রোহিত শর্মা ও প্রোটিয়া তারকা কুইন্টন ডি কক। এছাড়াও দলের মিডল অর্ডার থেকে শুরু করে হার্ড হিটিংয়ের দায়িত্বে থাকছেন সূর্যকুমার যাদব, ইশান কিষান, হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ডরা। বোলিং লাইনআপে থাকতে পারেন ক্রুণাল পান্ডিয়া, রাহুল চাহার, অ্যাডাম মিলনে, জসপ্রীত বুমরা, ট্রেন্ট বোল্ট।

অপরদিকে, এমএস ধোনির চেন্নাই সুপার কিংসে রয়েছে চোট আঘাত জনিত সমস্যা। কারণ কুচকিতে চোটের কারণে ক্যারেবিয়ান প্রিমিয়ার লিগে শেষ দুটি ম্য়াচ খেলতে পারেননি প্রোটিয়া তারকা ফাফ ডুপ্লেসি। রবিরারে ম্যাচেও তার না খেলার সম্ভাবনাই বেশি। ফলে সিএসকে দলের যে সম্ভাব্য একাদশ জানা যাচ্ছে ওপেনিংসে থাকছেন ঋতুরাজ গায়কোয়াড় ও রবিন উথাপ্পা। এছাড়া মিডল অর্জার থেকে হার্ড হিটিংয়ের দায়িত্বে থাকছেন একাধিক তারকা। তারা হলেন মঈন আলি, সুরেশ রায়না, অম্বাতি রায়ডু, রবীন্দ্র জাদেজা, এমএস ধোনি। এছাড়া বোলিং লাইনআপে থাকছেন শার্দুল ঠাকুর, দীপক চাহা, লুঙ্গি এনগিডি, জোস হ্যাজেলউড। মইন আলি ও রবীন্দ্র জাদেজাও স্পিন বলে সিদ্ধ হস্তক।

আইপিএলে প্রথম পর্বে ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছেন এমএস ধোনির চেন্নাই সুপার কিংস। অপরদিকে ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় চতুর্থ স্থানে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। ফল একদিকে যেমন প্রথম একদিকে যেমন প্রথম রাউন্ডের খেলা ভুলে দ্বিতীয় রাউন্ডে দারুন শুরু করাই লক্ষ্য রোহিত শর্মার দলের, অপরদিকে প্রথম রাউন্ডের সাফল্য ধরে রাখতে মরিয়া এমএস ধোনির দল।

Share this article
click me!