চলছে ভারতের কোচ বাছাই, ইন্টারভিউ-এর শুরুতেই দৌড় থেকে সরে গেলেন একজন

 

  • চলছে ভারতীয় ক্রিকেট দলের পরবর্তী কোচ বাছাই
  • দৌড়ে ছিলেন ছয়জন
  • এরমধ্য় থেকে নাম সরিয়ে নিলেন ফিল সিমন্স
  • আয়ারল্যান্ড, ওয়েস্টইন্ডিজ, আফগানিস্তান গলকে কোচিং করিয়েছেন তিনি

amartya lahiri | Published : Aug 16, 2019 10:05 AM IST

ভারতীয় ক্রিকেট দলের পরবর্তী কোচ বাছাইয়ের কাজ চলছে। কপিল দেবের নেতৃত্বাধীন তিন সদস্যের ক্রিকেট উপদেষ্টা কমিটি একে একে সাক্ষাতকার নিচ্ছেন বাছাই ছয়জনের। এদিন সন্ধ্যা ৭টায় ভারতের পরের কোচের নাম ঘোষণা করার কথা। এরমধ্যে একেবারে শুরুতেই নাম প্রত্যাহার করে নিলেন ক্যারবিয়ান ফিল সিমন্স। বোর্ডের সূত্রে এরকমটাই জানা গিয়েছে।

ভারতের প্রধান কোচের দৌড়ে সিমন্স ছাড়া আছেন বর্তমান কোচ রবি শাস্ত্রী, প্রাক্তন অস্ট্রেলিয় অলরাউন্ডার এবং শ্রীলঙ্কার কোচ টম মুডি, প্রাক্তন নিউজিল্যান্ড ও কিংস ইলেভেন পাঞ্জাব কোচ মাইক হেসেন, ভারতের ২০০৭ সালের টি২০ বিশ্বকাপ বিজয়ী দলের ম্যানেজার লালচাঁদ রাজপুত, মুম্বই ইন্ডিয়ান্সের প্রাক্তন প্রধান কোচ রবিন সিং।  

কোট হিসেবে সিমন্সের প্রোফাইল বেশ ভারী। এর আগে তিনি আয়ারল্যান্ডের জাতীয় দলের কোচ ছিলেন। তারপর কোচ হিসেবে ওয়েস্টইন্ডিজকে ২০১৬ সালের টি২০ বিশ্বকাপ জিতিয়েছিলেন। গত কয়েকবছর তিনি ছিলেন আফগানিস্তানের দায়িত্বে। তাঁর কোচিং-এ দারুণ সাফল্য় পেয়েছে আফগানরকা। কিন্তু বিশ্বকাপ ২০১৯-এ ব্যর্থ হয় দল। কর্তাদের সঙ্গে ঝামেলা জড়িয়ে চাকরি যায় সিমন্সের।

এদিন সকতাল পর্যন্তও ভারতীয় দলের কোচের দৌড়ে ছিলেন তিনি। জানা গিয়েছিল লালচাঁদ রাজপুত, রবিন সিং, ও মাইক হেসন সরাসরি ক্রিকেট হাউসে উপস্থিত হয়ে সাক্ষাতকার দেবেন, আর সিমন্স, মুডি ও রবি শাস্ত্রীর সাক্ষাতকার নেওয়া হবে ভিডিও কলের মাধ্যমে। শেষ মুহূর্তে কেন দৌড় থেকে নাম সরিয়ে নিলেন সিমন্স তা এখনও স্পষ্ট নয়।

 

Share this article
click me!