বিশ্বকাপ জয়ের ভাগ্য ফেরাতে সম্পূর্ণ বদলে যাচ্ছে টিম ইন্ডিয়ার জার্সি, দেখুন সেই ঝলক

আসন্ন টি২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) নতুন জার্সি (Jersey)পড়ে খেলতে দেখা যাবে ভারতীয় ক্রিকেট দলকে (Indian Cricket Team)। আমূল বদল হতে পারে সেই জার্সিতে।  সেই কথাই ভিডিও শেয়ার করে জানাল কিট স্পনসর সংস্থা।

Web Desk - ANB | Published : Sep 13, 2022 3:24 PM IST

প্রত্যেক বিশ্বকাপের আগেই নতুন জার্সি প্রকাশিত হয় ভারতীয় ক্রিকেট দলের। কখনও রং এক রেখে পাল্টানো ডিজাইন। কখনও আার পুরোপুরি রং পাল্টানোর পথেই হাঁটা হয়। বিগত কয়েক বছর ধরে নেভি ব্লু রঙের জার্সি পড়ে খেলতে দেখা যাচ্ছে টিন ইন্ডিয়াকে। এর আগে স্কাই ব্লু রঙের জার্সি ছিল। ২০২০ সালে অস্ট্রেলিয়া সফরের সময় ১৯৯২ সালের রেট্রো লুক ফিরিয়ে এনেছিল ভারতীয় কিট স্পনসর সংস্থা। তারপর সেই জার্সিতেই ডিজাইনের পরিবর্তন ঘটিয়ে ঘটিয়ে বর্তমান যে জার্সি পড়ে শেষ এশিয়া কাপ খেলল ভারত সেই লুক এসেছে। আর এবার ফের অস্ট্রেলিয়ার মাটিতেই টি২০ বিশ্বকাপে নতুন জার্সি পড়ে খেলতে দেখা যাবে ভারতীয় দলকে। সেই ঘোষণা মঙ্গলবার করেছে দলের অফিসিয়াল কিট স্পনসর 'এমপিএল স্পোর্টস' ।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করে 'এমপিএল স্পোর্টস' এই ঘোষণা করে। যেখানে দেখা গিয়েছে রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া ও শ্রেয়স আইয়রকে। ভিডিওতে টিম ইন্ডিয়ার নতুন জার্সি দেখা না গেলেও রোহিত-হার্দিকদের কিটের ভিতর সেই জার্সির এক ঝলক দেখা গিয়েছে। আর তাতেই মনে করা হয়েছে নেভি ব্লু রঙের পরিবর্তে ফেরানো হচ্ছে সেই দীর্ঘ বছরের চেনা স্কাই ব্লু রং।  ২০২০ সালে এমপিএল কিট স্পনসর হওয়ার পর এটি হবে তৃতীয় ভারতীয় জার্সি।এমন পরিস্থিতিতে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সিতে কী স্পেশ্যাল হতে চলেছে, সে দিকেই সবার চোখ। জার্সির এখনও আনুষ্ঠানিক উদ্বোধন হয়নি।

'এমপিএল স্পোর্টস'-এর তরফ থেকে যে ভিডিও শেয়ার করা হয়েছে সেখানে রোহিত শর্মা বলছেন,'অনুরাগী হিসেবে আপনারা আমাদের ক্রিকেটার বানিয়েছেন। যেটা আমরা হয়েছি।' এর পরেই শ্রেয়স আইয়ার বলেন,'আপনারা উৎসাহিত না করলে খেলাটি এ রকম হত না'। এরপর হার্দিক বলেছেন,'টিম ইন্ডিয়ার নতুন জার্সিতে সঙ্গী হন।' টিম ইন্ডিয়ার স্কাই ব্লু রংকে অনেকেই লাকি বলে থাকেন। কারণ স্কাই ব্লু রঙের জার্সিতেই ২০০৭ সালে টি২০ বিশ্বকাপ জিতেছিল ভারত। ২০১১ সালে একদিনের ক্রিকেট বিশ্বকাপপ জেতার সময়ও দলের জার্সির রং ছিল স্কাই ব্লু। ভারতের বিশ্বকাপ জয়ের ভাগ্য ফেরাতেই কী আরও একবার সেই রঙেই আস্থা রাখছেন কিট স্পনসররা। 

 

 

এক ঝলকে দেখে নিন টি২০ বিশ্বকাপে ভারতীয় দল-
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলী, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, অক্ষর পটেল, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল এবং অর্শদীপ সিংহ। স্ট্যান্ডবাই ক্রিকেটার- মহম্মদ শামি, শ্রেয়স আয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

আরও পড়ুনঃসেঞ্চুরি ও ডবল সেঞ্চুরি একই টেস্ট ম্য়াচে, দেখে নিন এমন কৃতিত্ব রয়েছে কত জন ব্যাটারের

আরও পড়ুনঃএই তিন অধিনায়কের নেতৃত্বে একটিও টি২০ ম্য়াচ হারেনি টিম ইন্ডিয়া, চিনে নিন তাদের

Share this article
click me!