U19 Cooch Behar Trophy: করোনা আক্রান্ত ৫৭ জন, প্রতিযোগিতা স্থগিত করল বিসিসিআই

এবারা করোনা ভাইরাসের (Coronavirus) থাবা আরও এক ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতায় (Domestic Cricket Tournamnet) । ক্রিকেটার ও সাপোর্টিং স্টাফ মিলিয়ে কোভিড ১৯ (Covid 19) আক্রান্ত ৫৭ জন। যার কারণে টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নিল বিসিসিআই (BCCI)।
 

Asianet News Bangla | Published : Jan 10, 2022 11:22 AM IST

করোনা ভাইরাস  (Coronavirus)  ও তার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের (Omicron) থাবায়  কাঁপছে  গোটা দেশ। কোভিড ১৯ (Covid 19)   সুমানিতে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। স্বভাবতই বড়সড় প্রভাব পড়েছে ক্রীড়া ক্ষেত্রেও। ইতিমধ্যেই ৬ সপ্তাহের জন্য স্থগিত হয়ে গিয়েছে আইলিগ (I League)। ক্রিকেটের ক্ষেত্রেও রঞ্জি ট্রফি (Ranji Trophy),  কর্নেল সিকে নাইডু ট্রফি, মেয়েদের টি২০ লিগ (T20 League) সহ যাবতীয় ঘরোয়া ক্রিকেট অনির্দিষ্ট কালের  জন্য স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই (BCCI)। তবে অনূর্ধ্ব ১৯ প্রতিযোগিতা চালু রেখেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (Indian Cricket Board)। কিন্তু  এবার সেখানেও থাবা বসাল করোনা ভাইরাস। পুনেতে (Pune) চলছিল অনূর্ধ্ব ১৯ কোচবিহার ট্রফি (U19 Cooch Behar Trophy)। এবার সেই প্রতিযোগিতাতেও অতিমারী ভাইরাসের প্রকোপ দেখা দেওয়ায় টুর্নামেন্ট (Tournamnet) স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। 

অনূর্ধ্ব ১৯ কোচবিহহার ট্রফির (U19 Cooch Behar Trophy) গ্রুপ পর্বের খেলা শেষ হয়ে গিয়েছিল। ১১ জানুয়ারিমঙ্গলবার থেকে প্রতিযোগিতার শেষ আটের  খেলা শুরু হওয়ার কথাছিল। কিন্তু তার আগেই সামনে আসে ভয়াবহ রিপোর্ট। অনূর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফির সঙ্গে যুক্ত ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও মাঠকর্মী মিলে মোট ৫৭ জন আক্ররান্ত হয়েছেন করোনা ভাইরাসে। জানা গিয়েছে, বিভিন্ন দলের ৩০ জন ক্রিকেটার আক্রান্ত হয়েছেন। তার মধ্যে সব থেকে বেশি মুম্বইয়ের (ছ’জন)। এ ছাড়া মহারাষ্ট্র, বিদর্ভ, রাজস্থান, ঝাড়খণ্ড, ছত্তীসগড়, হরিয়ানা ও বাংলার ক্রিকেটার রয়েছেন। ক্রিকেটার ছাড়া ন’জন সাপোর্ট স্টাফ, মাঠকর্মী ও ম্যাচের দায়িত্বে থাকা আধিকারিকরাও আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের বেশিরভাগের শরীরে কোন উপসর্গ নেই বলে জানি গিয়েছে। 

 

 

বিসিসিআই অন্যান্য প্রতিযোগিতা স্থগিত করলেও অনূর্ধ্ব ১৯ এই প্রতিযোগিতা শেষ করবে বলে পরিকল্পনা নিয়েছিল। এমনিতেই অনূর্ধ্ব ১৯ ক্রিকেটারদের এখনও ভ্যাকসিনেশন হয়নি। তাদের জৈব সুরক্ষা বলয়ে রেখেই চলছিল প্রতিযোগিতা। কিন্তু তারপরও করোনার থাবা রোখা গেল না। বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন,  ‘বেশিরভাগ দলেই এই ধরনের ঘটনা ঘটেছে, বিসিসিআইকে তাই স্থগিত করতে বাধ্য করা হয়েছে। একা মুম্বই দলের পাঁচজন খেলোয়াড় এবং একজন সাপোর্ট স্টাফ সংক্রমিত হয়েছেন।’ বর্তমানে আক্রান্তরা সকলেই আইসোলেশনে রয়েছেন। সকলের শারীরিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এই প্রতিযোগিতার ভবিষ্যৎ কী হবে তা পরে বৈঠকের মাধ্যমে ঠিক হবে বলে জানানো হয়েছে বিসিসিআইয়ের তরফ থেকে।

Share this article
click me!