India vs West Indies: করোনা আতঙ্ক বারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে, বড় সিদ্ধান্তের পথে বিসিসিআই

৬ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের (India vs West Indies) সীমিত ওভারের সিরিজ। কিন্তু দেশ জুড়ে করোনাভাইরাসের (Coronavirus) বাড়বাড়ন্ত চিন্তা বাড়াচ্ছে বিসিসিআইয়ের (BCCI)। সেই কারণে সিরিজের ভেন্যু (Venue)কমানোর বিষয়ে চিন্তা ভাবনা করছে বিসিসিআই।
 

Asianet News Bangla | Published : Jan 9, 2022 5:01 PM IST

দেশ  জুড়ে আছড়ে পড়েছে করোনা ভাইরাসের (Coronavirus) তৃতীয় ঢেউ। বিশেষ করে করোনার নতুন স্ট্রেন ওমিক্রনে (Omicron) আতঙ্ক ও উদ্বেগের কারণ  হয়ে দেখা দিয়েছে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা ঝড়ের গতিতে বাড়ছে। ক্রীড়া ক্ষেত্রেও থাবা বসিয়েছে অতিমারী ভাইরাস। ইতিমধ্য়েই রঞ্জি ট্রফি (Ranji Trophy) সহ সমস্ত ধরনের ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতা অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করেথে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআইয়ের (BCCI)তরফে জানানো হয়েছে পরিস্থিতি বিচার করে পরিবর্তি সময়ে ঘোষণা করা হবে পরিবর্তিত সূচি। কিন্তু ঘরোয়া ক্রিকেট বন্ধ করলেও ফেব্রুয়ারিতে দেশের মাটিতে আন্তর্জাতিক সিরিজ রয়েছে ভারতীয় দলের (Indian Team)। ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। এই সিরিজ সুষ্ঠুভাবে পরিচালনা করতেভাবনা চিন্তা শুরু করে দিয়েছে বিসিসিআই। 

সিরিজের পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়ার কথা ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের  (India vs West Indies) সিরিজ। পয়লা ফেব্রুয়ারি ভারতে পা  রাখার কথা কায়ারন পোলার্ডদের। ৩ ম্য়াচের একদিনের সিরিজ ও  ৩ ম্য়াচের টি২০ সিরিজে মুখোমুখি হবে দুই দল। পূর্ব ঘোষণা অনুযায়ী ৬ টি ভেন্যুতে ৬ টি ম্যাচ হওয়ার কথা রয়েছে। ৬ ই ফেব্রুয়ারি আহমেদাবাদে প্রথম ম্যাচ খেলার কথা রয়েছে দুই দেশের। ৯ ফেব্রুয়ারি জয়পুর, ১২ ফেব্রুয়ারি কলকাতা, ১৫ ফেব্রুয়ারি কটক,১৮ ফেব্রুয়ারি বিশাখাপত্তনম, ২০ ফেব্রুয়ারি তিরুবনন্তপুরমে এই ম্যাচগুলি হওয়ার কথা রয়েছে। আমেদাবাদে প্রথম ম্যাচ হওয়ায় সেখানেই পৌছে তিন দিন নিভৃতবাসে থাকবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সেখানেই ৪ এবং ৫ ফেব্রুয়ারি অনুশীলন করার কথা তাঁদের।

কিন্তু দেশ জুড়ে যেভাবে করোনার গ্রাফ বাড়ছে তাতে একাধিক ভেন্যুতে  ম্য়াচ না করিয়ে একটি অথবা দুটি ভেন্যুতে সিরিজের সবকটি ম্য়াচ করানোর কথা ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড।  বিসিসিআই সূত্রে খবর, দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে ইতিমধ্যেই এই বিষয়ে প্রাথনিক  স্তরে কথাবার্তাও হয়েছে। জৈব সুরক্ষা বলয়ে পুরো সিরিজ হলেও, একাধিক জায়গায় ম্য়াচ করিয়ে প্লেয়ারদের স্বাস্থ্য ও সুরক্ষা নিয়ে কোনও ঝুঁকি  নিতে রাজি নয় বিসিসিআই। যদিও এই বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। বিসিসিআইয়ের এক আধাকারিক জানিয়েছেন,'কোনও কিছুই এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। পরিস্থিতি খুব দ্রুত পাল্টে যাচ্ছে। সেই দিকে নজর রাখা হয়েছে। সেই অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।' প্রসঙ্গত, বর্তমানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে ব্যাস্ত রয়েছে টিম ইন্ডিয়া। তারপর একদিনের সিরিজ রয়েছে।

Read more Articles on
Share this article
click me!