'ডবল সেঞ্চুরি' বিরাট কোহলিরর, মাঠের বাইরে গড়লেন নয়া রেকর্ড

ব্য়াট হাতে রানের খরা। মাঠেউ বাইরে অন্য এক নজির গড়লেন বিরাট কোহলি (Virat Kohli)। ভারতীয় ও বিশ্বের মধ্যে প্রথম ক্রিকেটার হিসেবে ইনস্টাগ্রামে (Instagram)২০০ মিলিয়ন ফলোয়ার্স পেরিয়ে গেলেন বিরাট কোহলি। 

Web Desk - ANB | Published : Jun 8, 2022 6:33 AM IST

ব্য়াট হাতে নেই রান। নেই পুরোনো ছন্দও। আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি নেই প্রায় ৩ বছর ধরে। সেই ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে দিনরাতের টেস্টে শেষবার পেয়েছিলেন শতরানের দেখা। অধিনায়কত্ব ছেড়েছেন আইপিএলে। দেশের জার্সিতে হারিয়েছেন একে একে তিন ফর্ম্য়াটের অধিনায়য়কত্ব। আইপিএল ২০২২-এও ২-৩টি ম্য়াতে রান পেলেও পুরোনো ফর্মের ধারে কাছে নেই তিনি। কিন্তু নাম যে তার কোহলি। 'বিরাট' কীর্তি করা স্বভাবজাত। তা থেকে নিজেকে বিরত রাখবেন কী করে। তা সে মাঠে হোক আর মাঠের বাইরে। ২২ গজে সময়টা ভাল না গেলেও মাঠের বাইরে কোহলি করলেন আরও এক 'বিরাট' রেকর্ড। সোশ্যাল মিডিয়ায় এই রেকর্ড গড়লেন বিরাট কোহলি। প্রথম ভারতীয় হিসেবে ইনস্টাগ্রামে ২০ কোটি অর্থাৎ ২০০ মিলিয়ন ফলোয়ার্স হলে বিরাটের। 

মাঠে বিরাট কোহলির ফর্ম যতই খারাপ হোক না কেনও এই সময়তেও তার জনপ্রিয়তায় যে এতটুকু ভাটা পড়েনি ইনস্টাগ্রামে ২০০ মিলিয় ফলোয়ার্সে পৌছনোই তার প্রমাণ।  এই সময়কালে বিগত ৩ বছরও ফ্যান-ফলোয়ার্সেপ সংখ্যা ঝড়ে গতিতে বেড়ে চলেছে।  এমন নজির গড়ে উচ্ছ্বসিত ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়কও। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ভক্ত, অনুরাগীদের পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন তিনি। লিখেছেন, ‘২০০ মিলিয়নের শক্তি। ইনস্টায় আপনাদের সমর্থনের জন্য ধন্যবাদ।’একটি স্পেশ্যাল ভিডিও পোস্ট করেছেন কোহলি। ভিডিওতে একঝলকে কোহলিরনানা মুহূর্ত ধরা পড়েছে। জাতীয় দলে তাঁর পারফরম্যান্স থেকে অধিনায়ক কোহলি, তাঁর ফিটনেস ট্রেনিং থেকে স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে কাটানো সময়- সমস্তটাই উঠে এসেছে ভিডিওতে। ভিডিওটি ইইতিমধ্যেই সকলের মনে ধরেছে।

 

 

ইনস্টাগ্রামে ২০০ মিলিয়নের মাইলস্টোন পার করে অনন্য নজির গড়েছেন বিরাট কোহলি। ইমন্টাগ্রামে জনপ্রিয়তার তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। এই তালিকায় আগেই ব্রাজিলীয় পোস্টার বয় নেইমারকে টপকে গিয়েছিলেন তিনি। এখন তিনি রয়েছেন ম্যান ইউ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং আর্জেন্টাইন সুপারস্টার লিও মেসির পরই। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ফলোয়ার্সের সংখ্যা ৪৫ কোটি অর্থাৎ ৪৫০ মিলিয়ন ও মেসির জনপ্রিয়তা ৩৩.৩ কোটি অর্থাৎ ৩৩৩ মিলিয়ন। ইনস্টাগ্রানে একটি বিজ্ঞাপনী পোস্টের জন্য ৫ কোটি টাকা নিয়ে থাকেন। তবে শুধু ইনস্টাগ্রামই নয়, ফেসবুক, টুইটারের মতো সোশ্যাল প্ল্যাটফর্মেও দারুণ জনপ্রিয় কোহলি। প্রাক্তন আরসিবি নেতাকে ৪৯ মিলিয়নেরও বেশি ইউজার ফেসবুকে ফলো করেন। টুইটারে তাঁর ফলোয়ারের সংখ্যা পেরিয়েছে ৪৮ মিলিয়ন। বিরাট কোহলির এই নজিরে খুশি তার ফ্যানেরা। 

আরও পড়ুনঃহার্দিক কী ভবিষ্যতের ভারত অধিনায়ক, কী বললেন টিম ইন্ডিয়ার কোচ রাহুল দ্রাবিড়

আরও পড়ুনঃধনশ্রীর আগে চাহলের জীবনে ছিল এক অভিনেত্রী, রটেছিল বিয়ের খবর, জানুন সেই কাহিনি

Read more Articles on
Share this article
click me!