Asianet News BanglaAsianet News Bangla

হার্দিক কী ভবিষ্যতের ভারত অধিনায়ক, কী বললেন টিম ইন্ডিয়ার কোচ রাহুল দ্রাবিড়

আইপিএল ২০২২ (IPL 2022)-এ দলকে চ্যাম্পিয়ন করার পর হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) অধিনায়কত্বের প্রশংসা করেছেন সকলেই। ভবিষ্যতের ভারত অধিনায়ক হিসেবেও দেখেছেন অনেকে। এবার এই বিষয়ে মুখ খুললেন ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)।
 

Ind vs SA 2022 Rahul Dravid give reaction on Hardik Pandya as Future Indian Captain spb
Author
Kolkata, First Published Jun 7, 2022, 9:59 PM IST

আইপিএল ২০২২ জন্ম দিয়েছে নতুন হার্দিক পান্ডিয়ার। যে শুধু ব্যাটিং-বোলিংয়ে নিজেকে প্রমাণ করেছেন এমনটা নয়, নেতা হিসেবেও নিজেকে প্রমাণ করেছেন গুজরাট টাইটানস অধিনায়ক। এবারের আইপিএল শুরুর আগে চ্যালেঞ্জটা মোটেও সহজ ছিল না হার্দিকের কাছে। জাতীয় দল থেকে চোটের কারণে বাদ পড়া থেকে আইপিএলে তার পুরোনো দল মুম্বই ইন্ডিয়ান্স রিটেন না করা।  প্রকাশ্যে কিছু না বললেও মুম্বই তাকে রিটেন না করায় বিষয়টি মন থেকে মেনে নিতে পারেননি। সেখান থেকেই নতুন চ্যালেঞ্জটা নিয়ে নেন হার্দিক পান্ডিয়া। নতুন দল গুজরাট টাইটানস তার উপর ভরসা রেখে অধিনায়ক করার সিদ্ধান্ত নেন। যদিও হার্দিককে অধিনায়ক করা নিয়ে কম প্রশ্ন ওঠেনি। তবে সবকিছুর জবাব মাঠেই দিয়েছেন হার্দিক পান্ডিয়া। 

Ind vs SA 2022 Rahul Dravid give reaction on Hardik Pandya as Future Indian Captain spb

আইপিএলে গুজরাট টাইটানসকে চ্যাম্পিয়ন করাপর পর থেকেই তারকা অলরাউন্ডারের অধিনায়কত্বের প্রশংসায় পঞ্চমুখ অনেকেই। ভবিষ্যতের ভারত অধিনায়ক হিসেবেও দেখছেন অনেকে। এবার আসন্ন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের আগে হার্দিক পান্ডিয়ার অধিনাকত্ব নিয়ে মুখ খুললেন কোচ রাহুল দ্রাবিড়। হার্দিককে নিয়ে ভারতীয় কোচের কথায়,'কিছু ক্ষণ আগেই হার্দিকের সঙ্গে দেখা হল। যারা আইপিএলের ফাইনালে খেলেছিল তাদের বাড়তি এক দিন ছুটি দিয়েছিলাম। হার্দিকের নেতৃত্ব আমার খুব ভাল লেগেছে। নেতা হতে গেলে অধিনায়কের পদে বসতেই হবে, এমন কথা নেই। ওকে বোলিংয়ে ফিরতে দেখে বেশি খুশি হয়েছি। ক্রিকেটার হিসেবে ওর থেকে সেরাটা বের করে আনতে চাই। ভবিষ্যতে কী হবে সেই সিদ্ধান্ত নেবেন নির্বাচকরা। তবে তরুণ ক্রিকেটারদের আইপিএলে নেতৃত্ব দিতে দেখে ভাল লেগেছে।' 

Ind vs SA 2022 Rahul Dravid give reaction on Hardik Pandya as Future Indian Captain spb

দিন কয়েক আগেই হার্দিকের অধিনায়কত্ব প্রসঙ্গে সুনীল গাভাসকর বলেছিলেন, 'নেতা হিসেবে হার্দিকের উত্থান শুধু আমার নয় সকলেরই হিসেবের বাইরে। ওর এই দিকটা সম্পর্কে কেউই বিশেষ জানতাম না। যে ভাবে হার্দিক দলকে নেতৃত্ব দিয়েছে, যে ভাবে দলকে এক সুতোয় বেধেছে, সকলের মধ্যে বোঝাপড়া গড়ে তুলেছে, সেটা নেতৃত্বের দুর্দান্ত গুণ ছাড়া সম্ভব নয়। নেতৃত্ব দেওয়ার গুণ থাকলে জাতীয় স্তরে আরও বেশি সম্মান পাওয়ার দরজা সহজেই খুলে যায়। অদূর ভবিষ্যতে ওকে জাতীয় দলের অধিনায়ক হিসেবে দেখার সম্ভাবনাও থাকছে।' 

আরও পড়ুনঃধনশ্রীর আগে চাহলের জীবনে ছিল এক অভিনেত্রী, রটেছিল বিয়ের খবর, জানুন সেই কাহিনি

আরও পড়ুনঃযেমন বক্ষ তেমন নিতম্ব, ব্রাজিলিয়ান তারকার বোনের যৌবনের আগুনে পুড়ে ছারখার হবেন আপনিও

প্রসঙ্গত,বর্তমানে তিন ফর্ম্যাটেই ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। সহ অধিনায়কের দায়িত্ব পালন করছেন কেএল রাহুল। রোহিত অনুপস্থিত থাকলে অধিনায়ক রাহুল ও সহ অধিনায়ক হচ্ছেন ঋষভ পন্থ। রোহিত শর্মার বয়স ৩৫। কত বছর তিনি অধিনায়কত্বের দায়িত্ব সামলাতে পারবেন  সে বিষয়ে সন্দেহ থাকছে। তাই সেই জায়গায় কেএল রাহুল, ঋষভ পন্থের সঙ্গে হার্দিক পান্ডিয়ার অপশন নির্বাচকদের কাছে থাকলে নির্বাচক বিচার বাবনা করতে পারবে। অন্যরা ফল্প করলে সুযোগ পেতে পারেন হার্দিক পান্ডিয়া। 

Follow Us:
Download App:
  • android
  • ios