শততম টেস্টেও এল না প্রতীক্ষিত সেঞ্চুরি, ৪৫-এ প্য়াভেলিয়নে ফিরলেন বিরাট কোহলি

ভারত বনাম শ্রীলঙ্কা (India vs Sri Lanka) টেস্ট সিরিজ (Test Series)। মোহালিতে (Mohali) মুখোমুখি রোহিত শর্মা (Rohit Sharma) ও দিমুথ করুণারত্নের (Dimuth Karunaratne) দল। কেরিয়ারের শততম টেস্টে ৪৫ রান করে আউট হলেন  বিরাট কোহলি।
 

Asianet News Bangla | Published : Mar 4, 2022 8:11 AM IST / Updated: Mar 04 2022, 04:27 PM IST

কেরিয়ারের শততম টেস্টেও (100th Test) বহু প্রতীক্ষিত সেঞ্চুরি এল না বিরাট কোহলির (Virat Kohli) ব্য়াটে। ৪৫ রানেই থামলেন প্রাক্তন ভারত অধিনায়ক (Former Indian Captain)। শুরুটটা ভালোই করেছিলেন বিরাট। ধৈর্য্যশীল ব্য়াটিং করে  ধীরে ধীরে এগিয়ে যাচ্ছিলেন বিরাট। মোহালি থেকে শুরু করে দেশ তথা বিশ্ব জুড়ে বিরাট ভক্তরা ভেবেছিলেন শততম টেস্ট ম্য়াচেই আড়াই বছর ধরে বিরাট কোহলির ব্য়াটে যে সেঞ্চুরির খরা রয়েছে তা কাটবে। কিন্তু অর্ধশতরানও এল না বিরাটের ব্য়াটে। কিন্তু ৪৫ রানে এমবুলদেনিয়ার বলে বোল্ড হয়ে যান তিনি। ৫টি চারে সাজানো তার ইনিংস। টেস্ট ক্রিকটে আট হাজার রানের মাইল স্টোন এদিন স্পর্শ করেন। শতরান না এলেও, মাঠে সকলকেই বিরাটকে দাঁড়িয়ে হাততালি দিয়ে অভ্যর্থনা জানান শততম টেস্ট ম্য়াচের মাইলস্টোন স্পর্শ করার জন্য। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে টসে জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন  অধিনায়ক রোহিত শর্মা। শুরুটা ভালোই করেছিল দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও মায়াঙ্ক আগরওয়াল। অর্ধশতরানের পার্টনারশিপ করেন দুজনে। কিন্তু তা বড় ইনিংসে পরিণত করতে পারেননি দুই ভারতীয় ওপেনার। ৫২ রানে প্রথম উইকেট পড়ে ভারতের, ৮০ রানে পড়ে দ্বিতীয় উইকেট। ২৯ রান করে আউট হন রোহিত শর্মা ও ৩৩ রান করে আউট হন মায়াঙ্ক আগরওয়াল। এরপর ভারতীয় ইনিংসের রাশ ধরেন বিরাট কোহলি ও হনুমা বিহারি। দুজনে মিলে ধীরে দীরে এগিয়ে নিয়ে যান দলের ইনিংস।  দুজন মিলে ৯০ রানের পার্টনারশিপও করে। নিজের অর্ধশতরান পূরণ করেন হনুমা বিহারী। বিরাট কোহলিকে ফর্মে পাওয়া যায় দিন। কিন্তু ৪৫ রানে ব্য়াটিং করার সময় এমবুলেনিয়ার বলে বোল্ড হয়ে যান বিরাট কোহলি।

 

 

এদিন ইনিংসেক শুরুটা ভালোই করেছিলেন বিরাট কোহলি। প্রথম চারটি ছিল একটি চোখ ধাঁধানো স্ট্রেট ড্রাইভ। এরপর আরও কিছু অনবদ্য শট খেলেন বিরাট কোহোলি। শততম টেস্টে বড় স্কোর না এলেও, ব্যক্তিগত ৩৮ রানে পৌছতেই কেরিয়ারের অপর একটি মাইলস্টোন স্পর্শ করে ফেলেন বিরাট কোহলি। ভারতীয় ব্য়াটসম্যানদের মধ্যে সচিন তেন্ডুলকর, সুনীল গাভাসকর, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, বীরেন্দ্র সেওয়াগের পর এই নজির গড়েন বিরাট কোহলি। সকলেই মাঠে দাঁড়িয়ে তাকে হাততালি দিয়ে শুভেচ্ছা জানান দর্শকরা। হাততালি দিতে দেখা যায় বিরাট কোহলির স্ত্রী অনুষ্কা শর্মাকেও। প্রথম ইনিংসে না হলেও এবার দ্বিতীয় ইনিংসে বিরাট কোহোলির কাছে বড় ইনিংস দেখার প্রতীক্ষায় রইল ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!