জোড়া শতরানে পিষে গেল বিরাট-বাহিনী, একডজন ওভার হাতে বাকি থাকতেই খেল খতম

ওয়ার্নার-ফিঞ্চ জুটিই হারিয়ে দিল ভারতকে। সিরিজের প্রথম ম্যাচেই অজিরা ১০ উইকেটে বিরাট জয় পেল। জয়ের লক্ষ্যে পৌঁছল ১২ ওভার হাতে রেখেই। হারের জন্য অবশ্য দায়ি ভারতীয় ব্যাটিং।

 

amartya lahiri | Published : Jan 14, 2020 3:29 PM IST / Updated: Jan 14 2020, 09:00 PM IST

গত বছর বিশ্বকাপের আগ দিয়ে ভারতে একদিনের সিরিজ থেকেই অস্ট্রেলিয়া ক্রিকেট ঘুরে দাঁড়িয়েছিল। আর তারপর ফের ভারতে ফিরে এসে প্রথম ম্যাচেই একেবারে দুরমুশ করে দিল বিরাট বাহিনী-কে। ডেভিড ওয়ার্নার ও অ্য়ারন ফিঞ্চ, দুই গোড়াপত্তনকারী ব্য়াটসম্যানের জোড়া শতরানে ১০ উইকেটে বিরাট জয় পেল অজিরা। ২৫৬ রানের ছোট্ট লক্ষ্যে পৌঁছে গেল একডজনেরও বেশি ওভার হাতে রেখেই।

এদিন ওয়াঙ্খেড়ের পিচ অবশ্য একেবারেই পাটা ছিল। সেখানে একেবারে শুরু থেকে ভারতীয় বোলারদের নিয়ে ছেলেখেলা করলেন এই দুই অজি ব্যাটার। প্রথম থেকেই তাঁরা ভারতীয় বোলারদের মাথায় চড়ে বসলেন। একজন বোলারের বলেও সামান্যতম অনসুবিধায় পড়তে হয়নি তাঁদের। দু'জনের মধ্যে প্রথম শতরানে পৌঁছান ওয়ার্নার। ৩টি ছয় ও ১৭টি চার মেরে তিনি ১১২ বলে ১২৮ রান করেন। আর ফিঞ্চ ২টি ছয় ও ১৩টি চার মেরে ১১৪ বলে ১১০ রান করেন।

তবে এদিনের এই লজ্জাজনক হারের জন্য, দায়ী করতে হবে ভারতীয় ব্যাটসম্য়ানদেরই। একমাত্র শিখর ধাওয়ান (৭৪) ও কেএল রাহুল ছাড়া একজনও বড় রান পাননি। শুরুতেই রোহিত শর্মার পতনের পর এই দুই ব্যাটলম্যানই আশা জাগিয়েছিলেন। কিন্তু, তাঁদেরকেও সেরা ছন্দে পাওয়া যায়নি। চার নম্বরে নেমে ফের বিরাট কোহলি (১৬), অ্যাডাম জাম্পার স্পিনের ফাঁদে ধরা দেন। ষষ্ঠ উইকেটে পন্থ (২৮) ও জাদেজা (২৫)-র মধ্যে একটি জুটি দানা বাঁধছিল, কিন্তু শেষরক্ষা হয়নি। ৫ বল বাকি থাকতেই ভারত অলআউট হয়ে গিয়েছিল।   

 

 

Share this article
click me!