T20 WC 2021, BAN vs WI-বিপর্যয় সামলে পুরান ও চেজের লড়াকু ইনিংস, বাংলাদেশের জয়ের টার্গেট ১৪৩ রান

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১ (ICC T20 World Cup 2021) -এ বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ (Bangladesh vs West Indies)ম্যাচ। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহুমদুল্লাহ (Mahmudullah)। নির্ধারিত ২০ ওভারে ১৪২ রান করল কায়রন পোলার্ডের (Kieron Pollard)দল। বাংলাদেশের টার্গেট ১৪৩ রান।
 

Asianet News Bangla | Published : Oct 29, 2021 12:22 PM IST / Updated: Oct 29 2021, 06:23 PM IST

টি২০ বিশ্বকাপে (T20 World Cup 2021) বাংলাদেশের বিরুদ্ধেও বড় স্কোর করতে পারল না ওয়েস্ট ইন্ডিজ  (Bangladesh vs West Indies)। অব্যাহত কায়রন পোলার্ডের (Kieron Pollard)দলের টপ অর্ডারের ব্যাটিং বিপর্যয়। তবে রস্ট চেজের (Roston Chase)লড়াকু ৩৯ ও নিকোলাস পুরানের (Nicholas Pooran)ঝোড়ো ৫০ রানের সৌজন্যে ১৪৩ রানের ল়ড়াই করার মত রান করল ওয়েস্ট ইন্ডিজ। শেষে ৫ বলে ১৫ রানের ইনিংস খেলেন জেসন হোল্ডার (Jason Holder)। বাংলাদেশের হয়ে এদিন অনবদ্য বোলিং করেন মেহেদি হাসান (Mehdi Hasan), মুস্তাফিজুর রহমান (Mustafizur Rahman) ও শরিফুল ইসলাম (Shoriful Islam)। তিন জনেই ২টি করে উইকেট নেয়। তাসকিন আহমেদ ও শাকিব আল হাসান ভালো বল করলেও উইকেট পাননি। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪২ রান করে ক্যারিবিয়ানরা। 

এইম্যাচ দুই দলের কাছেই ডু অর ডাই। কারণ প্রথম দুটি ম্যাচেই  হারের মুখ দেখতে হয়েছে দুই দলকে। এদিন বাংলাদেশ অধিনায়ক টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন। পরিকল্পনা প্রথম থেকেই ভালো বোলিং করেন মাহুমদুল্লাহের দল। ওপেন করতে নেমে এদিন ব্যাট হাতে রান পাননি ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার ক্রিস গেইল ও ইভিন লুইস। ১৮ রানের মধ্যেই প্যাভেলিয়নে ফেরত যান  দুই ক্যারেবিয়ান ওপেনার। ৬ রান করে মুস্তাফিজুর রহমানের শিকার হন তিনি। অপরদিকে ৪ রান করে মেহেদি হাসানের বলে বোল্ড হন ইউনিভার্স বস ক্রিস গেইল। এরপর ব্য়াট করতে নামেন বামলাদেশ ম্য়াচে টি২০ ক্রিকেটে অভিষেক হওয়া ক্যারেবিয়ান ব্যাটসম্যান রস্টন চেজ। ঠান্ডা মাথায় দলের ইনিংসকে ধরার চেষ্টা করেন তিনি। কিন্তু অপরদিক থেকে জারি থাকে উইকেটের পতন। ৩২ রানের মাথায় তৃতীয় উইকেট পড়ে ওয়েস্ট ইন্ডিজের। ৯ রান করে মেহেদি হাসানের বলে আউট হন শিমরন  হেটমায়ার। ভাগ্য সাথ দেয়নি আন্দ্রে রাসেলেরও। খাতা না খুলেই রান আউট হন তিনি।

আরও পড়ুনঃT20 World Cup 2021-গর্ভবতী অবস্থায় কী করেছিলেন আন্দ্রে রাসেলের সুন্দরী বউ, দেখুন ভাইরাল ছবি

আরও পড়ুনঃT20 WC 2021 - শাহিদ আফ্রিদি হতে চলেছেন শাহীনের শ্বশুর, তাঁর মেয়ে আকসা'কে চেনেন কি

আরও পড়ুনঃCristiano Ronaldo-জর্জিনার গর্ভে রোনাল্ডোর যমজ সন্তান, ৬ সন্তানের পিতা হতে চলেছেন CR7

লাগাতার উউকেট হারিয়ে যখন চাপে পড়ে যখন মনে হচ্ছিল আরও একবার লজ্জাজনক স্কোরের সম্মুখীন হতে চলেছে গতবারের টি২০ বিশ্ব চ্যানম্পিয়নরা। তখন রস্টন চেজের সঙ্গে ইনিংসের রাশ ধরেন নিকোলাস পুরান। শেষ পর্যন্ত ৩৯ রানের লড়াকু ইনিংস খেলে আউট হন রস্টন চেজ।  বোল্ড হন শরিফুল ইসলামের বলে। ব১ রান করে মুস্তাফিজুর রহমানের বলে আউট হন ডোয়েইন ব্রাভোও। তবে ২২ বলে ৪৪ রানের অনবদ্য ইনিংস খেলেন নিকোলাস পুরান। শরিফুল ইসলামের বলে আউট হন তিনি। শেষের দিকে ৫ বলে ১৫ রানের ইনিমস খেলে জেসন হোল্ডার। অপরাজিত থাকেন তিনি। ১৪ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক কায়রন পোলার্ডও। বাংলাদেশের জয়ের টার্গেট ১৪৩ রান।

Share this article
click me!