110

ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচে নিজের প্রথম দুই ওভারেই রোহিত শর্মা এবং কেএল রাহুলকে প্যাভিলিয়নে পাঠিয়ে দিয়ে যে ধাক্কা তিনি দিয়েছিলেন, গোটা ম্যাচে তা সামলাতে পারেনি ভারতীয় দল। পরে ডেথ ওভারে বিরাট কোহলিকেও ফিরিয়ে দেন তিনি। কিউইদের বিরুদ্ধেও তিনি ২১ রান দিয়ে ১ উইকেট নেন।  

Subscribe to get breaking news alerts

210

৩ বছর আগে ২০১৮ সালের ২১ সেপ্টেম্বর আফগানিস্তানে অভিষেক হয়েছিল শাহীনের। অল্প সময়ের মধ্যেই পাকিস্তান দলে নিজের জায়গা পাকা করে নেন তিনি। এখনও পর্যন্ত তিনি ১৯টি টেস্ট খেলে ৭৬টি উইকেট দখল করেছেন। ২৮টি ওয়ানডেতে পেয়েছেন ৫৩ উইকেট। আর ৩২টি টি২০ আন্তর্জাতিক ম্যাচ থেকে ৩৬ উইকেট নিয়েছেন।

310

মাঠে আগুন ঝরালেও, মাঠের বাইরে কিন্তু শাহীন আফ্রিদি বেশ লাজুক। কারো সঙ্গে তাঁর কখনও কোনো প্রেমের গুঞ্জন ওঠেনি। এই শাহীন আফ্রিদিই চলতি বছরের মার্চ মাসে সংবাদ শিরোনামে এসেছিলেন, তাঁর ব্যক্তিগত জীবনের জন্য। গুঞ্জন শোনা গিয়েছিল, তিনি শাহীদ আফ্রিদির মেয়েকে বিয়ে করতে চলেছেন। 

410

পাক সংবাদমাধ্যম জিও টিভি জানিয়েছিল,  শাহিদ আফ্রিদির পরিবারের কাছে বিয়ের প্রস্তাব দিয়েছে শাহীনের পরিবার। শাহিদ আফ্রিদির বড় মেয়ে আকসা'র সঙ্গে শাহীনের বিয়ে দিতে চান তাঁর বাবা আয়াজ খান। চিঠি লিখে তিনি প্রস্তাব পাঠিয়েছেন শাহিদের বাড়িতে।

510

পরে শাহিদ আফ্রিদি নিজেই টুইট করে এই গুঞ্জন স্বীকার করে নিয়েছিলেন। তিনি জানিয়েছিলেন, 'আফ্রিদিদের' আটটি উপজাতি রয়েছে। তিনি এবং শাহীনরা ভিন্ন উপজাতির অন্তর্গত। তবে তাঁদের পরিবার, শাহীনের পরিবারের দেওয়া প্রস্তাব স্বীকার করে নিয়েছে। 
 

610

শাহীদ আফ্রিদির ৫ মেয়ের গর্বিত বাবা। মেয়েদের খুবই ভালবাসেন কিংবদন্তি ক্রিকেটার। তাদের সবার বড় আকসা। শাহিদ আফ্রিদি যখন খেলতে, আকসাকে প্রায়ই গ্যালারিতে দেখা যেত। 

710

তাঁর রূপের জন্য পাক ক্রিকেট ফ্যানদের মধ্যেও দারুণ জনপ্রিয় আকসা। অন্যদিকে মাঠে তাঁর আগুনে বল, আর সেইসঙ্গে গালে টোল পড়া হাসির জোরে পাকিস্তানে দারুণ জনপ্রিয় শাহীনও। ফলে তাঁদের বিয়ের প্রতীক্ষায় এখন দিন গুনছে গোটা পাকিস্তান ক্রিকেট মহল। 

810

খেলার পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও বেশ সক্রিয় এই তরুণ পাক ক্রিকেটার। প্রতিদিনই ফেসবুক ও ইনস্টাগ্রামে নিজের ছবি শেয়ার করেন। আর তার মহিলা ভক্তের সংখ্যাও নেহাত কম নয়। শাহীনের সঙ্গে আকসার বিয়ের ঠিক হওয়ার খবর প্রকাশ্যে আসতেই তাঁর বহু মহিলা ভক্তেরই যে হৃদয় ভেঙে গিয়েছে, তা বলাই বাহুল্য। শাহীন অবশ্য এই প্রশ্নের জবাবে, শুধুই হেসেছেন। 
 

910

মহিলাদের হৃদয় ভাঙার পাশাপাশি এই পাক তরুণ ক্রিকেটার রেকর্ড ভাঙতেও ওস্তাদ। টি২০ ক্রিকেটে বর্তমানে তিনিই দ্রুততম ১০০ উইকেট নেওয়া বোলার। এই ব্যাপারে তিনি ভারতীয় জোরে বোলার জসপ্রীত বুমরার রেকর্ড ভেঙেছেন।

1010

শাহীন ও আকসার, এখনও বাগ্দান হয়নি। সম্প্রতি এক সাক্ষাৎকারে শাহীন বলেছেন, তাঁর বিয়ে নিয়ে কোনও তাড়া নেই। আপাতত ক্রিকেটে ফোকাস করতে চান। বাঁহাতি পেসারের কেরিয়ার সবেমাত্র উপরে উঠতে শুরু করেছে। আফ্রিদির বড় মেয়ে আকসাও এখনও পড়াশোনা করছেন। তাই অন্তত বছর দুই পরে তাঁদের বিয়ে হতে পারে বলে জানানো হয়েছে পাক সংবাদমাধ্যমে। 

Read more Articles on