সোমবার কেমন কাটবে ১২ টি রাশির দিন, দেখে নিন দৈনিক রাশিফল

পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। 
 

Chirag Daruwalla | Published : May 30, 2022 3:50 AM IST

মেষ: গণেশ বলেছেন আজ ইতিবাচক লোকদের সঙ্গে সময় কাটানোর মাধ্যমে আপনি মানসিকভাবে শক্তিশালী বোধ করবেন। সামাজিক সীমানাও বাড়বে। আজ বাচ্চাদের এবং পরিবারের সঙ্গে কেনাকাটা করতে সময় কাটান। অবিবাহিত ব্যক্তিদের সম্পর্কের সম্ভাবনা বেশি। তাড়াহুড়ো করে নেওয়া সিদ্ধান্ত পরিবর্তন করতে হতে পারে। আপনি আপনার ব্যক্তিগত কাজের জন্য সময় বের করতে পারবেন না, যার কারণে মন কিছুটা হতাশ হতে পারে। বাইরের পরিচিতি এড়াতে চেষ্টা করুন। ব্যবসায় কাঙ্খিত ফল পেতে পারেন। স্বামী-স্ত্রীর সম্পর্কে মধুরতা আসতে পারে। কখনও কখনও মানসিক চাপ বা বিষণ্নতার অবস্থা অনুভব করা যেতে পারে।

বৃষ: গণেশ বলেছেন সামাজিক কর্মকাণ্ডে নিয়োজিত। ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করার এবং সেগুলিকে বাস্তবে রূপ দেওয়ার উপযুক্ত সময়। বিশেষ করে নারীরা তাদের কাজের ব্যাপারে আরও সচেতন হবেন এবং সাফল্যও পাবেন। মাঝে মাঝে আপনার ছোটখাটো বিষয়ে রাগ করা ঘরের পরিবেশ নষ্ট করে দিতে পারে। তাই আপনার আচরণে সতর্ক থাকুন। অপ্রয়োজনীয় খরচ এড়িয়ে চলুন কারণ এতে আর্থিক সমস্যা হতে পারে। কর্মক্ষেত্রে আজ বেশি কাজ হতে পারে। বাড়ির পরিবেশ শান্তিময় হতে পারে। গ্যাস ও অ্যাসিডিটির সমস্যা থেকে মুক্তি পেতে ডায়েটে মনোযোগ দিন।

মিথুন: গণেশ বলেছেন যে আপনার ইতিবাচক চিন্তাভাবনা আপনাকে যেকোনো সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। বিশেষ ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ আপনাকে আরও ভাল শেখার শক্তি দেবে। দুশ্চিন্তাও দূর হতে পারে। জনাকীর্ণ স্থানে যাওয়া এড়িয়ে চলুন। কারো সমালোচনা করা, বিশেষ করে, হতাশাজনক হতে পারে। আধ্যাত্মিক জায়গায় কিছু সময় কাটালে আপনি মানসিক শান্তি পাবেন। ব্যবসায় বিশেষ সাফল্য পাওয়া যাবে না। দম্পতি সুখী হতে পারে। স্বাস্থ্য ভালো থাকতে পারে।

আরও পড়ুন- বাংলা বছরের দ্বিতীয় মাস কেমন প্রভাব ফেলবে মিথুন রাশির উপর, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুন-  বাংলা বছরের দ্বিতীয় মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুন- বাংলা বছরের দ্বিতীয় মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, জেনে নিন বিস্তারিত


কর্কটঃ গণেশ বলেছেন আজ কাজের সাফল্য আপনার ক্লান্তিও দূর করতে পারে। আপনার ক্ষমতা এবং সম্ভাবনা বিশ্বাস করুন. এই সময়ে গ্রহের অবস্থান ইতিবাচক। সঠিক যানবাহন বা যেকোন যান্ত্রিক যন্ত্র খুব সাবধানে ব্যবহার করুন। যেকোনো ধরনের আঘাত হতে পারে। অসাবধানতার কারণে শিক্ষার্থীরা পড়াশোনায় পিছিয়ে থাকতে পারে। আপনার পড়াশোনায় আরও মনোযোগ দেওয়ার এটাই সময়। কর্মক্ষেত্রে আপনার উপর একটি নতুন দায়িত্ব আসতে পারে এবং আপনি তা যথাযথভাবে পালন করতে সক্ষম হবেন। অনেক কাজ তবুও পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটান। স্বাস্থ্য ভালো থাকতে পারে।

সিংহ: গণেশ বলেছেন আধ্যাত্মিক কাজে আগ্রহ বাড়তে পারে। আজ আপনার অনেক আটকে থাকা কাজ সফলভাবে সম্পন্ন হতে পারে। আপনি আপনার বাড়িকে সুশৃঙ্খল রাখতে কিছু ইতিবাচক পরিবর্তন নিয়েও আলোচনা করতে পারেন। এই সময়ে আর্থিক বিষয়ে খুব সাবধানে সিদ্ধান্ত নেওয়া দরকার। আপনি প্রতারিত হতে পারেন. বিরোধগুলি বন্ধুত্বপূর্ণভাবে সমাধান করুন। কারো সঙ্গে আপনার পরিকল্পনা নিয়ে আলোচনা করবেন না। আপনার ব্যবসা-সম্পর্কিত কার্যক্রমে আরও উন্নতির প্রয়োজন রয়েছে। ঘরের পরিবেশ মনোরম হতে পারে। পরিবর্তিত পরিবেশ আপনার স্বাস্থ্যের উপর প্রভাব ফেলতে পারে।

কন্যা: গণেশ বলেছেন আজ আপনি আপনার অতীতের ভুলগুলি থেকে শিখবেন এবং বর্তমানকে আরও ভাল করার কথা ভাববেন। অর্থনৈতিক দল ভালো অবস্থানে থাকবে। পরিবারের সদস্যদের ছোট-বড় বিষয়ে মনোযোগ দেওয়া আপনাকে সুখ দিতে পারে। আত্মীয় কারো সঙ্গে বিবাদ হতে পারে। আপনার রাগ বা রাগ নিয়ন্ত্রণ করুন। তরুণরা মানসিক চাপে থাকতে পারে কারণ তারা তাদের কাঙ্খিত ফলাফল পাচ্ছে না। এই সময় ধৈর্য এবং সংযম অনুশীলন করার। মিডিয়া এবং অনলাইন কার্যক্রমে কিছুটা সময় ব্যয় করাও প্রয়োজন। স্বামী-স্ত্রীর মধ্যে ভালো সম্প্রীতি বজায় রাখা যায়। বাষ্পের বায়ুমণ্ডল আতঙ্ক এবং ক্লান্তি সৃষ্টি করতে পারে।

তুলা:  গণেশ বলেছেন গ্রহ চারণ অনুকূল। আপনার পরিকল্পনা শুরু করার জন্য এটি একটি দুর্দান্ত সময়। বাড়ির বড়দের কাছ থেকে সঠিক নির্দেশনা পেতে পারেন। তরুণরাও উল্লেখযোগ্য সাফল্য পেতে স্বস্তি পেতে পারেন। আপনার আবেগ এবং উদারতা নিয়ন্ত্রণ করুন। খুব কম লোকই এর সুবিধা নিতে পারে। বিশেষ কিছু না পাওয়া দুশ্চিন্তার কারণ হতে পারে। সম্পত্তি লেনদেন এবং যানবাহন সংক্রান্ত ব্যবসায়িক কাজে উন্নতি হবে। দম্পতির সম্পর্ক মধুর হতে পারে। গরমের কারণে হজমশক্তি খারাপ হতে পারে।

বৃশ্চিক:  গণেশ বলেছেন অতিরিক্ত কাজের চাপের কারণে আপনি আপনার ব্যক্তিগত এবং পারিবারিক কাজে মনোযোগ দিতে পারবেন না। ব্যবসায়িক কর্মকাণ্ড নিয়ে আরও গুরুত্বের সঙ্গে ভাবতে হবে। তরুণদের বন্ধুত্ব প্রেমের সম্পর্কে পরিণত হতে পারে। কাশি, জ্বরের মতো সমস্যা থেকে যেতে পারে। আজ আয়ের একটি নতুন উত্স হবে এবং অর্থনৈতিক পরিস্থিতি আরও ভাল হবে। সম্পত্তি সংক্রান্ত কোনও কাজ আটকে থাকলে তা সম্পূর্ণ করার চেষ্টা করতে হবে। সফলতা পাওয়া যাবে। ধর্মীয় প্রতিষ্ঠান তৈরিতে আপনার বিশেষ অবদান থাকবে। জেনে রাখুন যে কোনও ধরনের অনুচিত কাজের কারণে আপনি কষ্ট পেতে পারেন। 

ধনু: গণেশ বলেছেন সময় অনুকূল। আপনি একটি গুরুত্বপূর্ণ লক্ষ্য অর্জনে আপনার সমস্ত শক্তি লাগাবেন এবং আপনি সফল হবেন। এবার ভালো সাফল্য পেতে পারেন। কোনো আত্মীয়ের সঙ্গে গুরুত্বপূর্ণ বিষয়েও আলোচনা হতে পারে। প্রতিবেশীদের সঙ্গে কোনো ধরনের বিবাদ হতে পারে। বাইরের কার্যকলাপে আপনার সময় নষ্ট করবেন না। রাজনৈতিক কর্মকাণ্ডে খারাপ কর্মকাণ্ডের লোকদের থেকে দূরে থাকতে হবে। ব্যবসায় একের পর এক সমস্যা আসবেই। স্বামী-স্ত্রীর মধ্যে চলমান মতানৈক্য মিটে যেতে পারে। অতিরিক্ত টেনশন মাথাব্যথা ও অ্যাসিডিটির সমস্যা বাড়িয়ে দেবে।

মকর:  গণেশ বলেছেন দীর্ঘদিনের অমীমাংসিত কাজ আজ অল্প প্রচেষ্টায় শেষ হবে। আপনি রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ডে প্রাধান্য পেতে পারেন। শিশুদের কিছু সমস্যা শুনুন এবং সমাধানের জন্য সময় নিন। মনে রাখবেন পারিবারিক কর্মকাণ্ডের পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডের দিকেও মনোযোগ দেওয়া জরুরি। আদালতে কোনো মামলা বিচারাধীন থাকলে অভিজ্ঞ ব্যক্তির পরামর্শ নিয়ে তা সরিয়ে ফেলুন। ব্যবসায় যথাযথ শৃঙ্খলা বজায় রাখুন। ছোটখাটো বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ হতে পারে। পরিবর্তিত পরিবেশ স্বাস্থ্যের উপর প্রভাব ফেলতে পারে।

কুম্ভ:  গণেশ বলেছেন যে শিক্ষার্থীরা তাদের পড়াশোনায় পুরোপুরি মনোনিবেশ করবে। আপনার বড়দের আশীর্বাদ থাকবে। আপনি যদি একটি যানবাহন কেনার পরিকল্পনা করেন তবে এটি শুরু করার জন্য একটি ভাল সময়। বহিরাগতের সঙ্গে বিবাদের মতো পরিস্থিতি তৈরি হতে পারে। ভালো কাজ করতে থাকুন। আবেগ আপনার দুর্বলতা. এটা আপনাকে আঘাত করতে পারে. কর্মক্ষেত্রে প্রতিযোগীরা সক্রিয় হতে পারেন। ঘরের পরিবেশ মনোরম রাখা যাবে। নেতিবাচক কাজ থেকে দূরে থাকুন।

মীন: গণেশ বলেছেন আজ আপনি পারিবারিক-সম্পর্কিত কাজগুলি সম্পন্ন করতে ব্যস্ত থাকতে পারেন। বিশেষ কাউকে থাকা আপনার চিন্তাভাবনাকে ইতিবাচকভাবে পরিবর্তন করতে পারে। যেকোনো সমস্যায় কাছের মানুষের কাছ থেকে যথাযথ সহযোগিতা পেতে পারেন। বিকেলে একটি দুর্ভাগ্য নির্দেশ হতাশাজনক হতে পারে। আপনার মনোবল ভেঙে পড়তে দেবেন না। অন্যথায়, আপনার দক্ষতা প্রভাবিত হতে পারে। সাবধানে যানবাহন বা মেশিন-সম্পর্কিত সরঞ্জাম ব্যবহার করুন। কর্মক্ষেত্রে আপনার সম্মান, সম্মান ও আধিপত্য বজায় থাকতে পারে। বাড়িটি ঠিক রাখতে আপনার সাহায্য প্রয়োজন। পরিবেশ স্বাস্থ্য সমস্যা সৃষ্টি করতে পারে।
 

Share this article
click me!