গন্তব্য বুর্জ খালিফা, দ্বিতীয়ার সন্ধ্যায় উপচে পড়া ভিড় টানল শ্রীভূমি স্পোর্টিং

দ্বিতীয়া থেকেই উপচে পড়া ভিড়া, শহর কলকাতায় চেনা ছবি। এবার বুর্জ খালিফা দেখার ঠেলায় দ্বিতীয়াতেই খবরের শিরোনামে শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। 

Jayita Chandra | Published : Oct 8, 2021 4:21 AM IST

বুর্জ খালিখা, বিদেশ সফরে গিয়ে তা দেখার সৌভাগ্য হয়তো অনেকেরই হয় না। তবে খাস কলকাতার (Kolkata Puja) বুকে বুর্জ খালিফা (Puja Theme) দেখার ভিড়ে দ্বিতীয়াতেই চোখ কপালে অনেকেরই। এ যেন অষ্টমীর রাত। আলোর রসনাই থেকে শুরু করে মেলা, পুজোর সাজ, শয়ে শয়ে মাথা, আর হাত বাড়ানো ফোনের ফ্ল্যাস, শ্রীভূমি স্পোর্টিং( Sribhumi Sporting) ক্লাবের এই ছবি মানুষকে ফিরিয়ে নিয়ে গেল ঠিক দুবছর আগের পুজোয়। ২০১৯, শেষ এই বছরই পুজোয় গা ভাসিয়েছিল বাংলা। তারপর থেকে বদলে যায় স্বাভাবিক ছবি। 

করোনার কোপে ২০২০ (Covid 19)সালের দূর্গাপুজো (Durga Puja 2021) নৈব নৈব চ। কোনও মতে ঠাকুর দেখা, বা কোথাও আড্ডা দেওয়া। হাতে গোনা কয়েকটা টুরিস্টস্পট খুলে গিয়েছিল, সেখানেই ভিড় জমিয়েছিলেন অনেকেই। এবার সেই সকল, আশা ছিল ২০২১-এ ফিরবে স্বাভাবিক ছন্দ। কিন্তু কোথাও গিয়ে যেন সেই আশাহতই হতে হয়। করোনার কোপ থেকে মেলেনি রেহাই। তাই স্বাধানতার কথা ভেবেই এবারের দূর্গাপুজোর আয়োজন করা। 

আরও পড়ুন- Durga Puja 2021: দক্ষিণ কলকাতার সেরা ২০ দুর্গা পুজো, তাক লাগাবে সাবেকিয়ানা আর সমকালীনের ফিউশন

আরও পড়ুন-হাতে এক মাসেরও কম সময়, সন্ধিপুজো থেকে অষ্টমী আরতী, চটজলদি জেনে নিন এবার দুর্গাপুজোর নিঘন্ট

কীভাবে কী হবে, প্ল্যানিং চলছে যখন জোর কদমে, তখন ঠিক শহর কলকাতাই ফিরিয়ে দিল পুজোর পুরোনো আমেজ। না, সপ্তমী বা অষ্টমী নয়, দ্বিতীয়াতেই শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে ভিড়। এবার মন্ডপে ধরা দিয়েছে বুর্জ খালিফা। প্রতি বছর মাতৃ প্রতিমাতে থাকে কিছু বিশষ আকর্ষণ। এবছর তার ব্যতিক্রম হল না। শিল্পী প্রদীপ রুদ্র পালের হাতে আবারও সকলের নজর কাড়ল মাতৃ প্রতিমা। তবে বুর্জ খালিফার লাইটিং সঙ্গে প্যান্ডেল হপিং-এর স্বাদ নিতে প্রথমেই এই ভিড় কিছুটা হলেও চিন্তার ভাঁজ ফেলে করোনাকে ঘিরে। তবে নেট মহলে আবার এই প্রশ্নও বর্তমান, হঠাৎ যদি মেলে নয়া নির্দেশিকা, তাই আগেভাবে একটু উৎসবে গা ভাসিয়ে নেওয়া আর কি। 

      

 

Share this article
click me!