'RRR' মুক্তির আগে স্ক্রিনের সামনে কাঁটাতারের বেড়া, সিনেমা হল এখন যেন 'সীমান্ত'

সিনেমা দেখার সময় দর্শকরা এতটা একাত্ম হয়ে যান যে সিনেমা দেখছেন নাকি বাস্তবে তা ঘটছে তা ভুলেই যান তাঁরা। তার জন্য অনেক সময় হলের ক্ষতি হয়ে যায়। আর এবার সেই সমস্যার হাত থেকে বাঁচতে কাঁটাতারের বেড়া দেওয়া হল হলের মধ্যে! অবাক লাগলেও এটাই সত্যি। 

Web Desk - ANB | Published : Mar 23, 2022 4:12 AM IST / Updated: Mar 23 2022, 10:11 AM IST

দেশের অন্য অংশের থেকে সিনেমা (Cinema Hall) নিয়ে বেশি উন্মাদনা লক্ষ্য করা যায় দক্ষিণ ভারতে (South India)। আর এটা আজকের বিষয় নয়। সেই বহু যুগ ধরেই এই প্রবণতা চলে আসছে। অনস্ত্রিন (Onscreen) কোনও দেবতার চরিত্রে অভিনয় করা তারকাকে ভগবান (God) হিসেবেই দেখা হত। আর এখনও তারকাদের নিয়ে সেখানে সমান উন্মাদনা লক্ষ্য করা যায়। সিনেমা দেখার সময় দর্শকরা এতটা একাত্ম হয়ে যান যে সিনেমা দেখছেন নাকি বাস্তবে তা ঘটছে তা ভুলেই যান তাঁরা। তার জন্য অনেক সময় হলের ক্ষতি হয়ে যায়। আর এবার সেই সমস্যার হাত থেকে বাঁচতে কাঁটাতারের বেড়া (Barbed Wires) দেওয়া হল হলের মধ্যে! অবাক লাগলেও এটাই সত্যি। 

এস এস রাজামৌলি (SS Rajamouli) পরিচালিত 'আরআরআর' ছবিটি মুক্তি পাবে ২৫ মার্চ। এই মুহূর্তে দেশের বড় বড় শহরগুলিতে ঘুরে ছবির প্রচার সারছেন পরিচালক-সহ ছবির তারকারা। গতকালই কলকাতায় পা রেখেছিলে ‘আরআরআর’-এর টিম ইউনিট (RRR Team Unit)। এসেছিলেন ছবির পরিচালক এস এস রাজামৌলি এবং দুই অভিনেতা রাম চরণ (Ram Charan) এবং জুনিয়র এনটিআর (NTR)। ১০-১২ জন দেহরক্ষীকে নিয়ে আচমকা পা রাখেন ফেয়ারলি প্লেসের ছোটে লাল ঘাটে। ছাই রঙের ‘আরআরআর’ লেখা শার্ট আর কাঁচা পাকা দাড়িতে দেখা যায় রাজামৌলিকে। আর টকটকে লাল রঙের টি শার্টে এক পাশে এনটিআর, অন্য পাশে চোখে কালো রোদচশমা আর সাদা-কালো পোশাকে দেখা গিয়েছে রাম চরণকে।

আরও পড়ুন- বক্ষযুগল উন্মুক্ত করে বিকিনিতে সেক্সি পোজ, ইলিয়ানার শরীরী নেশায় বুদ সাইবারবাসী

হাওড়ায় 'আরআরআর' টিম

তাঁদেরকে ঘিরে ভক্তদের মধ্যে উন্মাদনা লক্ষ্য করা গিয়েছিল সেখানে। বাংলায় দাঁড়িয়ে পরিচালক প্রথমেই নাম করেন নেতাজি সুভাষচন্দ্র বসুর। তাঁর ছবিতে এনটিআর এবং রাম চরণ যে দুই দেশপ্রেমীর চরিত্রে অভিনয় করেছেন। সারা দেশ জুড়ে এখন দক্ষিণী ছবির রমরমা। তাহলে কি বিনোদন বলতে শুধুমাত্র দক্ষিণী সিনেমাকেই বোঝায়? এর উত্তরে পরিচালক বললেন, "ভাষা কেবল মাত্র একটা মাধ্যম। আমি তামিল ভাষা বলতে পারি তাই তামিলে ছবি করি। সিনেমাকে বলিউড, টলিউড বা বাংলা ইন্ডাস্ট্রি হিসেবে কখনও দেখি না। আমার কাছে সিনেমা বলতে ভারতের সিনেমা।"

আরও পড়ুন- এক সঙ্গে পোজ দিলেন সলমন ও চিরঞ্জীবী, মুহূর্তে ভাইরাল গডফাদার ছবির শ্যুটিং-এর ছবি

 

তবে গোটা দেশের মধ্যে সিনেমা নিয়ে সবথেকে বেশি উন্মাদনা লক্ষ্য করা যায় দক্ষিণ ভারতে। আর সেই কারণে 'আরআরআর'-এর জন্য যাতে হলের কোনও ক্ষতি না হয় তার জন্য আগে থেকেই পদক্ষেপ করল অন্ধ্র্রপ্রদেশের শ্রীকাকুলামের সূর্য নামের একটি সিনেমা হল। হলের মধ্যে স্ক্রিনের সামনের দিকে কাঁটা তারের বেড়া দিয়েছেন হল কর্তৃপক্ষ। যাতে আবেগের বশে স্ক্রিনের কাছাকাছি যেন যেতে না পারেন দর্শকরা।  

আরও পড়ুন- জন্মের সময় ঘটে যাচ্ছিল সাঙ্ঘাতিক দুর্ঘটনা, রানি মুখার্জির কথায় উঠে এল শিউরে ওঠা গল্প

এ প্রসঙ্গে ওই হলের ইনচার্জ বলেন, "দুই বড় তারকাকে এই ছবিতে একসঙ্গে দেখতে পাওয়া যাবে। ফলে দর্শকরা আরও বেশি আবেগপ্রবণ হয়ে পড়বেন। আর সেই সময় যাতে তাঁরা স্ক্রিনের কাছাকাছি পৌঁছাতে না পারেন তার জন্যই এই কাঁটা তারের বেড়া দেওয়া হয়েছে। এর আগে যখন এই হলে 'পুষ্পা' ছবিটি চলছিল তখন হলের মধ্যে ভিড় খুব বেড়ে গিয়েছিল। আর তার জেরেই স্ক্রিনের ক্ষতি হয়েছে। এবারও যাতে সেই ধরনের কোনও ঘটনা না ঘটে তার জন্যই এই সিদ্ধান্ত।"

Read more Articles on
Share this article
click me!