সম্রাট পৃথ্বীরাজের প্রচারে মোদীর প্রশংসা, অক্ষয়কে 'সুবিধেবাদী' বলল নেটিজেনরা

একটি সাক্ষাৎকারে অক্ষয় কুমারকে তাঁর কান সফর বাতিল করা নিয়ে প্রশ্ন করা হয়। তখনই অক্ষয়কুমার জানিয়ে দেন, ভারতীয় সিনেমাকে আন্তর্জাতিক মঞ্চে স্থান পাইয়ে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যথেষ্ট উদ্যোগ নিয়েছে।

Saborni Mitra | Published : Jun 1, 2022 2:21 PM IST

মুক্তির অপেক্ষায় অক্ষয়কুমারের সম্রাট পৃথ্বীরাজ। ছবির প্রচারের জন্য কালঘাম ছোটাচ্ছেন অভিনেতা। একের পর এক ইন্টারভিউ - স্টেজশোয়ের ব্যস্ত তিনি। অক্ষয় অনুগামীরাও প্রতীক্ষায় রয়েছে । সদ্যোই ছবির নাম বদলে সম্রাট পৃথ্বীরাজ রাখা হয়েছে হিন্দুত্ববাদী একটি সংগঠনের দাবিতে। এই অবস্থায় আবারও ছবি নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। যার সূত্রপাত অক্ষয় কুমারের হাত ধরেই। 

সম্প্রতি সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে অক্ষয় কুমারকে তাঁর কান সফর বাতিল করা নিয়ে প্রশ্ন করা হয়। তখনই অক্ষয়কুমার জানিয়ে দেন, ভারতীয় সিনেমাকে আন্তর্জাতিক মঞ্চে স্থান পাইয়ে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যথেষ্ট উদ্যোগ নিয়েছে। তারপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় মুখর হন অক্ষয় কুমার। তিনি জানিয়ে দেন আন্তর্জাতিকক্ষেত্রে ভারতকে বিশাল জায়গায় নিয়ে গেছেন প্রধানমন্ত্রী মোদী। তার জন্য তিনি মোদীর কাছে কৃতজ্ঞ। মোদীর উদ্যোগেই দেশের পরিবর্তন হচ্ছে। একই সঙ্গে তিনি গত লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী মোদীর একটি সাক্ষাৎকার নিয়েছিলেন। সেই সাক্ষাৎকারের কথাও উল্লেখ করেন অক্ষয়। 

অক্ষয় বলেছেন, একজন সাধারণ মানুষ হিসেবে তিনি প্রধানমন্ত্রী মোদীকে কতগুলি সাধারণ, সহজ সরল প্রশ্ন করেছিলেন। রাজনীতি বা দেশ সম্পর্কে তাঁর কী পরিকল্পনা রয়েছে সেসম্পর্কে তিনি কোনও কথাই জিজ্ঞাসা করতে চাননি- নীতি আদর্শ নিয়েও তিনি প্রশ্ন করতে চাননি। অক্ষয় বলেছেন সেগুলি জিজ্ঞাসা করা তাঁর কাজ নয়। যাইহোক অক্ষয় বলেছেন, প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে কথা বলে তাঁর ভালো লেগেছে। তিনি প্রধানমন্ত্রীর প্রশংসা করে বলেন, মোদী জানেন নিজেকে কী করে তৈরি করতে হয়।  অক্ষয়ের কথায় মোদী যখন তাঁর সঙ্গে কথা বলেছেন তাঁর মত করে উত্তর দিয়েছেন। আর শিশুদের সঙ্গে মোদী যখন কথা বলেন তখন তিনি শিশুদের মত করেই কথা বলেন। নিজেকে সহজে পরিবর্তন করতে পারেন মোদী। এটা একটা বড় ক্ষমতা বলেও জানিয়েছেন তিনি। 

তবে সিনেমা রিলিজের অগেই মোদীর প্রশংসায় পঞ্চমুখ হওয়ায় অক্ষয়কে অবশ্য নেটিজেনদের সমালোচনার মুখে পড়তে হয়েছে। অনেকেই প্রশ্ন করেছেন, অক্ষয় সম্পর্কে প্রধানমন্ত্রী কী ভাবছেন এটাই জানা জরুরি। অনেকেই তাঁকে মোদীর দালাল বলে মন্তব্য করেছেন। অনেকে আবার বলেছেন সাধারণ মানুষরা কখনই এতো বোকা বোকা প্রশ্ন করে না। সাধারণ মানুষ হলে  বাস্তব সমস্যা সম্পর্কে অবশ্যই জিজ্ঞাসা করত বলে মন্তব্য করেছেন অনেকে। 

Read more Articles on
Share this article
click me!