'আমি আপনাদের কাছে ক্ষমা চাইছি' ট্রোলিংয়ের জেরে বিমলের বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত অক্ষয় কুমারের

গত বছর থেকে বিমল এলাইচির বিজ্ঞাপনে চমক এনেছে সংস্থা। অজয় দেবগনের সঙ্গে এই বিজ্ঞাপিনে এসে যোগ দিয়েছিলেন কিং খান।  এবার চলতি বছরে আরও চমক দিয়ে শাহরুখ খান এবং অজয় দেবগনের সাথে এই বিজ্ঞাপনে জসে তৃতীয় চরিত্র অক্ষয় কুমার। আর এরপরেই শুরু হয় বিতর্ক। 
 

Riya Dey | Published : Apr 21, 2022 7:50 AM IST

সম্প্রতি মুক্তি পেয়েসহ বিমল এলাইচির নতুন বিজ্ঞাপন, যেখানে এক ফ্রেমে দেখা যাচ্ছে বলিউডের তিন প্রথম সারির অভিনেতা, শাহরুখ খান অজয় দেবগন এবং অক্ষয় কুমারকে। বিমল এলাইচির বিজ্ঞাপনে এসেছেন নতুন খিলাড়ি এটিই ছিল এই বিজ্ঞাপনের মূল ভাবধারা। তবে পান মশলার বিজ্ঞাপনে অক্ষয় কুমারকে দেখে রীতিমত বেজায় চটেছেন নেটিজেনরা। বিজ্ঞাপনটি মুক্তি পাওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে অক্ষয় কুমারকে নিয়ে নানান ধরণের ট্রোলিং। 

আসলে বলিউডের ফিটনেস কিং অক্ষয় কুমার। এতো বছরে নিজের ফিট রাখার মন্ত্র সকলের সামনে তুলে ধরে একটি অন্য মানুষের কাছে একটি অনন্য ভাবমূর্তি গড়েছিলেন তিনি। তাঁকে দেখা যাচ্ছে একটি তামাকজাত ব্র্যান্ডের বিজ্ঞাপনে এই বিষয়টিকে ভালোভাবে নেন নি দর্শকরা।  কারণ অক্ষয় কুমারকে একটি এলাইচির বিজ্ঞাপনে দেখা গেলেও এই একই ব্র্যান্ডের তরফে তামাকজাত দ্রব্য বাজারে বিক্রি করা হয়। ফলে এই বিজ্ঞাপনী প্রচারের অংশ হওয়ায় অক্ষয় কুমারের উপর ক্ষুব্ধ হয় নেটদুনিয়ার একটা বড় অংশ। নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায় আক্কির একটি পুরোনাম ভিডিও যেখানে তিনি মাদকদ্রব্য, সিগারেট,তামাকজাত দ্রব্যের প্রচার থেকে নিজেকে সতর্কভাবে দূরে সরিয়ে রাখার কথা বলেছিলেন।

 

এবার অনুরাগীদের ভাবনা এবং আবেগকে গুরুত্ব দিয়ে বিরাট সিদ্ধান্ত অক্ষয় কুমারের। নিজেকে বিমল সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডার হিসাবে নিজেকে সরিয়ে নিলেন আক্কি। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে ক্ষমাপ্রার্থনা করে তিনি লেখেন, 'আমি আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী। আমি আপনাদের সকলের কাছে, আমার সমস্ত অনুরাগী, শুভাকাঙ্খীদের কাছে ক্ষমা চাইছি। আপনাদের গত কয়েকদিনের প্রতিক্রিয়া আমাকে গভীরভাবে প্রভাবিত করেছে। আমি তামাকজাত পণ্যের বিজ্ঞাপন কখনওই করিনি, এবং কোনওদিন করবও না, তবুও বিমল এলাইচির সঙ্গে আমার যুক্ত হওয়াটা আপনাদের ভাবনাকে আহত করেছে জেনে আমি গভীরভাবে দুঃখিত।'

আরও পড়ুন- অবশেষে ফাঁস হয়ে গেল প্রিয়ঙ্কার মেয়ের নাম, একরত্তির নামের অর্থ কী জানেন?

আরও পড়ুন- অ্যামাজন প্রাইমে আসছে ইন্ডিয়ান পুলিশ ফোর্স, রোহিত শেট্টি ও সিদ্ধার্থ মালহোত্রার হাতে নতুন চমক

আরও পড়ুন- বক্ষ-বিভাজিকায় নেশা জাগানো মালাইকা আদতে কী হতে চেয়েছিলেন জানেন? শুনলে ভিড়মি খাবেন

এরপর তিনি আরও লেখেন যে, 'আমি এই বিজ্ঞাপন থেকে নিজের সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। বিজ্ঞাপনের চুক্তিপ্রাপ্ত সংস্থা থেকে পাওয়া টাকা ও আমি ফিরিয়ে দেবার সিদ্ধান্ত নিয়েছে। তবে সংস্থা ওই বিজ্ঞাপনের প্রচার চালিয়ে যেতে পারে যতদিন পর্যন্ত আমি আইনিভাবে তাঁদের সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছি। কিন্তু আমি কথা দিচ্ছি ভবিষ্যতে আমি খুব সতর্ক থাকব নিজের সিদ্ধান্তগুলো নিয়ে। পরিবর্তে, আমি শুধু আপনাদের ভালোবাসা আর শুভেচ্ছা চাই।'

Read more Articles on
Share this article
click me!