অনীক দত্তর নতুন ছবিতে আবির গোয়েন্দা, পোস্টার ফেরাল সত্যজিৎ রায়ের স্মৃতি

অনীক -আবিরে নতুন ছবির পোস্টার ফেরাল সত্যজিৎ রায়ের স্মৃতি। ছবির পোস্টার নিয়ে জল্পনা তুঙ্গে।

 

Saborni Mitra | Published : Aug 25, 2023 6:53 AM IST

সত্যজিৎ রায়ের পথে হেঁটবেন অতীন দত্ত। নিজের আপ-কামিং ছবির পোস্টারে তেমনই ইঙ্গিত দিয়ে রাখলেন পরিচালক অনীক দত্ত। কারণ ছবির নাম থেকে পোস্টারে আঁকা সবতেই সত্যজিতের ছোঁয়া বর্তমান। নাম 'যত কাণ্ড কলকাতায়'- রহস্যরোমাঞ্চ উপন্যাসিক লালমোহন গাঙ্গুলির ছোঁয়া রয়েছে। তাই অনীক দত্তর নতুন ছবির পোস্টার রিলিজ হতেই আলোচনায় আবারও ফেলুদা স্রষ্টা। যদিও আগেই ফেলুদা থেকে ব্যোমকেশ -সহ বেশকিছু গোয়েন্দা চরিত্রে অভিনয় করেছেন আবীর। এবার অবশ্য নামে ফেলুদার সহকারী - তোপসে।

তবে আগেই অনীক জানিয়েছেন তিনি যদি গোয়েন্দা ছবি করেন তাহলে নিজের মত করেই করবেন। তবে কেমন হবে এই ছবির গোয়েন্দা চরিত্র ? যদিও অনীক নিজের মত করেই বলেছেন, এই ছবিতে তদন্তকারী নেই তবে তদন্ত রয়েছে। মনে করা হচ্ছে তাঁর ছবিগুলি যেমন অন্য ধারার তেমনই হবে যতকাণ্ড কলকাতায় ছবিটি। সম্পূর্ণ অন্য একটি ঘরানা তৈরি করতে তিনি তৈরি বলেও জানিয়েছেন।

এই ছবির সিনেম্যাটোগ্রাফির দায়িত্বে রয়েছেন, ইন্দ্রনাথ মারিক। সম্পাদনা করবেন অর্ঘ্য কমল মিচ্র। সঙ্গীত পরিচালনা করবেন দেবজ্যোতি মিশ্র। মনে করা হচ্ছে আগামী বছর পুজোর সময় মুক্তি পাবে এই ছবিটি। ছবিতে থাকছেন বাংলাদেশের নায়িকা কাজি নয়ওসাবা আহমেদ।

আবির আগেই বেশ কিছু গোয়েন্দা চরিত্রে অভিনয় করেছেন। যারমধ্যে রয়েছে বাঙালির প্রিয় গোয়েন্দা চরিত্র ফেলুদা আর ব্যোমকেশ। তবে এবার সাহিত্যের পাতা থেকে উঠে আসা কোনও গোয়েন্দা চরিত্র তাঁর সামনে চ্যালেঞ্জ জানাবে না। নাম তোপসে হলেও এই চরিত্রের স্রষ্ট অনীক দত্ত। তাই সিনেপ্রেমীরা মনে করছে এই ছবিতে অনীক আর আবিরের রসায়নই নতুন কোনও গোয়েন্দা চরিত্রের জন্ম দেবে। যা হততো আগামী দিনে গোরা বা শান্তিলালের মত জনপ্রিয় হতে পারে। এখন শুধু সময়েই অপেক্ষায় থাকতে হবে।

Share this article
click me!