অলিভিয়ার অজান্তেই দেবাদৃতা-জনের চার হাত এক করলেন অঙ্কুশ-ঐন্দ্রিলা, বিয়ের ছবি ফাঁস হতেই উত্তপ্ত টলিপাড়া

ছোট থেকে বড়ো চাকরি করার স্বপ্ন দেখে বেড়ে উঠেছে আলো। কিন্তু বাবার সিদ্ধান্তে হঠাৎই একদিন বসতে হয় বিয়ের পিঁড়িতে, তবে কি স্বপ্নেই থেকে যাবে চাকরির ইচ্ছা?

Rimpy Ghosh | Published : Nov 11, 2022 7:13 AM IST

ছোট থেকেই বাবার কথা অনুসরণ করে বড়ো হয়েছে আলো। বাবার ইচ্ছাই তার ইচ্ছা, বাবার আদেশ অনুসরণ করাই আলোর জীবনের মূল মন্ত্র। কিন্তু সেই বাবা যখন মেয়ের ইচ্ছা না জেনেই মেয়ের বিয়ে ঠিক করে তখন বাবার সিদ্ধান্তে একপ্রকার বাধ্য হয়ে বিয়েতে মত দেয় আলো। কিন্তু তারপর কী হল ? জানতে হলে অবশ্যই চোখ রাখুন সান বাংলার পর্দায় ঠিক রাত ৯.৩০ টায়।

বাবার কথামতো পড়াশুনার মধ্য দিয়েই বড়ো হয় আলো, চোখে উচ্চপদস্থ চাকরির স্বপ্ন নিয়ে দিব্যি দেদার পড়াশোনায় মগ্ন আলোর বেডরুমের একটা দেওয়াল শুধুই সোনার মেডেল কিংবা প্রথম হত্তয়ার সার্টিফিকেটে ভরা। মেয়েকে নিয়ে আলোর বাবার হাজারটা স্বপ্ন থাকলেও হঠাৎই একদিন মেয়ের ঠিক করে ফেলেন তিনি। বাবার এমন সিদ্ধান্তে কিছুটা হতাশ হলেও বিয়ের পিঁড়িতে বসতে হয় আলোকে। কনে সাজে আলো পৌঁছে গিয়েছে সেই দেত্তয়ালে যেখানে লুকিয়ে রয়েছে আলোর প্রকৃত সৌন্দর্য, তার প্রতিভা। চোখে একরাশ জল নিয়ে সার্টিফিকেট ও মেডেল গুলিকে দেখতে দেখতেই ডাক পড়ে ছাদনাতলায় যাওয়ার। খোদ আলোর বাবা আসেন তাকে ডাকতে। বাবাকে দেখে আবেগপ্রবণ আলো তাদের স্বপ্ন গুলোর কী হবে তা জিজ্ঞাসা করলে তার মুখে ফুটে ওঠে এক রহস্যের হাসি।

এদিকে আলোর বিয়ে ঠিক হয়েছে স্বনামধন্য এক ব্যবসায়ী পরিবারে। এক নামে ছোট থেকে বড় সকলেই চেনেন তাদের। তাদের ব্যবসার খবর ছড়িয়ে রয়েছে দেশ-বিদেশে। নামকরা এই পরিবারে রয়েছে চার ভাই। প্রথম তিনজন বিবাহিত হলেও এবার বিয়ের পালা ছোট ভাইয়ের। আর এই ছোট ছেলে ওরফে অভিরাজের সঙ্গেই গাঁটছড়া বাঁধতে চলেছে আলো। বিয়ে করে শশুরবাড়িতে প্রথম পা রাখতেই শশুরবাড়ির অদ্ভুত নিয়মের কথা জানতে পেরে রীতিমতো থতমত খায় আলো। শশুর বাড়ির পুরোনো রেওয়াজ অনুযায়ী বাড়ির গিন্নিরা ব্যবসা সামাল দেবেন যেখানে বাড়ির ঘরোয়া কাজকর্ম করবেন ছেলেরা। তবে বিপত্তি বাঁধল অন্যজায়গায়, স্বনামধন্য পরিবারের অজানা রহস্যের মুখোমুখি হতেই মহাসংকটে পড়ল আলো। কী করবে এবার আলো? আলোর জীবনের স্বাধীনতা, স্বপ্ন ও লড়াই নিয়েই 'আলোর ঠিকানা' প্রতিদিন রাত ৯.৩০টায় শুধুমাত্র সান বাংলার পর্দায়।

আলোর ঠিকানা ধারাবাহিকে আলোর চরিত্রে অভিনয় করছেন দেবাদৃতা বসু, আলোর বাবা বিরেনের চরিত্রে নীল ওরফে সুজন মুখোপাধ্যায়, মায়ের চরিত্রে কৌশীকি, মামির চরিত্রে শম্পা বন্দোপাধ্যায় এবং মামার চরিত্রে রয়েছেন যুধাজিৎ। অন্যদিকে, নায়ক অর্থাৎ অভিরাজের চরিত্রে অভিনয় করছেন সৌর্য ভট্টাচার্য ওরফে জন, মায়ের চরিত্রে দোলন দি, ঠাকুমার চরিত্রে রত্না ঘোষাল, প্রথম ভাইয়ের চরিত্রে শংকর দেবনাথ এবং তার স্ত্রীর চরিত্রে মৈত্রেয়ী দেবী, দ্বিতীয় ভাইয়ের চরিত্রে জয়জিৎ বন্দোপাধ্যায় ও তার স্ত্রীর চরিত্রে জয়শ্রী মুখোপাধ্যায় এবং তৃতীয় ভাইয়ের চরিত্রে অভিনয় করছেন অনিন্দ পুলক, তার স্ত্রীর চরিত্রে শাক্ষী। এছাড়াও জানিয়ে রাখি, ধারাবাহিকের প্রথম সপ্তাহে গৌরব চরিত্রে ক্যামিও করেছেন রাহুল দেব বোস।

আরও পড়ুন

বাড়ি ফিরেই মাটিতে শুয়ে পড়ে এ কী করলেন প্রিয়ঙ্কা, চোখ সরাতে পারছেন না নিক জোনাস

মেয়ে এখন মা হয়েছে, নাতনিকে নিয়ে আলিয়াক গোপন টিপস দিলেন সোনি রাজদান, কী শেখালেন জানেন

করোনা ভাইরাসের টিকা তৈরিতে চক্রান্তের শিকার হয় ভারত, সে গল্প নিয়ে এবার সিনেমা বানাচ্ছেন বিবেক

 

Share this article
click me!