হাসিমুখে কবীর, ওড়নায় মাথা ঢাকা কোয়েলের! গুরুদ্বারে নানকজয়ন্তী রানে-মল্লিক পরিবারের

ঝলক বলছে, মা-বাবার হাত ধরে প্রার্থনা ঘরে পৌঁছে বেজায় খুশি কবীর। এক গাল হাসি আর হাততালিতে সেই আনন্দ সে অকপটে প্রকাশ করেছে।

Mukherjee Upali | Published : Nov 9, 2022 7:59 AM IST

ঝলক দেখলেই সবাই বলবেন পাক্কা পাঞ্জাবি ঘরণী। মাথায় জমকালো রামধনু ওড়না দিয়ে ঘোমটা টানা। সাদা সালোয়ারে লাল-নীল সুতোর হাল্কা কাজ। এই বেশেই মঙ্গলবার, গুরু নায়কের জন্মদিনে কোয়েল মল্লিককে দেখা গেল গুরুদ্বারে। ছোট্ট কবীরের মাথাতেও গুরুদ্বার থেকে দেওয়া রুমাল। প্রযোজক নিসপাল সিং রানে শার্ট-ট্রাউজারে শোভিত। তাঁর মাথাতেও রুমাল। এ ভাবেই রানে পরিবার পাঞ্জাবি গুরুর জন্মদিনের পরব পালন করলেন। রানে পরিবারের সঙ্গে রয়েছেন রঞ্জিত মল্লিক, দীপা মল্লিকও। এ ভাবেই বিশেষ দিন রানে এবং মল্লিক পরিবার বিশেষ ভাবে উদযাপন করলেন। এবং সেই ভিডিয়ো রিল হয়ে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

ধর্মগুরুর জন্মদিনের দিন কোয়েল, নিসপাল এক সঙ্গে ভিডিয়োটি পোস্ট করেন। এ ভাবেই তাঁরা অনুরাগীদের বিশেষ দিনের শুভেচ্ছা জানান। যদিও রিলবন্দি ভিডিয়ো বলছে, সম্ভবত এই ঝলক মঙ্গলবারের নয়। সদ্য উদযাপিত দীপাবলি-সহ আগে গুরুদ্বারে যাওয়ার টুকরো ছবি এবং ভিডিয়ো কোলাজ করে রানে দম্পতি উপহার দিয়েছেন অনুরাগীদের। তবে এই কথা তাঁরা কোথাও উল্লেখ করেননি।

 

 

 

 

দীপাবলির সময়েই নিসপাল এশিয়ানেট নিউজ বাংলাকে জানিয়েছিলেন, প্রতি বছরের মতো কবীর এবং কোয়েলকে নিয়ে তিনি গুরুদ্বারে যাবেন। দিওয়ালি উদযাপন করেন। এবং বিশেষ পরবে পাঞ্জাবিদের যেমন সাজ হয় সেই সাজেই প্রার্থনা মন্দিরে পা রাখবেন তাঁরা। ঝলক বলছে, মা-বাবার হাত ধরে প্রার্থনা ঘরে পৌঁছে বেজায় খুশি কবীর। এক গাল হাসি আর হাততালিতে সেই আনন্দ সে অকপটে প্রকাশ করেছে। কখনও তার বন্ধগলা শেরওয়ানিতে ফুলের ঝাড়। কখনও হলুদ রঙা টি শার্টে তারকা সন্তান ঝলমলে। এ ভাবেই কবীর মা, বাবা, দাদুর হাত ধরে ঘুরে দেখেছে গুরুদ্বার। বাধ্য ছেলের মতোই জোড়হাতে মাথা নামিয়েছে ধর্মগুরুর সামনে।

নতুন বছরে নতুন ছবি নিয়ে ফিরছে সুরিন্দর ফিল্মস। ২০২০-তে তৈরি ‘কাবেরী অন্তর্ধান’ মুক্তি পাচ্ছে ২০ জানুয়ারি। এই ছবি দিয়ে ফের টলিউডে ফিরছেন ‘পরিচালক’ কৌশিক গঙ্গোপাধ্যায়। ১৯৭৬-এর জরুরি অবস্থা গল্পের পটভূমিকায়। কৌশিকের ছবিতে নতুন জুটি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়-শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এ ছাড়াও দেখা যাবে, অম্বরীশ ভট্টাচার্য, পূরব শীল, ইন্দ্রাশিস রায়, চূর্ণী গঙ্গোপাধ্যায়, কৌশিক সেনকে। দীপাবলির সন্ধেয় এই খবর সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে আনে প্রযোজনা সংস্থা। যদিও তখনও তারা ছবির নামঘোষণা করেনি। প্রযোজনা সংস্থার পোস্ট দেখে তাই সবাই ধাঁধাঁয় ধেঁধেঁছেন। জট খুলেছে নায়িকার পোস্টে। টলিউড সঙ্গে সঙ্গে দুইয়ে দুইয়ে চার মিলিয়ে দিয়েছে। ‘কাবেরী অন্তর্ধান’ ছবিতেই এই চার মাথা এক সঙ্গে। এবং এটি কৌশিক-রানে-প্রসেনজিতের তৃতীয় ছবি।

 

 

 

 

আনুষ্ঠানিক ঘোষণার সময় নতুন ছবি নিয়ে কৌশিক বলেছিলেন, ‘কাবেরী অন্তর্ধান’ আমার পছন্দের সেরা ছবিগুলোর অন্যতম। দেশের জরুরি অবস্থা ঘোষণার সময়ের গল্প। সেই সময়কে নিখুঁত ভাবে তুলে ধরতে আমরা প্রচুর গবেষণা করছি। এই ছবিতে আবারও বুম্বাদাকে এক ভিন্ন ধারায় খুঁজে পাবেন সবাই। ছবিটি ‘পিরিয়ড পিস’ হতে চলেছে।’

 

Share this article
click me!