দিদিমাকে হারালেন রানি মুখার্জি, মঙ্গলবার সন্ধ্যায় প্রয়াত হলেন বিখ্যাত নৃত্যশিল্পী আরতি রায়

দিদিমাকে হারালেন রানি মুখার্জি। গুরুনানক জয়ন্তীর দিন চলে গেলেন বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী দেবশ্রী রায়ের মা তথা বিখ্যাত নৃত্যশিল্পী আরতি রায়।

Web Desk - ANB | Published : Nov 9, 2022 5:45 AM IST / Updated: Nov 09 2022, 12:02 PM IST

ফের দুঃসংবাদ। উৎসবের রেশ এখনও কাটেনি। আর এর মধ্যে গুরুনানক জয়ন্তীর দিন চলে গেলেন বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী দেবশ্রী রায়ের মা তথা বিখ্যাত নৃত্যশিল্পী আরতি রায়। মা-কে হারিয়ে শোকে ভেঙে পড়েছেন অভিনেত্রী দেবশ্রী রায়। মৃত্যুকালে দেবশ্রীর মা আরতি রায়ের বয়স হয়েছিল ৯২ বছর। অন্যদিকে দিদিমাকে হারালেন রানি মুখার্জি। আরও কোনওদিন দেখা হবে না দিদিমার সঙ্গে। ছোটবেলার একরাশ স্মৃতিই এখন রানি মুখার্জির সঙ্গী। দিদিমার মৃত্যুর খবর শুনে ভেঙে পড়েছেন বলি নায়িকা। দেবশ্রীর সাঁই নটরাজ স্কুলের অন্যতম কর্ণধার ছিলেন অভিনেত্রীর মা। প্রতি বছর প্রতিষ্ঠানের বার্ষিক অনুষ্ঠানে রানি মুখার্জি উপস্থিত থাকতেন। অনুষ্ঠানে বিভিন্ন দায়িত্ব নিজের হাতে সামলাতেন আরতী রায়। মা-কে হারিয়ে অনেকটা একা হয়ে গেলেন দেবশ্রী রায়।

এশিয়ানেট নিউজ বাংলাকে অভিনেত্রীর মায়ের মৃত্যুসংবাদ জানিয়েছেন নৃত্যশিল্পী অভিরূপ সেনগুপ্ত। তিনি জানিয়েছেন, দেবশ্রীদির সঙ্গে সামনেই একটি শো রয়েছে। সেই শো-এর বিষয়ে কথাবার্তা বলতেই ফোন করেছিলাম। তবে দিদি ফোন ধরেননি। অভিনেত্রীর পরিবারের কেউ একজন জানালেন গুরু নানক জয়ন্তীর দিন সন্ধ্যাবেলা চলে গেলেন অভিনেত্রীর মা। হঠাই কী হয়েছিল, কীভাবেই মৃত্যু হয় দেবশ্রী রায়ের মা আরতি রায়ের। জানা গিয়েছে দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। চলতি বছর দেবশ্রীর জন্মদিনের দিন সকালে পড়ে যান অভিনেত্রীর মা আরতি রায়। পড়ে গিয়েই কপাল ফেটে যায়। সেদিনই জানিয়েছিলেন বড়দির কাছে মা থাকেন। বাড়িতেই পড়ে গিয়ে কপাল ফাটিয়ে ফেলেছেন। পড়ে যাওয়ার পর থেকেই শরীরটা খারাপ হয়েছিল। এবছর নিজের জন্মদিনের পায়েস নিজেই রান্না করে মাকে খাইয়েছিলেন দেবশ্রী।

প্রথমসারির সংবাদমাধ্যমকেও দেবশ্রী জানিয়েছিলেন, মায়ের শরীর ভাল নেই তাই মন ভাল নেই। এবছরটা খুবই টানাপোড়েনের মধ্য দিয়ে যাচ্ছি। ইচ্ছে ছিল বাইরে যাবো, কোথাও একটু ঘুরে আসব। কিন্তু মায়ের শরীর খারাপের জন্যই এই পরিকল্পনা বাতিল করা হয়েছে। মায়ের বয়সও বেড়েছে, কখনও শরীর ভাল তো কখনও খারাপ। বাড়িতেই মায়ের দেখাশোনা করছি। আর মায়ের শরীর খারাপ থাকলে মন ভাল লাগে না। তাই জন্মদিনটাও ভাল কাটল না। জন্মদিনের তিন মাসের মধ্যেই মা-কে হারালেন দেবশ্রী রায়। ছোটবেলা থেকে দুই মেয়ে রুমকি ও ঝুমকিকে নাচ শিখিয়েছেন আরতি দেবী। নাচের বিভিন্ন অনুষ্ঠানে তিনিই নিয়ে যেতেন মেতেন। মায়ের ইচ্ছামতোই অভিনয়ে কেরিয়ার শুরু করেন দেবশ্রী রায়। অভিনয় জগতে পা রাখার পরও মেয়েকে আগলে রাখতেন আরতী রায়।

আরও পড়ুন-

গুরু নানক জন্মজয়ন্তীর সন্ধেয় মাতৃহারা দেবশ্রী রায়, শোকস্তব্ধ ঋতুপর্ণা

প্রয়াত পরিচালক তরুণ মজুমদারের শেষকৃত্য সম্পন্ন করলেন 'মানসকন্যা' দেবশ্রী

Debashree Roy: জানুন ৩ বছর আগে প্রসেনজিতের নাম শুনে কী করেছিলেন দেবশ্রী রায়

Share this article
click me!