Mimi Chakraborty Marriage: 'মিমির বিয়ে কবে হবে!' নেটিজেনদের প্রশ্নে প্রতিক্রিয়া দিলেন অভিনেত্রী

আজ যখন তিনি খ্যাতির মধ্যগগনে, তখনও সোশ্যাল মিডিয়ায় তাঁকে প্রায়শই শুনতে হয় একটা মধ্যবিত্ত আম-বাঙালি প্রশ্ন – ‘মিমির বিয়ে কবে হবে?’

Sahely Sen | Published : Mar 9, 2024 7:51 AM IST

কিছুদিন আগেই ছেড়েছেন শাসকদল তৃণমূলের সাংসদ পদ। সম্পূর্ণভাবে অভিনয় জগতেই বিচরণ করতে চান বাংলার জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। ছোটবেলা থেকে অনেক টানাপড়েন পেরিয়ে এসে লড়াই করার পর আজ যখন তিনি খ্যাতির মধ্যগগনে, তখনও সোশ্যাল মিডিয়ায় তাঁকে প্রায়শই শুনতে হয় একটা মধ্যবিত্ত আম-বাঙালি প্রশ্ন – ‘মিমির বিয়ে কবে হবে?’

-

৮ মার্চ ছিল নারী দিবস। সেই দিনেই নিজের জীবন সম্পর্কে সংবাদ মহলে খোলামেলা বক্তব্য রাখলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) । তাঁর স্পষ্ট স্বীকারোক্তি, ‘ভিন্ন স্বর থাকা মেয়েদের কেউ পছন্দ করেন না।’ নিজের স্পষ্টবক্তা চরিত্রকে ইঙ্গিত করে শুধুমাত্র ‘যোগ্য’ পাত্রপক্ষদেরই নয়, গোটা টলি ইন্ডাস্ট্রিকেই খোঁচা দিয়েছেন তিনি। বলিউডের তুলনায় টলিউড জগতে পারিশ্রমিকের মধ্যে রয়েছে আকাশ-পাতাল তফাৎ, অথচ প্রযোজকদের চাহিদা থাকে আকাশছোঁয়া, এই বিষয়ে অত্যন্ত বিরক্তি দেখা গেছে তাঁর মন্তব্যে। একজন নায়িকাকে ক্যাটরিনা কইফের মতো দেখতে চাওয়া হলেও সেই নায়িকাকে যে ক্যাটরিনা-র পারিশ্রমিকের সিকিভাগও দেওয়া হয় না, সেই বিষয়েও অকপট মিমি চক্রবর্তী। 



বিভিন্ন সোশ্যাল মিডিয়া মাধ্যমে তিনি উপস্থিত রয়েছেন। সেখানে তাঁর বহু বন্ধু-বান্ধবরাও উপস্থিত রয়েছেন। সেই বন্ধু-বান্ধবদের কাছ থেকে মিমি খবর পান যে, তাঁর পোস্টের প্রতিক্রিয়ায় অধিকাংশ ক্ষেত্রেই নেটিজেনদের কাছ থেকে প্রশ্ন আসে যে, তিনি বিয়ে কবে করছেন? এই প্রশ্নের প্রতিক্রিয়ায় মিমির সাফ জবাব, ছোটবেলা থেকেই সমস্ত মেয়েকে নিজের জন্য নিজেকে প্রস্তুত করতে হয়। মহিলারা যখন নিজের স্বামীর হাতে মার খান, তখন তাঁদের অবশ্যই শিখে নিতে হবে যে, সেই অবাধ্য হাতকে ভেঙে গুঁড়িয়ে দিতে হবে। 


-


সমস্ত মেয়েদেরই অসম্মানের  বিরুদ্ধে চিৎকার করে ওঠার পরামর্শ দিয়েছেন অভিনেত্রী।  টাকা রোজগারের দিকে মনে দিতে বলেছেন তিনি। নিজের জন্য আর্থিক ভিত্তি তৈরি করে রাখার পথ দেখিয়েছেন। নিজের বাবা- মায়ের পরে জীবনের সঙ্গী বলতে তাঁর কেউই নেই, তবে, এই আসন্ন একাকীত্বকে ইতিবাচকভাবেই গ্রহণ করেছেন মিমি। ‘একা’ জীবনকে ‘শান্তি’-র জীবন বলে গ্রহণ করে নিতে এগিয়ে রয়েছেন গ্ল্যামার দুনিয়ার এই অনুপ্রেরণামূলক শিল্পী। 

Share this article
click me!