৭০ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার! জানেন বিজয়ীরা কত টাকা পুরস্কার পাবেন? জানলে মাথা ঘুড়ে যাবে

২০২২ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপকদের নাম ঘোষণা করা হয়েছে। 'আট্টম', 'কান্তারা', 'ফৌজা' ছবিগুলি এবং ঋষভ শেঠি, আলিয়া ভাট এবং পঙ্কজ ত্রিপাঠী সহ অনেকেই পুরস্কার লাভ করেছেন। তবে, এই সম্মানজনক পুরস্কারের সঙ্গে কত টাকা পাবেন তা কি আপনি জানেন?

deblina dey | Published : Oct 8, 2024 10:26 AM IST

২০২২ সালে স্বীকৃত ভারতীয় সিনেমার সেরাদের সম্মান জানিয়ে আজ নতুন দিল্লিতে ৭০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আয়োজন করা হয়। ঋষভ শেঠি 'কান্তারা' ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন, মালয়ালম ছবি 'আট্টম' সেরা ছবি হিসেবে নির্বাচিত হয়েছে এবং নিথ্যা মেনেন ও মানসী পারেখ যৌথভাবে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন। তবে, খুব কম লোকই জানেন যে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সাথে আর্থিক পুরস্কারও জড়িত। দেশের সবচেয়ে সম্মানজনক চলচ্চিত্র পুরস্কার দাদাসাহেব ফালকে পুরস্কারের জন্য ১৫ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হয়। এর পরেই স্বর্ণকমল, যার জন্য ৩ লক্ষ টাকা নগদ পুরস্কার দেওয়া হয়। অন্যদিকে, রজত কমল বিজয়ীরা সকল ক্ষেত্রেই ২ লক্ষ টাকা করে পান।

সেরা ছবি, সেরা প্রথম ছবি, স্বাস্থ্যকর বিনোদন প্রদানকারী ছবি, সেরা পরিচালক এবং সেরা শিশুতোষ ছবি - এই ক্ষেত্রগুলিতে স্বর্ণকমল দেওয়া হয়। 'আট্টম'-এর প্রযোজক (জয় মুভি প্রোডাকশনস) এবং পরিচালক (আনন্দ একার্শী) এই বছর এই ক্ষেত্রগুলিতে পুরস্কার জিতেছেন। 'ফৌজা'-র পরিচালক প্রমোদ কুমারও এই পুরস্কার পাবেন। হরিয়ানভি এই ছবিটি সেরা প্রথম ছবির পুরস্কার জিতেছে।

Latest Videos

'কান্তারা' স্বাস্থ্যকর বিনোদন প্রদানকারী সেরা জনপ্রিয় ছবির পুরস্কার জিতেছে এবং এর প্রযোজক (হোম্বালে ফিল্মস এলএলপি) এবং পরিচালক (ঋষভ শেঠি) উভয়ই ৩ লক্ষ টাকা করে নগদ পুরস্কার পাবেন। এছাড়াও, হিন্দি ছবি 'ব্রহ্মাস্ত্র-পর্ব ১: শিব'-এর প্রযোজক (ধর্মা প্রোডাকশনস, প্রাইম ফোকাস, স্টারলাইট পিকচার্স) এবং পরিচালক (অয়ন মুখার্জি) সেরা এভিজিসি (অ্যানিমেশন, ভিজ্যুয়াল ইফেক্টস, গেমিং এবং কমিক) ছবির জন্য এবং 'উঁচাই' ছবির পরিচালক সূরজ আর বারজাত্যা সেরা পরিচালনার জন্য স্বর্ণকমল পুরস্কার পাবেন।

Share this article
click me!

Latest Videos

Kultali-তে পুলিশের গাড়ি ঘিরে বিক্ষোভ! জুতো দেখিয়ে তীব্র প্রতিবাদ আমজনতার! | Jaynagar News Today
জয়নগর কাণ্ডে বড় আপডেট! দেখুন সরাসরি | Jaynagar | Bangla News | Asianet News Bangla
বড় আপডেট কুলতলী কাণ্ডে! দেখুন সরাসরি | Asianet News Bangla
'আমরা এর প্রতিশোধ নেব' কলকাতার নিউ মার্কেট পুজো উদ্বোধনে এসে হুঙ্কার শুভেন্দুর | Suvendu Adhikari
Bangla News | বিস্ফোরক শুভেন্দু! মহামিছিলের ডাক চিকিৎসকদের, খবরের সব আপডেট | Asianet News Bangla