Adipurush: পতন বক্স অফিসে, চতুর্থ দিনে নিম্নমুখী ‘আদিপুরুষ’ ছবির আয়, দেখে নিন কত আয় করল ছবিটি

ফের খবরে আদিপুরুষ। এবার কোন বিতর্ক নয়। বরং, আয় নিয়ে খবরে এল আদিপুরুষ। চতুর্থ দিনে নিম্নমুখী ছবির আয়।

Sayanita Chakraborty | Published : Jun 20, 2023 4:34 AM IST

110
‘আদিপুরুষ’

বলিউড রিপোর্ট অনুসারে, সোমবার অর্থাৎ চতুর্থ দিনে কমল ছবির আয়। চতুর্থ দিনে ছবির আয় করেছে মাত্র ২০ কোটি টাকা। ওম রাউত পরিচালিত ছবিটি মুক্তি পেয়েছে ১৬ জুন। ছবি মুক্তির বহু আগে থেকে খবরে ছিল ছবিটি। ছবিটি ঘিরে তৈরি হয়েছে নানান বিতর্ক। এরই মাঝে ছবির আয় নজর কেড়েছিল সকলের।

210
‘আদিপুরুষ’

প্রথম সপ্তাহান্তেই ছবি পা দিয়েছে ২০০ কোটির ঘরে। রেকর্ড অনুসারে, ২৪০ কোটি আয় করেছে ছবিটি। ওপেনিং ডে-তে ছবির আয় ছিল ১৪০ কোটি। এই আয় ছিল বিশ্বব্যাপী। তারপরই পা দিয়েছে ২০০ কোটির ঘরে। কারণ তারপর দু দিনে ছবির আয় ছিল ১০০ কোটি।

310
‘আদিপুরুষ’

জানা গিয়েছে, হিন্দি ও বাকি দক্ষিণ ভারতের তেলেগু সংস্করণের সংগ্রহ বিচার করে বোঝা যাচ্ছে ছবির আয় প্রায় ৯০ কোটি। এই আয় হয়েছে প্রথম দিনে। তেমনই মোট সংগ্রহ অর্থাৎ বিশ্ব ব্যাপীর সংগ্রহ প্রায় ১১০ থেকে ১১২ কোটি মতো। প্রকাশ্যে আসা এক রিপোর্ট অনুসারে, প্রথম দিনে ছবির বিশ্ব ব্যাপী আয় ১৪০ কোটি টাকা।

410
‘আদিপুরুষ’

শনিবার আদিপুরুষ ছবির হিন্দি সংস্করণের আয় ছিল ৩৫ কোটির আশেপাশে। রবিবার যে তা ১০০ কোটির গণ্ডি পার করবে তা আগেই জানা গিয়েছিল। এদিকে শনিবার তেলেগু ভার্সনের মোট ২৬ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছিল। সব মিলিয়ে ছবির আয় ছিল ৫৯ কোটি। প্রথম দিনে তা ছিল ৭৬ কোটি। অর্থাৎ দুদিনেই আয় ১৩৫ কোটি।– টি সিরিজের পক্ষ থেকে জানানো হয়েছে এমনটাই।

510
‘আদিপুরুষ’

বক্স অফিসে অপেনিং ডে-তে সর্বাধিক আয় ছিল ছবির। তালিকা শীর্ষ তিন স্থানে আছে বাহুবলি ২, কেজি এফ ও আরআরআর। বাহুবলি ২-দ্য কনক্লুশন ছবির আয় ছিল ২১৪ কোটি। কেজিএফ চ্যাপ্টার ২ ছবির আয় ছিল ১৬৪.৫ কোটি। এবং আরআরআর ছবির আয় ছিল ২২২ কোটি।

610
‘আদিপুরুষ’

কিন্তু তারপর কমল ছবির আয়। প্রথন দিনে যেখানে ছবির আয় বিশ্ব ব্যাপী ছিল ১৪০ কোটি। সেখানে চতুর্থ দিনে আয় করল মাত্র ২০ কোটি টাকা। ৬০০ কোটি বাজেটের এই ছবির আয় নজর কাড়ল সকলের। অধিকাংশ সময় সোমবার ছবির আয় তুলনামূলক ভাবে কমে। কিন্তু, এবার এত কম হতে তা অনেকেই আশা করতে পারেনি।

710
‘আদিপুরুষ’

মুক্তি পেয়েছে আদিপুরুষ। ছবিতে প্রভাস, কৃতি, সইফ আলি খানের মতো তারকাদের দেখা গিয়েছে গুরুত্বপূর্ণ চরিত্রে। হিন্দু ধর্মীয় পাঠ্য রামচরিতমানস থেকে চলচ্চিত্র তৈরি করছেন। ছবিতে উঠে এসেছে শ্রী রামের জীবন কাহিনি। তেলেগু, হিন্দি, তামিল, মালায়াম ও কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে ছবিটি।

810
‘আদিপুরুষ’

ছবি জুড়ে রয়েছে অসাধারণ গ্রাফিক্স। ওম রাউত পরিচালিত এই ছবি ভারতীয় মহাকাব্য রামায়ণের একটি নতুন পুনরাবৃত্তি। টি সিরিজ ও ইউভি ক্রিয়েশনস দ্বারা প্রযোজিত এই ছবিটি IMAX এবং 3D ফরম্যাটে উপস্থাপিত হয়েছে।

910
‘আদিপুরুষ’

ভিএফএক্সের কাজের জন্য ছবির খরচ বেড়েছে। ভিএফএক্সের কাজ নিখুঁত করতে নতুন করে বিপুল অর্থ খরচ করেছিলেন তারা। সে কারণে ছবির বাজেট বেড়ে হয়েগিয়েছিল ৬০০ কোটি।

1010
‘আদিপুরুষ’

এদিকে ছবি মুক্তির পর একদিকে যেমন জুটেছে প্রশংসা তেমনই বিস্তর সমালোচনা হয়েছে ছবি ঘিরে। ছবির নানান দৃশ্য থেকে ডায়লগ সব নিয়ে সমালোচনা হয়েছে বিস্তর। সে যাই হোক, শেষ পর্যন্ত ছবির ব্যবলা আর বৃদ্ধি পায় কি না তাই দেখার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos