Adipurush Collection: ক্রমশ কমছে আয়, দেখে নিন তৃতীয় রবিবার কত আয় করল প্রভাস-কৃতি অভিনীত ‘আদিপুরুষ’

ছবি মুক্তি পেয়েছিল ১৬ জুন। দেখতে দেখতে পার হল তিন সপ্তাহ। তবে, এই তিন সপ্তাহে সামান্য হলেও কমেনি বিতর্ক। আর এর বিতর্ক পড়েছে ছবির আয়ে।

Sayanita Chakraborty | Published : Jul 3, 2023 4:07 AM IST

110
‘আদিপুরুষ’

ছবির ওপেনিং ডে-তে আয় হয়েছিল নজর কাড়া। সর্বাধিক আয় করা ছবির তালিকায় চতুর্থ স্থান পেয়েছিল আদিপুরুষ। প্রথম দিনে আয় হয়েছিল ৮৬.৭৫ কোটি। যা গড়েছিল রেকর্ড। প্রভাস-কৃতি অভিনীয় আদিপুরুষ নিয়ে বহু আগে থেকেই ছিল উন্মাদনা। অনেক জায়গায় ছবির টিকিট বিকিয়েছিল চড়া দামে।

210
‘আদিপুরুষ’

ওপেনিং ডে-তে সর্বাধিক আয় করা ছবির তালিকায় চতুর্থ স্থানে ছিল আদিপুরুষ। তেমনই শীর্ষ তিন স্থানে রয়েছে বাহুবলি ২, কেজিএফ এবং আর আর আর। আরআরআর সবার শীর্ষে। এই ছবির আয় করেছিল ২২২ কোটি। তারপর আছে বাহুবলি। যা আয় করেছিল ২১৪ কোটি। এবং তৃতীয় স্থানে আছে কেজিএফ ২। যা আয় করেছে ১৬৪.৫ কোটি।

310
‘আদিপুরুষ’

এদিকে ওপেনিং ডে-তে আদিপুরুষ আয় করেছিল ৮৬.৭৫ কোটি। দ্বিতীয় দিয়ে আয় ছিল ৬৫.২৫ কোটি। তৃতীয় দিয়ে আয় বেড়ে হয় ৬৯.১০ কোট। এর পরই অদ্ভুত পতন হয় আয়ের অঙ্কের। ক্রমে কমতে থাকে আয়। সপ্তম দিন থেকে ৫.৫০ কোটি আয় করেছিল ছবিটি। তারপর ধীরে ধীরে আরও কমতে থাকে ছবির আয়।

410
‘আদিপুরুষ’

এরই মাঝে মুক্তি পায় ‘সত্যপ্রেম কি কথা’। এই ছবিতে দ্বিতীয় বার জুটি বাঁধেন কার্তিক আরিয়েন ও কিয়ারা আডবানি। আর কার্তিক-কিয়ারার ম্যাজিকে আরও কুপোকাত হয় আদিপুরুষ। ক্রমে ফাঁকা হতে থাকে প্রেক্ষাগৃহ।

510
‘আদিপুরুষ’

ছবির আয় কখনও ১ কোটি আবার কখনও ২ কোটির নীচে দেখায়। সমীর বিধ্বংস পরিচালিত ‘সত্যপ্রেম কি কথা’-তে অভিনয় করেছেন সুপ্রিয়া পাঠক, গজরাজ রাও, শিখা তালসানিয়া, ঋতু শিবুরী, কৌশিক মাহাতো, সিদ্ধার্থ রানদেরিয়া সহ আরও অনেকে।

610
ছবির আয়

‘সত্যপ্রেম কি কথা’ ছবির প্রথম দিনে ভালো আয় করেছিল ছবিটি। প্রথমদিনে আয় করেছিল ৯.২৫ কোটি। দ্বিতীয় দিনে আয় হয় ৬ থেকে ৭ কোটি। কিরায়া ও কার্তিকে অনস্ক্রিনি প্রেম জোড় ঝলকা দিল আদিপুরুষ। এই ছবির প্রভাবে ক্রমে কমতে থাকল ছবির আয়।

710
‘আদিপুরুষ’

ছবির আয় ১ কোটিরও নীচে দাঁড়ায়। তেমনই রবিবার ছবির আয় হল ১ কোটি। ৫০০ কোটির ছবিটি ২ জুলাই অর্থাৎ রবিবার আয় করেছে ১ কোটি। ১৭ দিনে ছবির সর্বমোট আয় হল ২৮৪-২৮৫ কোটি টাকা।

810
‘আদিপুরুষ’

৫০০ কোটি টাকা এই ছবির আয় ক্রম কমছে। থ্রি ডি-এই ছবির আয় ক্রমে কমতে কমতে তলানিতে ঠেকেছে। ১ কোটি আয় হচ্ছে ছবিটি। ১৭ দিন দিনে ৩০০ কোটিতেও পা রাখতে পালন না ছবিটি। ওম রাউত পরিচালিত এই ছবিটি জড়িয়েছে নানান আইনী মামলায়।

910
‘আদিপুরুষ’

দুর্বল ভিএফএক্স, গ্রাফিক্স, টপোরি সংলাপের জন্য বিতর্কে জড়িয়েছে ছবিটি। ছবিতে রাঘবের চরিত্রে দেখা যায় প্রভাসকে। জানসিক চরিত্রে দেখা যায় কৃতি স্যানন, লঙ্কেশ্বর চরিত্রে দেখা যায় সইফ আলি খান, লক্ষণের চরিত্রে দেখা যায় সানি সিং-কে। হনুমানজি-র চরিত্রে দেখা যায় দেবদত্ত নাগকে।

1010
‘আদিপুরুষ’

সে যাই হোক, এক কম আয় হওয়া সত্ত্বেও আদিপুরুষ কতদিন প্রেক্ষাগৃহে অবস্থান করে তাই এখন দেখার। ছবির আয় আপাতত ১ কোটি টাকা। এখন দেখার শেষ পর্যন্ত এই আয় বৃদ্ধি পায় কি না।

Share this Photo Gallery
click me!
Recommended Photos