রিয়েলিটি শোয়ে বাদ পড়া থেকে দেশের অন্যতম জনপ্রিয় প্লেব্যাক সিঙ্গার, কতটা কঠিন ছিল অরিজিত-এর এই যাত্রাপথ

বাংলার এই ছেলে গানের মাধ্যমে মানুষের হৃদয়ে রাজত্ব করছে। ২৫ এপ্রিল জন্মদিন এই 'সুরের জাদুকরের'। সঙ্গীত জীবনে তিনি একাধিক গান গেয়েছেন, যা মানুষের ঠোঁটে রয়ে গেছে। বর্তমান সময়ের শীর্ষ গায়কদের একজন অরিজিত।

 

Web Desk - ANB | Published : Apr 25, 2023 8:23 AM IST

110

অরিজিত সিং সঙ্গীত জগতে এই একটা নাম বাংলা ও হিন্দি গানের জগত-কে এক করে দিয়েছে। তাঁর গাওয়া প্রতিটি গান মন ছুঁয়েছে দর্শকের। তাঁর সু্রের মাদকতায় ভেসে যায় শ্রোতারা। গিটার হাতে মঞ্চে হোক বা প্লেব্যাক অরিজিত-এর বরাতেই সুপারহিট সিনেমা থেকে শো।

210

বাংলার এই ছেলে গানের মাধ্যমে মানুষের হৃদয়ে রাজত্ব করছে। ২৫ এপ্রিল জন্মদিন এই 'সুরের জাদুকরের'। সঙ্গীত জীবনে তিনি একাধিক গান গেয়েছেন, যা মানুষের ঠোঁটে রয়ে গেছে। বর্তমান সময়ের শীর্ষ গায়কদের একজন অরিজিত।

310

ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করে গায়কের গানের জন্য। তাঁর গানগুলো প্রকাশের সঙ্গে সঙ্গেই চার্টবাস্টার হয়ে যায়। আজ, গায়কের জন্মদিনে, অরিজিতভক্তরা তাঁর সঙ্গে সম্পর্কিত বিশেষ কিছু জেনে নিন।

410

অরিজিতের জন্ম ১৯৮৭ সালে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে। বাবা পাঞ্জাবি কক্কর সিং, একজন শিখ ও মা অদিতি এক বাঙালি মেয়ে। অরিজিত ছোটবেলায় গানের প্রতি অনুরাগী ছিলেন। এই কারণেই তিনি খুব অল্প বয়সে গান শেখা শুরু করেছিলেন।

510

অরিজিত বর্তমানে যে অবস্থানে আছেন সেখানে পৌঁছতে তাঁকে অনেক সংগ্রাম করতে হয়েছে। অরিজিতকে প্রথম দেখা গিয়েছিল টিভি রিয়েলিটি শো 'ফেম গুরুকুলে'। এই গানের শোতে, তার গান বিচারক জাভেদ আখতার, শঙ্কর মহাদেবন এবং কে কে-এর মন জয় করেছিলেন।

610

সেই সময় কম ভোটের কারণে তাঁকে শো থেকে বহিষ্কার করতে হয়েছিল। এর পরেও গায়কের সংগ্রাম অব্যাহত ছিল। সঞ্জয় লীলা বনসালি অরিজিতকে তাঁর ছবিতে সুযোগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

710

গায়ক সাওয়ারিয়ার জন্য তাঁর নিজের কণ্ঠে একটি গান রেকর্ড করেছিলেন, কিন্তু এটি কখনই মুক্তি পায়নি। অরিজিতের ক্যারিয়ারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন প্রীতম। তারা একসঙ্গে 'গোলমাল থ্রি', 'ক্রুক' এবং 'অ্যাকশন রিপ্লে'-এর মতো তিনটি ছবিতে কাজ করেছেন।

810

২০১১ সালে মার্ডার টু- এর মাধ্যমে তিনি বলিউডে তার গানে আত্মপ্রকাশ করেন। এই ছবিতে তার 'ফির মহব্বত' গানটি মানুষ পছন্দ করেছে। তবে তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হিসেবে ধরা হয় আশিকি টু- কে।

910

আশিকি টু- ছবিতে তাঁর গাওয়া গানগুলি এতটাই সফল হয়েছিল যে অরিজিত এর পরে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। তার সুপারহিট গানের মধ্যে রয়েছে 'চান্না মেরেয়া', 'আজ সে তেরি', 'তেরা ইয়ার হুন ম্যায়', 'জো ভেজি থি দুয়া', 'ফির ভি তুমকো চাহুঙ্গা' 'হাওয়ায়ে' ইত্যাদি।

1010

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, একটি গানের জন্য ১০ থেকে ১২ লক্ষ টাকা পারিশ্রমিক নেন অরিজিত। এ ছাড়া কনসার্টের জন্য মোটা অঙ্কের পারিশ্রমিকও নেন তিনি। তথ্যমতে, শোগুলোর জন্য তিনি এক থেকে দেড় কোটি টাকা নেন। তার মোট সম্পদ সম্পর্কে কথা বললে, এটি প্রায় ৭০ কোটি টাকা বলে জানা গিয়েছে।

Share this Photo Gallery

Latest Videos

click me!

Latest Videos

Recommended Photos