আমার পর মুম্বইয়ে এসে শুধু মিঠুনই এত বড় তারকা হয়েছে, বাঙালির এমন উত্থান সেলিব্রেট করা উচিত: বিশ্বজিৎ চট্টোপাধ্যায়

সোমবার মিঠুন চক্রবর্তীর দাদাসাহেব ফালকে পুরস্কার পাওয়ার খবরে গর্বিত বিশ্বজিৎ চট্টোপাধ্যায়। মিঠুনের পরিশ্রমের প্রশংসা করে তিনি বলেন, এই পুরস্কারের যোগ্য মিঠুন।

Sayanita Chakraborty | Published : Oct 1, 2024 3:01 AM IST / Updated: Oct 01 2024, 08:35 AM IST

সোমবার প্রকাশ্যে আসে মিঠুন চক্রবর্তীর দাদা সাহেব ফালকে পুরস্কার পাওয়ার খবর। এই খবর শুনেই গর্বে ভরে ওঠেন সকল বাঙালি। তেমনই গর্বিত বোধ করেন বিশ্বজিৎ চট্টোপাধ্যায়।

মিঠুন চক্রবর্তী এবং বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের কেরিয়ার শুরু প্রায় একই সময়। ১৬-১৭ বছর আগে ডেবিউ করেছিলেন তাঁরা। কলকাতার বুকে কয়টি ছবি করে বম্বে পাড়ি দেন। দুজনেই বম্বেতে দাপিয়ে কাজ করে গিয়েছেন।

Latest Videos

সদ্য মিঠুন চক্রবর্তীর দাদা সাহেব ফালকে পুরস্কারের কথা জানতে পেরে নস্ট্যালজিক হয়ে পড়েন বিশ্বজিৎ। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, বাঙালি হিসেবে আজ গর্বিত। মিঠুন আমার ভাইয়ের মতো। আমি কলকাতা থেকে মুম্বই এসে যেমন তারকা হতে পেরেছিলাম, সেটা মিঠুন ছাড়া আর কেউ হতে পারেনি। মিঠুন যে পুরস্কার পেল, তার যোগ্য। এতবার জাতীয় পুরস্কার আর কোনও অভিনেতা পাননি বলে মনে হচ্ছে। ওঁর পরিশ্রম করার ক্ষমতা দেখি। শরীর খারাপের পরও, সেভাবে শ্যুটিং করছে বা যেভাবে রাজনৈতিক প্রচারে দেখি, সেই পরিশ্রম করার ক্ষমতা অনুপ্ররণা হতে পারে যে কোনও পেশার মানুষের কাছে। বাঙালির এমন উত্থান সেলিব্রেট করা উচিত আমাদের সবার। আজকে মনটা ওঁর জন্য গর্বে ভরে আছে।

এই পুরস্কারের কথা জানান কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি সোশ্যাল মিডিয়ায় লেখেন, মিঠুনদার অসাধারণ অভিনয় যাত্রা পরবর্তী সব প্রজন্মের কাছে অনুপ্রেরণা। আনন্দের সঙ্গে ঘোষণা করছি দাদাসাহেব ফালকে জুরি থেকে ঠিক করা হয়েছে এ বছর শ্রী মিঠুন চক্রবর্তীকে দাদাসাহেব ফালকে পুরস্কারে পুরস্কৃত করা হবে। চলতি বছরের ৮ অক্টোবর অনুষ্ঠিত হবে ৭০ তম আন্তর্জাতিক ন্যাশানাল ফিল্ম অ্যাওয়ার্ড সেরিমনি।

 

Share this article
click me!

Latest Videos

RG Kar মিছিলে 'কাশ্মীর মাঙ্গে আজাদি' স্লোগান #rgkarprotest #shorts #jadavpur
কলকাতার গলি থেকে বম্বের ফুটপাত, কেমন ছিল জার্নি? দেখুন কী বললেন মিঠুন চক্রবর্তী | Mithun Chakraborty
'মমতা দেশবিরোধীদের লালন পালন করে', 'আজাদি' স্লোগান ইস্যুতে বিস্ফোরক শুভেন্দু | Suvendu Adhikari
'গদ্দার হঠাও ভাঙড় বাঁচাও' | Saayoni Ghosh #shorts #tmc #bhangar #saayonighosh
ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে বিস্ফোরক হিরণ! শুনলে চমকে যাবেন! | Hiran Chatterjee | Ghatal | Dev TMC MP