Mithun Chakraborty: দুর্দান্ত খবর! দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত হবেন মিঠুন চক্রবর্তী

দাদাসাহেব ফালকে পুরস্কারে ভূষিত হবেন মিঠুন চক্রবর্তী। আগামী ৮ অক্টোবর ৭০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে তাকে এই পুরস্কার দেওয়া হবে। একই বছর ২০২৪ সালে পদ্মভূষণেও ভূষিত হয়েছেন মিঠুন।

Parna Sengupta | Published : Sep 30, 2024 8:38 AM IST

সেরা সম্মান পেতে চলেছেন বলিউডের প্রবীণ অভিনেতা মিঠুন চক্রবর্তী। ৭০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে মিঠুন দাদার জন্য দাদাসাহেব ফালকে পুরস্কার ঘোষণা করা হয়েছে। ৭৪ বছর বয়সে এই অভূতপূর্ব পুরস্কারে ভূষিত হবেন এই প্রবীণ অভিনেতা। দাদাসাহেব ফালকে পুরস্কারে ভূষিত হবেন মিঠুন চক্রবর্তী। আগামী ৮ অক্টোবর ৭০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে তাকে এই পুরস্কার দেওয়া হবে। একই বছর ২০২৪ সালে পদ্মভূষণেও ভূষিত হয়েছেন মিঠুন।

এদিন মিঠুন দাকে সম্মান জানানো হবে

Latest Videos

টুইটারে এই খবর শেয়ার করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি লিখেছেন, "মিঠুন দা'র অসাধারণ সিনেমাটিক যাত্রা প্রজন্মকে অনুপ্রাণিত করে। দাদাসাহেব ফালকে নির্বাচনের জুরি কিংবদন্তি অভিনেতা শ্রী মিঠুন চক্রবর্তীকে ভারতীয় চলচ্চিত্রে তার বিশিষ্ট অবদানের জন্য তাকে পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছে।"

পুরস্কার ঘোষণার পর মিঠুন দাদার ভক্তদের মধ্যে আনন্দের জোয়ার বইছে। তার জন্য অভিনন্দনের বন্যা বয়ে গেছে। আগামী ৮ অক্টোবর এই পুরস্কারে ভূষিত হবেন এই প্রবীণ অভিনেতা।

ডিস্কো ড্যান্সার মিঠুন চক্রবর্তী

মিঠুন চক্রবর্তী আর্ট হাউস ড্রামা মৃগয়া (১৯৭৬) দিয়ে তার অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এই ছবির জন্য তিনি জাতীয় পুরস্কারও পেয়েছেন। এক দশকে শতাধিক ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করে রেকর্ড গড়েছিলেন মিঠুন। ১৯৮০-এর দশকে, তিনি একজন ডিস্কো নৃত্যশিল্পী হিসাবে অত্যন্ত জনপ্রিয় ছিলেন। মিঠুন হিন্দি, বাংলা, তামিল, তেলেগু, কন্নড়, ওড়িয়া, ভোজপুরি সব ভাষায় দুর্দান্ত অভিনয় করেছেন। তিনি তার ক্যারিয়ারে ৩৫০ টিরও বেশি চলচ্চিত্রের অংশ হয়ে ইতিহাস তৈরি করেছিলেন। অভিনেতা এখনও সিনেমায় সক্রিয়। টিভিতে ড্যান্স ইন্ডিয়া ড্যান্সের ড্যান্স রিয়েলিটি শোতে বিচারক হয়েও তিনি দর্শকদের প্রিয় হয়ে ওঠেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে বলেছেন, "আনন্দিত যে মিঠুন চক্রবর্তী ভারতীয় চলচ্চিত্রে তার অতুলনীয় অবদানের স্বীকৃতিস্বরূপ মর্যাদাপূর্ণ দাদাসাহেব ফালকে পুরস্কারে ভূষিত হয়েছেন"।

 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে বিস্ফোরক হিরণ! শুনলে চমকে যাবেন! | Hiran Chatterjee | Ghatal | Dev TMC MP
Shantipur-এ BSF-এর রক্তদান উৎসব! নারী অগ্রগতির বিশেষ বার্তা ডিআইজি-র! | Canning News Today
যাদবপুরে অভয়ার বিচারের দাবীতে 'আজাদি' স্লোগান! পাল্টা দিলেন Sukanta Majumdar | RG Kar Protest | BJP
এখন ঝলমলে আকাশ, কিন্তু মহালয়ার দিন থেকে শুরু হবে তাণ্ডব! বড় আপডেট | West Bengal Weather Update
'তিন পাপী এক জেলে! একবার RG Kar কাণ্ডের রিপোর্টটা সামনে আসুক, তারপর...' | Suvendu Adhikari