Deepika Padukone: IMDb-এর তালিকায় শীর্ষে দীপিকা দ্বিতীয়তে শাহরুখ, ৭ এবং ৮ নম্বর দেখলে চমকে উঠবেন

এই তালিকায় শীর্ষে রয়েছেন দীপিকা, তার পরে রয়েছেন শাহরুখ খান, ঐশ্বরিয়া রাই-সহ বিভিন্ন ইন্ডাস্ট্রির অনেক বড় নাম।

 

deblina dey | Published : May 29, 2024 9:01 AM IST / Updated: May 29 2024, 02:59 PM IST

Most Viewed Indian Star of the Last Decade: গ্লোবাল আইকন দীপিকা পাড়ুকোনকে IMDb দ্বারা "মোস্ট ভিউড ইন্ডিয়ান স্টার অফ দ্য লাস্ট ডিকেড" (Most Viewed Indian Star of the Last Decade) অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। এই স্বীকৃতি বিশ্বজুড়ে লক্ষ লক্ষ IMDb গ্রাহক এবং অনুরাগীদের সার্চের উপর ভিত্তি করে। এটি লক্ষণীয় যে ১০০ তারকার এই তালিকায় হিন্দি, তামিল, তেলেগু, মালায়ালম এবং কন্নড় চলচ্চিত্র শিল্পের অভিনেতারা অন্তর্ভুক্ত রয়েছে। এমন পরিস্থিতিতে এই তালিকায় শীর্ষে রয়েছেন দীপিকা, তার পরে রয়েছেন শাহরুখ খান, ঐশ্বরিয়া রাই-সহ বিভিন্ন ইন্ডাস্ট্রির অনেক বড় নাম।

ঘোষণাটি IMDb-এর দশকের শীর্ষ ১০০ সর্বাধিক সার্চ ভারতীয় তারকাদের ঘোষণার সঙ্গে মিলে যায়, যা জানুয়ারী ২০১৪ থেকে এপ্রিল ২০২৪ পর্যন্ত ডেটা অনুসারে করা হয়েছে। দীপিকা পাড়ুকোনের জনপ্রিয়তা এই তালিকায় তার অবস্থানকে শক্তিশালী করেছে এবং তাকে শীর্ষে নিয়ে গিয়েছে, যা বিনোদন শিল্পে তার বিশ্বব্যাপী আবেদন এবং প্রভাব দেখায়।

দীপিকা পাড়ুকোন, যিনি হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে ২০০৭ সালে শাহরুখ খানের বিপরীতে ব্লকবাস্টার ফিল্ম "ওম শান্তি ওম" দিয়ে প্রবেশ করেছিলেন, এখনও পর্যন্ত একটি বর্ণাঢ্য ক্যারিয়ার ছিল। দীপিকার ফিল্মোগ্রাফিতে 'ককটেল', 'ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি', 'পিকু', 'চেন্নাই এক্সপ্রেস', 'পাঠান', 'জওয়ান' এবং 'পদ্মাবত' ইত্যাদির মতো অনেক বড় হিট ছবি রয়েছে। ২০১৭ সালে, দীপিকা "xXx: Return of Xander Cage" দিয়ে হলিউডে আত্মপ্রকাশ করেন, ভিন ডিজেলের সঙ্গে স্ক্রিন শেয়ার করে, বিশ্ব তারকা হিসেবে তার মর্যাদা আরও বাড়িয়ে তোলে। তার শেষ তিনটি চলচ্চিত্র দুর্দান্ত সাফল্য অর্জন করেছে, গ্লোবাল বক্স অফিসে ২৫৫০ কোটি টাকা আয় করেছে, যা যে কোনও শিল্পীর জন্য একটি রেকর্ড।

 

 

এই স্বীকৃতি সম্পর্কে কথা বলতে গিয়ে, দীপিকা পাড়ুকোন ভক্তদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং বলেছেন, "আমি অত্যন্ত কৃতজ্ঞ যে আমি এমন একটি তালিকায় অন্তর্ভুক্ত হয়েছি যা বিশ্বব্যাপী দর্শকদের আবেগকে উপস্থাপন করে।"

তিনি আরও বলেছেন, “IMDb হল আস্থার প্রতীক যা মানুষের আবেগ, আগ্রহ এবং অগ্রাধিকারের আসল স্পন্দন বোঝে। এই স্বীকৃতি সত্যিই হৃদয়স্পর্শী এবং আমাকে দর্শকদের সঙ্গে যুক্ত থাকতে অনুপ্রাণিত করে এবং তাদের যে ভালবাসা পেয়েছি তা সততার সঙ্গে পৌঁছে দিতে চাই, পর্দায় বা বাইরে।”

সামনেই দীপিকার ছবি কালকি ২৮৯৮ মুক্তি পাচ্ছে ২৭ জুন, এছাড়াও সিংহম এগেইন ছবিটি এই বছরের শেষের দিকে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে। শীর্ষ ১০০ তালিকায় হিন্দি, তামিল, তেলেগু, মালায়লাম এবং কন্নড় সহ বিভিন্ন ভারতীয় চলচ্চিত্র শিল্পের প্রতিভার নাম রয়েছে।

দীপিকা পাড়ুকোনের প্রভাব শুধু চলচ্চিত্র এবং বক্স অফিস নম্বরের মধ্যেই সীমাবদ্ধ নয়। তিনি সবার জন্য শ্রেষ্ঠত্ব এবং কঠোর পরিশ্রমের প্রতীক হয়ে উঠেছেন। গ্লোবাল প্ল্যাটফর্মেও তিনি ভারতীয় সিনেমাকে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। হলিউড ডিসরাপ্টর হিসাবে তার সাম্প্রতিক স্বীকৃতি বাধাগুলি ভাঙতে এবং বিনোদন জগতে নতুন মান স্থাপনে তার ভূমিকার নয়া ফলক তৈরি করেছে।

তাঁর কর্মজীবন যা সারা বিশ্ব জুড়ে দর্শকদের অনুপ্রাণিত করেছে, দীপিকা পাড়ুকোনের উত্তরাধিকার হল বিশ্বজুড়ে অপরিমেয় প্রতিভা এবং স্বীকৃতির একটি। দীপিকা পাড়ুকোন প্রতিটি নতুন চ্যালেঞ্জের সঙ্গে একটি নতুন ভূমিকা পালন করতে সর্বদা প্রস্তুত। তার প্রতিভার কারণে, দীপিকা শুধু ভারতেই নয়, আন্তর্জাতিক সিনেমাতেও তার জায়গা শক্ত করেছেন এবং তিনি আগামী প্রজন্মকেও অনুপ্রাণিত ও বিনোদন দিতে চলেছেন।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'চড় মারলে রসগোল্লা খাওয়াবো?' 'কড়া ওষুধ' বলে দিলেন শুভেন্দু, দেখুন
Viral Polao Kaku : চাকরি হারিয়ে পোলাও-মাংস বিক্রি, জানেন মধ্যমগ্রামের সন্দীপের জীবন যুদ্ধের কাহিনী?
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Weather Report : কবে থেকে দক্ষিণবঙ্গে নামবে বর্ষা ? দেখে নিন কী জানাল হাওয়া অফিস
Suvendu Adhikari : 'বিজেপি লিড পেলেই তৃণমূলের অত্যাচার শুরু' গুরুতর অভিযোগ শুভেন্দুর