'ইকবাল' শ্রেয়স তালপাড়েকে জন্মদিনের শুভেচ্ছা এশিয়ানেট নিউজ বাংলার, ফেসবুক পোস্টে খুব ভালো লিখে ধন্যবাদ জ্ঞাপন অভিনেতার

৪৭-এ পা দিয়েছেন বলিউড অভিনেতা শ্রেয়স তালপাড়ে। শ্রেয়সকে এশিয়ানেট নিউজ বাংলার পক্ষ থেকেও শুভেচ্ছা জানানো হয়েছে। শুভেচ্ছা পোস্ট চোখ এড়ায়নি শ্রেয়সের। অভিনেতাও ফেসবুক পোস্টে পাল্টা মন্তব্য করেছেন। শ্রেয়স কমেন্টে খুব ভালো লিখে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

Web Desk - ANB | Published : Jan 27, 2023 12:08 PM IST

বয়স প্রায় ৫০-এর কোটায়। ৪৭-এ পা দিয়েছেন বলিউড অভিনেতা শ্রেয়স তালপাড়ে । গতকাল রাত ১২ টা পেরোতেই শুভেচ্ছায় ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়ার পাতা। বলিউডের জনপ্রিয় অভিনেতা শ্রেয়স তালপাড়েকে এশিয়ানেট নিউজ বাংলার পক্ষ থেকেও শুভেচ্ছা জানানো হয়েছে। শুভেচ্ছা পোস্ট চোখ এড়ায়নি শ্রেয়সের। অভিনেতাও ফেসবুক পোস্টে পাল্টা মন্তব্য করেছেন। শ্রেয়স কমেন্টে খুব ভালো লিখে ধন্যবাদ জ্ঞাপন করেছেন। অভিনেতার পোস্টেও শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন ভক্তরা।

বলিউড অভিনেতা শ্রেয়স তালপাড়ে ইতিমধ্যেই বলিউডের এ-লিস্টারদের মধ্যে নিজের জায়গা করে নিয়েছেন। বলিউডে বাণিজ্যিক ছবির পাশাপাশি অন্য ঘরানার ছবিতেও ফাটিয়ে অভিনয় করে দর্শকমনে নিজের জায়গা করে নিয়েছেন শ্রেয়স। ফিল্মি পরিবারের ব্যাকগ্রাউন্ড না থাকা সত্ত্বেও বি-টাউনে সুপরিচিত শ্রেয়স। মুম্বইয়ের এক মধ্যবিত্ত পরিবারে জন্ম শ্রেয়সের। সেখান থেকে বলিউড জার্নিটাও অতটাও সহজ ছিল না। প্রথমত কোনও স্টারকিড নন শ্রেয়স এবং বলি ইন্ডাস্ট্রিতেও কোন পরিচিত ছিল না। কেরিয়ারের শুরুতেই বিশাল জায়গা জুড়ে ব্যর্থতা, আর সেই ব্যর্থতাই তাকে এই জায়গায় পৌঁছে দিয়েছে।

 

 

ছোট থেকেই বলি অভিনেতা হওয়ার স্বপ্ন ছিল না শ্রেয়সের চোখে। বরং সচিন তেন্ডুলকরের বিরাট ভক্ত শ্রেয়স। অভিনেতা নয় বরং ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতেন শ্রেয়স তালপাড়ে। এবং সেই কারণেই সচিনের কোচ রমাকান্ত আচরেকরের অ্যাকাডেমিতে প্রশিক্ষণের জন্য ভর্তি হন। অন্যদিকে মায়ের ইচ্ছা ছিল ছেলে ভাল পড়াশোনা করে ব্যাঙ্কে চাকরি করুক। সেইমতো মায়ের ইচ্ছাও পূরণ করার চেষ্টা করেছিলেন শ্রেয়স, কিন্তু তাতেও ব্যর্থ হন। একের পর এক ব্যর্থতা আজ বলিউডে এই জায়গায় পৌঁছে দিয়েছে শ্রেয়সকে। বলিউডে পরিচিতি না থাকলেও স্টারকিডদের ভিড়ে হারিয়ে যাননি শ্রেয়স। অভিনয় দক্ষতা দিয়ে প্রমাণ করে দিয়েছেন যে বলিউডে প্রতিষ্ঠিত হতে গেলে স্টারকিড হওয়ার প্রয়োজন নেই। কলেজে পড়াকালীন অভিনয়ের প্রতি ভালবাসা শুরু । তারপর কলেজ ড্রামা সেখান থেকে মারাঠি থিয়েটার, তারপর ১৯৯৮ সালে জি-টিভির একটি সিরিয়ালে সুযোগ পান শ্রেয়স। তারপর মারাঠি সিরিয়াল দামিনী-শ্রেয়সকে জনপ্রিয়তার শিখরে পৌঁছে দিয়েছিল। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি অভিনেতাকে। পরিচালক নাগেশ কুকুনুরের ইকবাল ছবিতে বলিউডে ডেবিউ করেন। ছবিতে মূক-বধির তরুণের চরিত্রে অভিনয় করবেন শ্রেয়স। তরুণ ক্রিকেটারের জীবন নিয়েই এই ছবির মূল গল্প। একে তো ক্রিকেটার হওয়ার স্বপ্ন যা পূরণ হয়নি, তবে ছবির মাধ্যমে সেই স্বপ্ন পূরণ করেছিলেন ইকবাল ওরফে শ্রেয়স। ছবিটি সুপারহিটেরও তকমা পেয়েছিল। এরকমই সমান্তরাল ছবির পাশাপশি বাণিজ্যিক ছবিতে নিজেকে প্রমাণ করেছিলেন শ্রেয়স। প্রথমসারির অভিনেতাদের সঙ্গে পাল্লা দিয়ে সমানে সমানে অভিনয় চালিয়ে গেছেন শ্রেয়স। ওম শান্তি ওম, আপনা সপনা মানি মানি-র মতো চলচ্চিত্রে অভিনয় করে নিজের জাত চিনিয়েছিলেন অভিনেতা। বেশ কিছু কমেডি চরিত্রেও নজর কেড়েছেন শ্রেয়স তালপাড়ে। অভিনয়ের পাশাপাশি প্রযোজনার কাজও শুরু করেছেন এবং শ্রেয়সের একটি প্রযোজনা সংস্থাও রয়েছে।

আরও পড়ুন-

দেশেই ১২৫ কোটির বেশি আয় করল পাঠান, ৫৭-তে শাহরুখের ক্যারিশ্মায় মুগ্ধ ভক্তরা

মধুচন্দ্রিমায় যাচ্ছেন না আথিয়া-রাহুল, বিয়ের পর কেন সিদ্ধান্ত বদল করলেন তারকা জুটি, ফাঁস সত্য

দ্বিতীয় দিনেই ব্লকব্লাস্টার হিট , কত কোটি টাকার ব্যবসা করল শাহরুখের ছবি 'পাঠান'

 

Share this article
click me!