সেক্সি ফিগারের জন্য নিয়মিত এটাই করেন কঙ্গনা, ফিটনেস কুইনের 'সিক্রেট' জানলে চমকে যাবেন

৩৬-এ পা দিলেন বলিউডের কন্ট্রোভার্সি কুইন কঙ্গনা রানাউত। তবে শুধু বিতর্ক নয় বরং ফিটনেস ফ্রিক অভিনেত্রীর তালিকায় নিজের জায়গা করে নিয়েছেন। অভিনেত্রীর সেক্সি ফিগারের পিছনে কোন রহস্য লুকিয়ে রয়েছে, জন্মদিনে জেনে নিন ফিটনেস সিক্রেট।

Web Desk - ANB | Published : Mar 23, 2023 5:30 AM IST / Updated: Mar 23 2023, 11:01 AM IST

বলিউডের কন্ট্রোভার্সি কুইন কঙ্গনা রানাউতকে নিয়ে চর্চার শেষ নেই নেটদুনিয়ায়। ৩৬-এ পা দিলেন বলিউডের কন্ট্রোভার্সি কুইন কঙ্গনা রানাউত। শুভেচ্ছায় ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়ার পাতা। বিতর্কে শুধু নয় বরং ফিটনেস ফ্রিক অভিনেত্রীর তালিকায় নিজের জায়গা করে নিয়েছেন কঙ্গনা। কী করে এই যৌবন ধরে রেখেছেন কঙ্গনা তা জানতেই মুখিয়ে রয়েছেন ভক্তরা। কঙ্গনার মতোন ফ্ল্যাট অ্যাবস ও সেক্সি ফিগার পেতে এই পদ্ধতিতে দ্রুত ওজন কমাতে পারবেন আপনিও। খাওয়াদাওয়া নিয়ন্ত্রণ করা থেকে শরীরচর্চা, সব কিছুই ব্যালেন্স করে চলেন কঙ্গনা। ছবির জন্য চরিত্রের প্রয়োজনে অনেকটাই ওজন বাড়াতে হয়েছিল অভিনেত্রীকে।  ছবির শ্যুটিং শেষ হতে নাহতেই ওজন কমিয়ে ফেলে তাক লাগিয়েছেন কঙ্গনা রানাউত। 

দ্রুত ওজন কমানোর জন্য অভিনেত্রী কঙ্গনা দিন-রাত প্রচুর ওয়ার্কআউট করেন। তার মধ্যে অন্যতম হল পাইলেটস। বলি ডিভাদের কাছে সবচেয়ে জনপ্রিয় ওয়ার্কআউট পাইলেটস । ফিট রাখতে এবং ফিগার টোনড করার জন্য কঙ্গনা পাইলেটস করতেন। কার্ডিও ওয়ার্কআউট জাম্পিং জ্যাক করেন কঙ্গনা । এটি শরীরকে উষ্ণ রাখতে যেমন সহায়তা করে তেমনই দ্রুত ক্যালরি কমাতে এর চেয়ে ভাল আর কোনও অনুশীলন নেই। অল্প সময়ের মধ্যে ওজন কমাতে কঙ্গনা এই ডায়েট ফলো করেন। দেহের বাড়তি ওজন কমাতে আপনিও ফলো করতে পারেন এই ডায়েট।

 

 

তবে শরীরচর্চা ছাড়াও কঙ্গনা সবসময় স্বাস্থ্যকর খাবার রাখেন তার ডায়েটে। শুধু তাই নয়, তৈলাক্ত ও ভারী খাবার থেকে দূরে থাকেন। যেমন ব্রেকফাস্টে ওটমিল এছাড়াও কিছু ফল ও রস খান। যেটা কঙ্গনাকে সতেজ এবং শক্তিশালী রাখতে সাহায্য করে। দুপুরের খাবারে শাক-সব্জি দিয়ে ডাল রুটি এবং টাটকা ফল খান। রাতের খাবার বেশি ভারী খাবার খান না। স্যুপ, স্যালাড বা সেদ্ধ শাক-সব্জি খেতেই বেশি পছন্দ করেন কঙ্গনা। কঙ্গনার ডায়েটে ক্যালোরিযুক্ত খাবার যেমন  সবুজ শাক-সব্জি, গাজর, শসা, লেটুস পাতা, ধনে পাতা, , ফুলকপি, পেঁয়াজ, পেঁপে, বেরি, টমেটো, আপেল থাকে । ওজন কমাতে চাইলে প্রসেসড ফুড এবং প্যাকেজযুক্ত খাবার এড়িয়ে চলুন। কঙ্গনার মতে, ওজন হ্রাসের জন্য শুধুমাত্র কম ক্যালোরিযুক্ত খাবার গ্রহণই যথেষ্ট নয়, প্রতিদিন অন্তত পক্ষে ৬০ মিনিটের জন্য জোরে জোরে হাঁটাচলা করাও ভীষণ জরুরি। প্রথাগত ব্যায়াম ভুলে এবার ভোলবদল আনুন শরীরচর্চায়। ডায়েট থেকে শরীরচর্চা সব কিছুই চাই পারফেক্ট। আপনিও কি কঙ্গনার মতোন সেক্সি চাবুক ফিগার পেতে চান, তাহলে ডায়েট মেনে খাওয়াদাওয়া ও শরীরচর্চা করুন এই পদ্ধতিতে।

Read more Articles on
Share this article
click me!