বাস কনডাক্টর থেকে দক্ষিণের থালাইভা, জন্মদিনে জেনে নিন কত কোটির সম্পত্তির মালিক সুপারস্টার রজনীকান্ত

ঘড়ির কাটা ১২ টা পেরোতেই শুভেচ্ছায় ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়ার পাতা। ৭২-এ পা দিলেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত।  বাস কনডাক্টর থেকে দক্ষিণের থালাইভা আজ কত কোটি টাকার সম্পত্তির মালিক, জন্মদিনে জেনে নিন অবাক করা তথ্য।

Web Desk - ANB | Published : Dec 12, 2022 5:39 AM IST / Updated: Dec 12 2022, 11:10 AM IST

110

দক্ষিণী সুপারস্টার রজনীকান্তকে নিয়ে চর্চার শেষ নেই নেটদুনিয়ায়। যার ছবি মুক্তির প্রথম দিন দক্ষিণ ভারকে উৎসবের মহল তৈরি হয়, যাকে কিনা দেবতার আসনে বসিয়ে পুজো করেন ভক্তরা, আজ তার জন্মদিন।

210


১৯৭৫ সালে ‘অপূর্ব রাগঙ্গস’ ছবি- দিয়ে বড়পর্দায় পা রেখেছিলেন রজনীকান্ত। তার প্রতিটি সিনেমা আজও ঝড় তোলে বক্সঅফিসে। থালাইভার ছবি মুক্তির জন্য অধীর আগ্রহে বসে থাকেন ফ্যানেরা। এই ৭২ বছর বয়সেও তার ক্রেজ একই রয়েছে।

310


সুপারস্টারের ছবি মানেই বক্সঅফিসে লক্ষ্মীলাভ। দীর্ঘ চার দশকের বেশি কেরিয়ারে ১৬০ টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন থালাইভা।  তবে অভিনয় দিয়ে কর্মজীবন শুরু করেননি রজনীকান্ত। বরং কর্ণাটক রাজ্য পরিবহণ সংস্থার অন্তর্গত বাসের কনডাক্টর ছিলেন রজনীকান্ত। এবং সেই সময়েই অভিনয় করার সিদ্ধান্ত নেন।
 

410

বাস কনডাক্টর হিসেবে কর্মজীবন শুরু করলেও অভিনয়ের প্রতি তার অধীর আগ্রহ ছিল।  সেই সময়েই মাদ্রাজ ফিল্ম ইন্সটিটিউটে অভিনয় প্রশিক্ষণের একটি কোর্সে ভর্তি হন। এবং তখনই পরিচালক কে বালাচন্দরের নজরে পড়েন থালাইভা। তারপর থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি থালাইভাকে।

510

তামিল ইন্ডাস্ট্রি ছাড়াও তেলেগু, কন্নড়, হিন্দি, ছবিতেও নিজের অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন রজনীকান্ত। খুব তাড়াতাড়ি দর্শকদের মণিকোঠায় নিজের জায়গা করে নিয়েছেন। তবে নিজের মাতৃভাষা মারাঠি হওয়া সত্ত্বেও আজ পর্যন্ত কোনও মারাঠি ছবিতে অভিনয় করেননি রজনীকান্ত।

610

বর্তমানে ৫৫ মিলিয়ন ডলার, যা ভারতীয় মুদ্রায় ৪৩৮ কোটি টাকার সম্পত্তির মালিক। সূত্রের খবর,  ছবি প্রতি ৫০ কোটি টাকা পারিশ্রমিক নেন রজনীকান্ত। ফোর্বসের রিপোর্ট অনুযায়ী, ধনী ব্যক্তিদের তালিকায় ১৪ নম্বরে রয়েছেন রজনীকান্ত।

710

কোটি কোটি টাকা সম্পত্তির মালিক রজনীকান্ত চেন্নাইয়ের পোয়েস গার্জেন এলাকায় নিজের বাংলো কিনেছেন ২০০২ সালে। বর্তমানে এই বাংলোটির দাম প্রায় ৩৫ কোটি টাকারও বেশি। এছাড়া গাড়ির প্রতিও শখ রয়েছে রজনীকান্তের। অভিনেতার গাড়ির তালিকাটি বেশ দীর্ঘ।
 

810

রোলস রয়েস থেকে বিএমডব্লিউ সহ নান ব্র্যান্ডের গাড়িও কিনেছেন  রজনীকান্ত।  পাঁচ থেকে ছয় কোটি টাকার বেন্টলি লিমোসিন গাড়িও রয়েছে তালিকায়। সেই গাড়ির মূল্য ২২ কোটি টাকা। এছাড়াও টয়োটা ইনোভা,  রোলস রয়েসেরও দুটি মডেল রয়েছে তার সংগ্রহে।
 

910

'রাঘবেন্দ্র মন্ডপম' নামে চেন্নাইয়ের একটি অনুষ্ঠান হলেরও মালিক রজনীকান্ত। যেখান বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই হলে মোট ১০০০ জন অতিথিকে আপ্যায়ন করা যায়।  এবং ডাইনিং হলেও ২৫০ জন অতিথি একসঙ্গে বসতে পারেন। ৩৫ কোটি টাকা দিয়ে এই হলটি কিনেছেন রজনীকান্ত।
 

1010


রজনীকান্ত সমাজ কল্যাণমূলক কাজের সঙ্গেও জড়িত। সংবাদ সংস্থা থেকে জানা গিয়েছে, রজনীকান্ত তার পারিশ্রমিকের অর্ধেকটাই সমাজকল্যাণমূলক কাজে দান করেন।  বিপুল পরিমাণ অর্থ তিনি দান করে দেন সমাজের কাজে। অভিনেতা ছাড়াও সমাজসেবী হিসেবেও যথেষ্ঠ নামডাক রয়েছেন সুপারস্টারের।
 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos