৫০-এর কোটায় পৌঁছেও লাস্যময়ী উর্মিলা, 'রঙ্গিলা গার্ল'-তকমা পেয়ে কেন খুশি নন বলি হট ডিভা?

৪৯-এ পা দিলেন বলি অভিনেত্রী উর্মিলা মাতন্ডকর। বয়স প্রায় ৫০ এর কোটায় হলে লাস্যময়ী চাবুক ফিগারে ঈর্ষা করেন অনেকেই। প্রিয় তারকাকে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন ভক্তরা। প্রিয় অভিনেত্রীর জন্মদিনের জেনে নিন অজানা কাহিনি।

Web Desk - ANB | Published : Feb 4, 2023 5:54 AM IST

110

বলিউড অভিনেত্রী উর্মিলা মাতন্ডকর ৪৯-এ পা দিলেন। ঘড়ির কাটা ১২ টা পেরোতেই শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন ভক্তরা। প্রিয় নায়িকার জন্মদিনে ভালবাসা ও শুভেচ্ছার বন্যা নেটদুনিয়ায় ।

210

 বলি অভিনেত্রী উর্মিলা মাতন্ডকরও ঝড় তুলেছিলেন নব্বইয়ের দশকে 'রঙ্গিলা' গানে। ১৯৯৫ সালে মুক্তি পাওয়া 'রঙ্গিলা' গানটি আজও দর্শকদের কাছে সমান  ভাবে জনপ্রিয়। ক সাক্ষাৎকারে এই গানের জন্য বিস্ফোরক অভিযোগ তুলেছিলেন উর্মিলা মাতন্ডকর।

310

বলিউডের সঙ্গে কন্ট্রোভার্সি ওতপ্রোত ভাবে জড়িত। নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী উর্মিলা মাতন্ডকরকে নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া। অভিনেত্রীর হট ডান্স মুভসে আজও কুপোকাত ভক্তরা ।

410

'রঙ্গিলা' সিনেমায়  অভিনেত্রী হিসেবে নয় বরং যৌন আবেদনময়ীর তকমা জুটেছিল উর্মিলার। সেই সময় অভিনেত্রী হিসেবে কোনও কৃতিত্বই  পাননি উর্মিলা মাতন্ডকর । বরং তার অভিনয়কে যৌন আবেদন হিসবে দেখে সমালোচনা করা হয়েছিল।

510

'রঙ্গিলা' ছবিতে একজন উচ্চাকাঙ্খী অভিনেত্রীর ভূমিকায় অভিনয় করেছিলেন উর্মিলা । ছবিতে উর্মিলার অভিনয় নিয়ে কম চর্চা হয়নি। উর্মিলা নিজেই সমস্ত ক্ষোভ উগরে দিয়েছিলেন।

610

'রঙ্গিলা' ছবির পরই অভিনেত্রীর বিরুদ্ধে উঠেছিল যৌন আবেদনের অভিযোগ  । সেই রাগ-ক্ষোভ -অপমান উগরে এক সাক্ষাৎকারে উগরে দিয়েছিলেন উর্মিলা মাতন্ডকর। যা নিয়ে জোর চর্চা হয়েছিল।

710

উর্মিলা জানিয়েছিলেন, 'রঙ্গিলা'  ছবির পর সকলেই বলেছিল ছবিতে পুরোটাই নাকি যৌন আবেদন ছিল। শুধু তাই নয় অভিনয়ের সঙ্গে এর কোনও যোগাযোগ নেই।

810

উর্মিলা আরও বলেছিলেন, আবেদনময়ী হওয়াটাও কিন্তু অভিনয়ের মধ্য পড়ে। তার জন্যও অভিনয় জানা ভীষণ জরুরি। এমন নয় যে ছবিতে আমার কোনও কিছুই করার ছিল না।  প্রতিটি গানে আমার পরিবর্তন ছিল, যা বুঝতে পারেননি সমালোচকরা।

910

'রঙ্গিলা' ছবির এতটা সাফল্যের পরও আক্ষেপ রয়েছে উর্মিলার। অভিনেত্রীর কথায়,তার সাফল্য সত্ত্বেও তাকে নিয়ে একটাও শালীন শব্দ লেখা হয়নি। তার পোশাক থেকে অ্যাক্সেসারিজ সবকিছুর কৃতিত্ব দিলেও তার অভিনয় নিয়ে কিছুই বলা হয়নি ।

1010

উর্মিলা  আর বলেন, যাদের ১৩ টা করে ছবি ফ্লপ  তাদের নিয়ে কেউ কিছু বলেননি। তাদের প্রশংসা করলেও অভিনেত্রী হিসেবে আমাকে বিবেচিত করা হয়নি।  তবে আমার কোনও পুরস্কারের প্রয়োজন ছিল না। আশা ভোঁসলে ও লতা মঙ্গেশকরের মতো কিংবদন্তি আমার লিপে গান গেয়েছিলেন , এটাই ছিল আমার বড় জয়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos