প্রাক্তন বিশ্বসুন্দরী ঐশ্বর্যর জন্য আজও গর্বিত ভারত, আন্তর্জাতিক নারী দিবসে জানুন অজানা তথ্য

মহিলাদের জন্য বিশেষ একটি দিন হল ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবস। প্রতিটা দিনই নারী দিবস। একথা বহুবার প্রমাণ করে দিয়েছেন সাহসী নারীরা। বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চনও রয়েছেন সেই তালিকায়, প্রাক্তন মিস ইন্ডিয়ার জন্যও গর্বিত ভারত।

Web Desk - ANB | Published : Mar 8, 2023 7:36 AM IST

19

৮ মার্চ সারা  বিশ্ব জুড়ে  আন্তর্জাতিক নারী দিবস দিনটি মহা সমারোহে পালন করা হয়। সারা বিশ্বব্যাপী বিভিন্ন জায়গায় এই দিনটি ধুমধাম করে পালন করা হয়। নারীদের প্রতি শ্রদ্ধা, তাদের কাজের প্রশংসা, ভালবাসা প্রকাশ করে এই দিনটিকে পালন করা হয়। মহিলাদের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক সাফল্য অর্জনের উৎসব হিসেবই পালন করা হয় এই দিন। বলিউড অভিনেত্রীরাও একথা বারেবারে প্রমাণ করে দিয়েছেন। বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চনও রয়েছেন সেই তালিকায়।

29

ঐশ্বর্যর কথা বলতে গেলেই সবার প্রথমে আসে তার সৌন্দর্যের কথা। অভিনেত্রী রূপের জৌলুসে  এখন মুগ্ধ হাজারো হাজারো পুরুষ। মডেলিং দিয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন ঐশ্বর্য। আর সেই সময়টাতে যেন অনেক বেশি গর্জিয়াস ছিলেন রাই সুন্দরী। 

39

 যত দিন যাচ্ছে ততই যেন তার গ্ল্যামার ঠিকরে বেরোচ্ছে। রিল থেকে রিয়েল তারকাদের পুরোটাই যেন গসিপে মোড়া। প্রাক্তন মিস ইন্ডিয়ার এমন অজানা কিছু তথ্য রয়েছে, যা দেশকে গর্বিত রয়েছে।

49

স্কুলে পড়াকালীনই মডেলিংয়ের অফার পেতে শুরু করেন ঐশ্বর্য। নবম শ্রেণীতে পড়ার সময়েই প্রথম পেন্সিল-এর বিজ্ঞাপন করেছিলেন। তারপর থেকে একটু একটু করে নিজেকে আরও যোগ্য করে তুলেছিলেন অভিনেত্রী। মডেলিং দিয়েই সাফল্য অর্জন করেছিলেন। 

59

ঐশ্বর্য চিকিৎসা ও প্রাণীবিদ্যায় নিজের কেরিয়ার অর্জন করতে চেয়েছিলেন। ২০০৩ সালে কান ফিল্ম ফেস্টিভ্যালে জুরি সদস্য হিসেবে প্রথম ভারতীয় অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চন। ১৯৯৪ সালে নেলসন ম্যান্ডেলার সঙ্গে দেখা করেছিলেন। 

69

 ঐশ্বর্য ওপরাহ উইনফ্রেয়ের বিশ্ববিখ্যাত শো-তে হাজির হয়েছিলেন। ঐশ্বর্য অ্যাঞ্জেলিনা জোলির ম্যালিফেসেন্ট মিসট্রেস অফ এভিলের জন্য হিন্দিতে ডাবিং করেছেন।

79

ঐশ্বর্য রাই বচ্চন প্রথম ভারতীয় বলিউড অভিনেত্রী যার মাদাম তুসোতে মোমের মূর্তি রয়েছে। তিনিই একমাত্র অভিনেত্রী যাকে আমেরিকার প্রাক্তন রাষ্ট্রপতি জর্জ ডব্লুউ বুশ ভারত সফর করার সময় আমন্ত্রণ করেছিলেন।
 

89

অভিনয় থেকে রিলেশন সবসময়েই লাইমলাইটের শীর্ষে বচ্চন বধূ।  কোনও না কোনও কারণে বারংবার শিরোনামে থাকে ঐশ্বর্যর নাম।  তাকে নিয়ে আজও সরগরম পেজ-থ্রির পাতা। ঐশ্বর্যর সঙ্গে শ্বশুরবাড়ির সম্পর্ক যে বেশ ভাল  তা  সকলেরই। ঐশ্বর্য যেমন পুত্রবধু হিসেবে ভাল তেমনি মা হিসেবেও। শ্বশুর অমিতাভ ও শাশুড়ি জয়াকে শ্রদ্ধাও করেন এবং খুবই ভালবাসেন ঐশ্বর্য। 

99

নিজের অভিনয়, স্টাইল-স্টেটমেন্ট সবদিক থেকেই স্বামী অভিষেক বচ্চনের থেকে এগিয়ে ঐশ্বর্য। তাই বলিউডেই থেমে থাকেনি তার কেরিয়ার সুদূর হলিউডে তার ছবি প্রশংসনীয়।  বি-টাউনে প্রথমসারির তারকা দম্পতি জুটি  অভিষেক বচ্চন এবং ঐশ্বর্য রাই বচ্চন। বিয়ের এত বছর পার হয়ে গেলেও  তাদের সম্পর্ক যেন অটুট। দেখতে দেখতে প্রায় কেটে গিয়েছে ১৫ বছর। আজও আদর্শ দম্পতির তকমা রয়েছে তাদের। জীবনের চড়াই-উতরাই সবটা যেন একসঙ্গে পার করছন অ্যাশ ও অভিষেক।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos