প্রথম ছবির পারিশ্রমিক ছিল মাত্র ১০ টাকা, বলুন তো জনপ্রিয় এই হিন্দি ছবির নায়িকা কে

বিখ্যাত অভিনেত্রী এবং রাজনীতিবিদ জয়প্রদা তাঁর প্রথম ছবির জন্য মাত্র ১০ টাকা পারিশ্রমিক পেয়েছিলেন। এই তথ্য বর্তমানে প্রকাশ্যে আসতেই তা নিয়ে তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে।
 

Asianetnews Bangla Stories | Published : Sep 22, 2024 11:41 AM IST

110
জয়া প্রদার আসল নাম

অভিনেত্রী জয়প্রদার আসল নাম ললিতা রানী রাও। অন্ধ্রপ্রদেশের তিনি।  তেলুগু ভাষাভাষী পরিবারে তাঁর জন্ম। তাঁর বাবা  ছিলেন তেলুগু চলচ্চিত্রের ফিনান্সিয়ার। তাঁর মা নীলাবাণী পরিবারের দেখাশোনা করতেন।  

210
জয়া প্রদার পড়াশুনা

তেলুগু মাধ্যমিক বিদ্যালয়ে তিনি প্রাথমিক শিক্ষা লাভ করেন। ছোটবেলা থেকেই তাঁর নাচ এবং সঙ্গীতের প্রতি আগ্রহ ছিল। তিনি নাচ এবং সঙ্গীত শেখেন।

310
নাচে পটীয়সী

জয়প্রদা যখন ছোট ছিলেন, তখন তিনি স্কুলের বার্ষিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে নাচ পরিবেশন করেন। সেই সময়, স্কুলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক ভূমি কোসাম (১৯৭৪)। 

410
নাচ থেকেই সিনেমা

জয়প্রদার নৃত্য প্রতিভা দেখে অভিভূত হন এবং তাঁর পরিচালনায় নির্মিতব্য তেলুগু চলচ্চিত্রে তিন মিনিটের একটি নৃত্য পরিবেশনের সুযোগ করে দেন। প্রথমে জয়প্রদা দ্বিধাগ্রস্ত ছিলেন। কিন্তু, বাবা-মায়ের উৎসাহে তিনি চলচ্চিত্র জগতে পা রাখেন। সেই তিন মিনিটের নৃত্য পরিবেশনের জন্য জয়প্রদাকে মাত্র ১০ টাকা পারিশ্রমিক দেওয়া হয়েছিল।

510
তেলেগু ছবিতে সুযোগ

এরপর বড় বড় চলচ্চিত্র প্রযোজকদের কাছ থেকে তেলুগু ছবিতে অভিনয়ের সুযোগ পান জয়া। এরপর পরিচালক কৈলাসম বালাচন্দ্র পরিচালিত 'মনমথ লিলা' ছবির মাধ্যমে তামিল ভাষায় আত্মপ্রকাশ করেন।

610
জনপ্রিয় নায়িকা

জয়া প্রদা একের পর এক তেলুগু ছবিতে অভিনয় করেন। তামিল ভাষায় রজনীকান্ত এবং কমল হাসান অভিনীত 'নিনাইতালে ইনিক্কুম', '৪৭ নাদকাল' ইত্যাদি ছবিতে অভিনয় করেছেন।

710
প্রথম হিন্দি ছবি

'সরগম' ছবির মাধ্যমে হিন্দিতে আত্মপ্রকাশ করেন জয়প্রদা। শুরুতে তাঁর হাতে হিন্দি ছবির অফার তেমন একটা আসত না। পরবর্তীকালে তিনি পূর্ণাঙ্গ হিন্দি ছবির অভিনেত্রী হয়ে ওঠেন। 

810
হিন্দি ছবিতে জনপ্রিয়তা

আশির দশকে প্রায় সকল তারকা নায়কের বিপরীতেই অভিনয় করেছেন তিনি। বর্তমানে তাঁর বয়স ৬২ বছর। এই বয়সেও তিনি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করে যাচ্ছেন। ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত 'দশাবতারম' ছবিতে কমল হাসানের বিপরীতে অভিনয় করে তিনি তাঁকেও চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন।

910
বলিউড ও দক্ষিণী ছবিতে জনপ্রিয়

অভিনেত্রী হওয়ার পাশাপাশি ভারতীয় জনতা পার্টি এবং তেলুগু দেশম পার্টিতে যোগদান করে জনসেবা করেছেন জয়প্রদা। ১৯৮৬ সালে প্রযোজক শ্রীকান্ত নাহাটার সঙ্গে তাঁর বিয়ে হয়। শ্রীকান্ত এর আগে সন্দ্রা নামে এক মহিলাকে বিয়ে করেছিলেন এবং তাঁদের দুটি সন্তান ছিল। এই বিয়ে নিয়ে তুমুল বিতর্কের সৃষ্টি হয়। রাজনীতিতেও বিতর্ক তাঁকে তাড়া করে। বর্তমানে চরিত্রাভিনেত্রী হিসেবে জয়প্রদা কোটি কোটি টাকা পারিশ্রমিক পান। তাঁর প্রথম পারিশ্রমিকের পরিমাণ জানতে পেরে অনেকেই অবাক হয়েছেন।

1010
প্রথম ছবির পারিশ্রমিক

জয়প্রদা তাঁর প্রথম ছবির জন্য মাত্র ১০ টাকা পারিশ্রমিক পেয়েছিলেন। এরপর ৫টি ছবিতে অভিনয়ের পর তিনি লক্ষ লক্ষ টাকা পারিশ্রমিক পেতে শুরু করেন। এই তথ্য সোশ্যাল মিডিয়ায় দ্রুত ছড়িয়ে পড়েছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos