শেষ কয়েক বছরে স্বাধীনতা দিবসের সপ্তাহে মুক্তি পাওয়া এই সকল ছবির আয়ও গড়েছিল রেকর্ড, দেখে নিন এক ঝলকে

আজ রইল ১০টি বলিউড ছবির কথা। এই সকল ছবি মুক্তি পেয়েছিল স্বাধীনতা দিবসের সপ্তাহে। গত কয়েক বছর ধরে স্বাধীনতা দিবসের সপ্তাহে মুক্তি পাওযা একাধিক ছবি গড়েছে রেকর্ড। দেখে নিন এক ঝলকে।

Sayanita Chakraborty | Published : Aug 10, 2023 7:06 AM IST / Updated: Aug 10 2023, 12:44 PM IST

110

টয়লেট এক প্রেম কথা

টয়লেট এক প্রেম কথা ছবিটিও মুক্তি পায় ১৫ অগস্টের সপ্তাহে। ১১ অগস্ট ২০১৭ সালে মুক্তি পায় টয়লেট এক প্রেম কথা। এক ভিন্ন কাহিনি নিয়ে মুক্তি পেয়েছিল ছবিটি। ছবিটি আয় করেছিল ১৩৪.২২ কোটি। ছবির প্রধান চরিত্রে ছিলেন অক্ষয় কুমার ও ভূমি পেডনেকর।

210

এক থা টাইগার

১৫ অগস্ট ২০১২ সালে মুক্তি পেয়েছিল এক থা টাইগার। এই ছবিটি আয় করেছিল ১৯৮.৭৮ কোটি। ছবিটি অল্প দিনেই পা রেখেছিল ১০০ কোটির ক্লাবে। সলমন খান ও ক্যাটরিনা কইফ অভিনীত এই ছবিটি বেশ হিট করেছিল বক্স অফিসে। সেই ছবির সাফল্যের রেশ ধরে এসেছে সিক্যুয়েল ছবিও।

310

চেন্নাই এক্সপ্রেস

স্বাধীনতা দিবসের ঠিক আগেই মুক্তি পেয়েছিল চেন্নাই এক্সপ্রেস। এই ছবিটি মুক্তি পায় ৮ অগস্ট ২০১৩ সালে। ছবিটি প্রথম সপ্তাহেই প্রবেশ করেছিল ১০০ কোটির ঘরে। ছবির মোট আয় হয়েছিল ২২৭.১৩ কোটি। শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোণ অভিনীত এই ছবিটি ব্যাপক হিট করেছিল।

410

ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বই দোবারা

ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বই দোবারা মুক্তি পেয়েছিল ১৫ অগস্ট ২০১৩। এটি ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বই ছবির সিক্যুয়েল ছবি। এই ছবিটিও সে সময় ব্যাপক হিট করেছিল। ছবিটি ওপেনিং ডে-তে আয় করেছিল ১১.২৫ কোটি। প্রথম সপ্তাহেই ৬১ কোটি আয় করেছিল ছবিটি।

510

এন্টারটেইনমেন্ট

৮ অগস্ট ২০১৪ সালে মুক্তি পায় এন্টারটেইনমেন্ট। অক্ষয় কুমার অভিনীত এই ছবিটি ব্যাপক আয় করেছিল। রোহিত শেট্টির এই ছবি ওপেনিং ডে-তে আয় করেছিল ১১.১৬ কোটি।

610

ব্রাদার্স

১৪ অগস্ট ২০১৫ সালে মুক্তি পায়ে ব্রাদার্স। অক্ষয় কুমার ও সিদ্ধার্থ মালহোত্রা অভিনীত এই ছবিটিও ব্যাপক সফল হয়েছিল। ছবিটি ওপেনিং ডে-তে আয় করেছিল ১৫.২০ কোটি। ছবির প্রথম সপ্তাহে আয় হয়েছিল ৫২.০৮ কোটি। তেমনই ৮২.৪৭ কোটি আয় করেছিল ছবিটি।

710

রুস্তম

এই তালিকায় আছে রুস্তম। ছবিতে দেখা গিয়েছিল অক্ষয় কুমার ও ইলিনা ডিক্রুজকে। ছবিটি মুক্তি পায় ১২ অগস্ট ২০১৬। ছবিট ওপেনিং উইকে-তে আয় করেছিল ৫০.৪২ কোটি। ওপেনিং ডে-তে আয় করেছিল ১৪.১১ কোটি।

810

সিংঘম রিটার্নস

২০১৪ সালে মুক্তি পায় সিংঘম রিটার্নস। এই ছবিটিও মুক্তি পেয়েছিল স্বাধীনতা দিবসের দিন। ছবিটি ওপেনিং ডে-তে আয় করেছিল ৩২ কোটি। রোহিত শেট্টির সিংঘম রিটার্নস ৭৭.৬৯ কোটি আয় করেছিল প্রথম সপ্তাহে। ছবির মোট আয় ছিল ১৪০.৬২ কোটি।

910

গোল্ড

১৫ অগস্ট ২০১৮ সালে মুক্তি পায় অক্ষয় অভিনীত গোল্ড। ওপেনিং ডে-তে ছবির আয় হয়েছিল ২৫.২৫ কোটি। প্রথম সপ্তাহান্তে ৭০.০৫ কোটি আয় করেছিল ছবিটি। এই ছবিটিও গড়েছিল রেকর্ড।

1010

লাল সিং চড্ডা

আমির খান অভিনীত লাল সিং চড্ডা গড়েছিল রেকর্ড। এই ছবিটি মুক্তি পেয়েছিল ১১ অগস্ট ২০২২ সালে। ছবি ওপেনিং ডে-তে আয় করেছিল ১১.৭ কোটি। ছবির প্রথম সপ্তাহে আয় ৩৭.৯৬ কোটি।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos