Real Story: বাস্তব ঘটনার ওপর ভিত্তি করে তৈরি এই আটটি ছবি, দেখে নিন এক ঝলকে

ছবির গল্পের ওপর নির্ভর করে ছবির দর্শক মনে কতটা স্থান পাবে। সে কারণে ছবির কাহিনি নিয়ে এক্সপেরিমেন্ট করে থাকেন পরিচালকেরা। এক্ষেত্রে অনেকেই নির্ভর করেন বাস্তব কাহিনির ওপর। দেখে নিন বাস্তব ঘটনার ওপর ভিত্তি করে তৈরি এই ১০টি ছবি।

Sayanita Chakraborty | Published : Jul 22, 2023 5:18 AM IST

19

রুস্তম

২০১৬ সালে মুক্তি পেয়েছে রুস্তম। এই ছবিটিও বাস্তব কাহিনির ওপর ভিত্তি করে তৈরি। টিনু সুরেশ দেশাই। ১২ অগস্ট মুক্তি পায় ছবিটি। নিরজ পান্ডে, অর্জুন এন কাপুর প্রযোজনা করেছিলেন ছবিটি। ছবির প্রধান চরিত্রে ছিলেন অক্ষয় কুমার, ইলিয়ানা ডিক্রুজ, এষা গুপ্তা।

29

উরি- দ্য সার্জিকাল স্ট্রাইক

বাস্তব ঘটনার ওপর তৈরি উরি- দ্য সার্জিকাল স্ট্রাইক। ছবির সাফল্য গড়েছিল রেকর্ড। ২০১৯ সালে মুক্তি পেয়েছিল ছবিটি। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন ভিকি কৌশল, ইয়ামি গৌতম, পরেশ রাওয়াল, মোহিত রায়না, কৃতি কুলকারনি-র মতো স্টারেরা। আদিত্য ধর পরিচালিত ২৫ কোটি বাজেটের এই ছবিটি আয় করেছিল ৩৫৯ কোটি।

39

স্পেশ্যাল ২৬

নিরজ পান্ডে পরিচালিত স্পেশ্যাল ২৬ ছবিটিও বাস্তব ঘটনার ওপর ভিত্তি করে তৈরি। ১৯৮৭ সালের ঘটনার ওপর ভিত্তি করে তৈরি হয়েছিল ছবিটি। ছবির প্রধান চরিত্রে ছিলেন অক্ষয় কুমার।

49

নো ওয়ান কিল জ্যায়সিকা

জ্যায়সিকা লাল মাডার কেসের ওপর ভিত্তি করে তৈরি এই ছবিটি। ২০১১ সালে মুক্তি পেয়েছিল ছবিটি। ছবির প্রধান চরিত্রে ছিলেন রানি মুখোপাধ্যায় ও বিদ্যা বালন। ছবিটি ব্যাপক সফল হয়েছিল বক্স অফিসে।

59

এয়ারলিফ্ট

এয়ারলিফ্ট ছবিটিও তৈরি হয়েছিল বাস্তব ঘটনার ওপর নির্ভর করে। ২০১৬ সালে মুক্তি পেয়েছিল ছবিটি। অক্ষয় কুমার, নিমরত কউর সহ একাধিক তারকি ছিলেন ছবিতে। এই ছবিটিও বাস্তব ঘটনা থেকে অনুপ্রাণিত।

69

ব্ল্যাক ফ্রাইডে

অনুরাগ কাশ্যপ পরিচালিত ব্ল্যাক ফ্রাইডে ছবিটিও তৈরি হয়েছিল বাস্তব ঘটনার প্রেক্ষিতে। ১৯৯৩ সালে মুম্বই বম্ব ব্লাস্টের ওপর তৈরি হয়েছিল ছবিটি। ২০০৪ সালে মুক্তি পেয়েছিল ব্ল্যাক ফ্রাইডে। ছবিতে অভিনয় করেন অনুরাগ কাশ্যপও।

79

দ্য অ্যাটাক অফ ২৬/১১

দ্য অ্যাটাক অফ ২৬/১১ ছবিটিও বাস্তব ঘটনার ওপর ভিত্তি করে তৈরি। ২০০৮ সালে মুম্বই অ্যাটাকের ঘটনা নিয়ে তৈরি দ্য অ্যাটাক অফ ২৬/১১। ছবিটি পরিচালনা করেন রাম গোপাল বর্মা। ২০১৩ সালে মুক্তি পায় ছবিটি।

89

তলভার

২০১২ সালে মুক্তি পায় তলভার। ২০০৮ সালে ঘটে যাওয়া নয়ডার জোড়া হত্যা কান্ডের ওপর ভিত্তি করে তৈরি এই ছবি। মেঘনা গুলজরা পরিচালিত এই ছবির প্রধান চরিত্রে ছিলেন ইরফান খান, কঙ্গনা সের শর্মা ও নিরজ কবির।

99

এমনই প্রায়শই বাস্তব ঘটনার ওপর নির্ভর করে তৈরি হয় একাধিক ছবি। এই তালিকায় আছে এয়ারলিফ্ট থেকে রুস্তব। তেমনই আছে উরি- দ্য সার্জিকাল স্ট্রাইক থেকে ব্ল্যাক ফ্রাইডের মতো ছবিগুলো।

Share this Photo Gallery
click me!
Recommended Photos