হাঁটু থেকে পাঁজর পর্যন্ত একের পর এক আঘাতে ভরা শাহরুখ খানের! দেখুন কোথায় কীভাবে জখম হন বাদশা

এর আগেও শ্যুটিং চলাকালীন বহুবার আহত হয়েছেন অভিনেতা। এটি সেই সময়ে যখন শাহরুখ খান তার ক্যারিয়ারের শুরুতে 'ডর' ছবির শুটিং করছিলেন।

Parna Sengupta | Published : Jul 5, 2023 8:02 PM IST / Updated: Jul 06 2023, 03:46 PM IST

বলিউড সুপারস্টার শাহরুখ খান গত কয়েকদিন ধরে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে তার আসন্ন ছবির শুটিং করছিলেন। এদিকে শুটিং চলাকালীন দুর্ঘটনার কবলে পড়েন এই অভিনেতা বলে খবর। যাতে তার নাকে চোট লাগে। এই চোটের কারণে অস্ত্রোপচারও করিয়েছেন অভিনেতা। ছবির কাজে বেশ কিছুদিন ধরে দেশের বাইরে আছেন বাদশা। লস অ্যাঞ্জেলেসে ছিলেন তিনি। সেখানে চলছিল ছবির কাজ। ছবির কাজ করতে গিয়ে হঠাৎই চোট পান বাদশা। নাক দিয়ে শুরু রক্তক্ষরণ। তারপরই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে। তারপর নাকে এক বিশেষ অস্ত্রোপচার হয়েছে শাহরুখের। বর্তমানে নাকে ব্যান্ডেজ বাঁধা অবস্থায় আছেন বাদশা। জানা গিয়েছে, তিনি এখন বাড়ি ফিরে এসেছেন। বাড়িতেই রয়েছেন। তাঁর শারীরিক অবস্থা আগের থেকে অনেক সুস্থ বলে জানা গিয়েছে।

তবে এর আগেও শ্যুটিং চলাকালীন বহুবার আহত হয়েছেন অভিনেতা। এটি সেই সময়ে যখন শাহরুখ খান তার ক্যারিয়ারের শুরুতে 'ডর' ছবির শুটিং করছিলেন। ছবির একটি দৃশ্যে সোফায় বসে থাকা অনুপম খেরের ওপর ঝাঁপিয়ে পড়তে হয়েছিল অভিনেতাকে। এমন পরিস্থিতিতে শাহরুখ তার দিকে ঝাঁপিয়ে পড়লে অনুপম পা বাড়ান। যার জেরে গুরুতর আহত হন শাহরুখ। এতে তার তিনটি পাঁজর ও বাম পায়ের গোড়ালি ভেঙে যায়।

এমনকি ১৯৯৩ সালে একটি শুটিং চলাকালীন অভিনেতা তার পায়ের আঙুলে চোট পেয়েছিলেন এবং 'মাই নেম ইজ খান' ছবির শুটিং করার সময় এই চোট আরও বাড়তে থাকে। যার কারণে তাকে দীর্ঘদিন সমস্যায় পড়তে হয়েছিল। খুব কম লোকই জানেন যে রাকেশ রোশনের 'কয়লা' ছবির সেটেও শাহরুখ খান আঘাত পেয়েছিলেন। এই ছবির একটি গানে হাঁটুতে দোপাট্টা বেঁধে নাচতে দেখা গেছে অভিনেতাকে। আসলে, তিনি তার হাঁটুর আঘাতের ব্যথা কমাতে স্কার্ফ বেঁধেছিলেন। ছবিটির শুটিং হয়েছে অরুণাচল প্রদেশে।

বনি কাপুরের ছবি 'শক্তি'-তে শাহরুখের বিখ্যাত আইটেম নম্বর 'ইশক কামিনা' সবার মনে থাকবে। এই গানের শুটিংয়ের সময় পিঠে চোট পান শাহরুখ। যার জন্য ব্রিটেনের একটি হাসপাতালে অস্ত্রোপচার করা হয়েছিল অভিনেতার। এছাড়া 'দুলহা মিল গয়া' ছবির একটি অ্যাকশন দৃশ্যের শুটিং চলাকালীন শাহরুখের বাঁ কাঁধেও চোট লেগেছিল। নিজের হোম প্রোডাকশন 'রা-ওয়ান'-এর শুটিংয়ের সময়, 'কয়লা' ছবির শুটিংয়ে লাগা শাহরুখের বাম হাঁটুর চোট আরও খারাপ অবস্থায় চলে যায়। এরপর শাহরুখকে তার হাঁটুতে মিনিম্যালি ইনভেসিভ সার্জারি করতে হয়।

রোহিত শেঠির ছবি 'চেন্নাই এক্সপ্রেস'-এর শুটিংয়ের সময়ও গুরুতর চোট পান এই অভিনেতা। এই দুর্ঘটনার পর তাকে কাঁধে অস্ত্রোপচার করতে হয়। সে সময় শাহরুখ লন্ডনে চিকিৎসাধীন ছিলেন। এর পাশাপাশি 'হ্যাপি নিউ ইয়ার' ছবির সেটে একটি ডান্স সিকোয়েন্সের শুটিংয়ের সময় তিনি সামান্য চোট পান।

Share this article
click me!