রামনবমীর শুভ দিনে প্রকাশ্যে এল 'আদিপুরুষ'-এর ঐশ্বরিক পোস্টার , রাম-সীতা রূপে প্রভাস-কৃতি, মুগ্ধ ভক্তরা

রামনবমীর শুভ দিনে প্রকাশ্যে এল 'আদিপুরুষ' ছবির ঐশ্বরিক পোস্টার। যেখানে রাম ও সীতার রূপে প্রকাশ্যে এসেছেন দক্ষিণের সুপারস্টার প্রভাস ও বলি অভিনেত্রী কৃতি শ্যানন।

Web Desk - ANB | Published : Mar 30, 2023 4:50 AM IST / Updated: Mar 30 2023, 10:23 AM IST

৩০ মার্চ অর্থাৎ আজ সারা দেশ জুড়ে পালিত হচ্ছে রামনবমী উৎসব। ধর্মীয় বিশ্বাস অনুযায়ী মনে করা হয়, ভগবান রাম পৃথিবীতে এসেছিলেন রামনবমীর দিন। চৈত্রমাসের শুক্লপক্ষের নবমীতে রামনবমী পালন করা হয়। রামনবমীর শুভ দিনে প্রকাশ্যে এল 'আদিপুরুষ' ছবির ঐশ্বরিক পোস্টার। যেখানে রাম ও সীতার রূপে প্রকাশ্যে এসেছেন দক্ষিণের সুপারস্টার প্রভাস ও বলি অভিনেত্রী কৃতি শ্যানন। ছবির পোস্টার দেখেই মুগ্ধ হয়েছেন রাম ভক্তরা। ঝড়ের গতিতে পোস্টার ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। 'আদিপুরুষ' ছবির পোস্টার প্রকাশের জন্য রামনবমীর চেয়ে ভাল দিন হয়তো আর নেই।

'আদিপুরুষ' মুক্তির দিন একাধিকবার পিছিয়ে গেছে। শুধু তাই নয় বিভিন্ন সমালোচনার মধ্যেও জড়িয়ে পড়েছে। ছবির পোস্টারেই মুক্তির দিনের কথা জানা গেছে। চলতি বছরের ১৬ জুন ছবিটি মুক্তি পেতে চলেছে। তবে রামনবমীর এই বিশেষ দিনেই আলোর ঝলকানি এবং মন্ত্রের প্রতিধ্বনি সহ, 'আদিপুরুষ'-এর নির্মাতারা ছবির মহিমান্বিত পোস্টার প্রকাশ করেছেন। পোস্টারে রামের চরিত্রে প্রভাসকে , সীতার চরিত্রে কৃতি শ্যাননকে, শেশের চরিত্রে সানি সিং এবং দেবদত্ত নাগেকে বজরং চরিত্রে দেখা গিয়েছে। দেখে নিন পোস্টারটি,

 

 

রামনবমীর দিন 'আদিপুরুষ'-এর পোস্টার মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গে চলচ্চিত্র অ্যানালিস্ট তরুণ আদর্শ সেটি টুইটারে টুইট করেন। তবে পোস্টার দেখে প্রশংসা যেমন হল তেমনই ধেয়ে আসল কটাক্ষ। তরুণ আদর্শের টুইটের পাল্টা টুইট করেন দক্ষিণী অভিনেতা যশনাথ। তিনি বলেন-ছোটা ভীম-এর গ্রাফিক্স এর থেকে অনেক বেশি ভাল। আল্ট্রা প্রো ম্যাক্স ফের বিপর্যয়ের পথে। যেহেতু রামনবমী ভগবান শ্রী রামের জন্মবার্ষিকী এবং মঙ্গলের সূচনা উদযাপন করে, নির্মাতারা এদিন দেবত্বের একটি উল্লেখযোগ্য প্রতীক প্রকাশ করেছেন যা অধর্মকে পরাজিত করার জন্য ধর্ম প্রতিষ্ঠাকে চিহ্নিত করে।

 

 

বড়পর্দায় এবার রামায়ণ। সুপারহিট ছবি তানাজির পরিচালক ওম রাউত-এর আপকামিং ছবি 'আদিপুরুষ' -এ জুটি বেধেঁছেন রাম-সীতা-রাবণ অর্থাৎ বাহুবলি খ্যাত অভিনেতা প্রভাস, কৃতি, সইফ। ছবির ভিএফএক্স নিয়েও যেমন বিতর্ক হয়েছে তেমনই রাবণের রূপে সইফকে দেখেও কম চর্চা হয়নি। এর আগেও বেফাঁস মন্তব্যের জেরে একাধিকবার বিপাকে পড়েছিলেন অভিনেতা। নিজের চরিত্র সম্পর্কে কথা বলতে গিয়েই নেটিজেনদের চটিয়ে দিয়েছিলেন পতৌদির ছোটে নবাব সইফ আলি খান। সাক্ষাৎকারে সইফ জানিয়েছিলেন, রাবণের মানবিক দিক, এবং সীতাহরণ কতটা ন্যায়সঙ্গত ছিল তা দেখানো হবে। নিজের চরিত্র সম্পর্কে বলতে গিয়ে সইফ জানিয়েছিলেন, রাবণের মানসিক দিকগুলো এই ছবিতে তুলে ধরা হবে। বোন শূর্পণখার নাক কাটার পর সীতাহরণ ও রাম-রাবণের যুদ্ধ কতটা ন্যায়সঙ্গত ছিল, তা দর্শকদের সামনে আনা হবে। সইফ আলি খানের এই বেফাঁস মন্তব্যের জেরেই বেজায় চটে গিয়েছিলেন নেটিজেনদের একাংশ। এমনকী ছবি থেকে সইফকে সরিয়ে দেওয়ারও দাবি জানিয়েছিলেন তারা। অনেকেই আবার বলেছিলেন, তিনি এই চরিত্রে মানানসই নন। আপকামিং ছবি 'আদিপুরুষ' -এ রামের চরিত্রে প্রভাস, সীতার ভূমিকায় কৃতি শ্যানন, রাবণ অর্থাৎ লঙ্কেশের চরিত্রে দেখা যাবে সইফ আলি খানকে। ওম রাউত পরিচালিত আদিপুরুষ ছবিটি প্রযোজনা করছেন টি-সিরিজ, ভূষণ কুমার ও কৃষাণ কুমার, ওম রাউত, প্রসাদ সুতার এবং রেট্রোফাইলস-এর রাজেশ নায়ার । সবকিছু ঠিক থাকলে ভারতীয় মহাকাব্য রামায়ণের উপর আধারিত এই ছবি মুক্তি পাবে শীঘ্রই।

 

Share this article
click me!