তেলেগু ছবির ইতিহাসে নয়া রেকর্ড, 'নাটু নাটু'-র অস্কার জিতে চূড়ান্ত জয় এমএম কীরাবাণীর

দক্ষিণী ইন্ডাস্ট্রির জয়জয়কার অস্কারের মঞ্চে। পপ তারকাদের টেক্কা দিয়ে অস্কার ছিনিয়ে নিয়েছে 'নাটু নাটু'। বড় বড় তারকাদের গানকে টেক্কা দিয়ে চূড়ান্ত জয় হয়েছে চন্দ্র বোস ও কীরাবাণীর। কালো রঙের পোশাকে এদিন মঞ্চে উঠে অস্কার পুরস্কার নিয়েছেন এমএম কীরাবাণী।

Web Desk - ANB | Published : Mar 13, 2023 4:50 AM IST

সারা বিশ্বে যেন জয়ের পতাকা উড়িয়েছেন পরিচালক এস এস রাজামৌলি। তার পরিচালিত ছবি 'আর আর আর'নিয়ে যেন উত্তেজনা টগবগিয়ে ফুটছিল দর্শকদের মধ্যে। এবার ভারতকে অস্কার পুরস্কার দিয়ে আবারও বিশ্বজয়ের পতাকা ওড়ালেন এস এস রাজামৌলি। পরিচালকের ছবির হাত ধরেই ভারতে এল আরও এক অস্কার। এস এস রাজামৌলির 'আর আর আর' ছবির 'নাটু নাটু'গান জিতে নিল অস্কার। মৌলিক গানের বিভাগে সেরার শিরোপা পেল 'নাটু নাটু'। এই প্রথম অস্কার এল কোনও ভারতীয় ছবিতে।এই বিভাগে ২০০৯ সালে 'জয় হো' গানের জন্য অস্কার পেয়েছিলেন এআর রহমান, গুলজার, রসুল পুকুটি। তারপর কেটে গেছে বেশ কয়েকটি বছর। অস্কার নমিনেশনে নাম উঠলেও অধরাই ছিল অস্কার। দীর্ঘ বছর বাদে অস্কার ছিনিয়ে নিল 'আর আর আর' ছবির গান 'নাটু নাটু'।

অবশেষে সমস্ত প্রতীক্ষার অবসান। অরিজিনাল সং ক্যাটেগরিতে অস্কার পেলেন আরআরআর ছবির গানের কম্পোজার এমএম কীরাবাণী। তেলেগু ছবির ইতিহাসে নজির গড়ে অস্কার জিতে নিল'আর আর আর' ছবির 'নাটু নাটু'গান । অস্কার শুরু হওয়ার পর মঞ্চে পারফর্ম করা হয় 'নাটু নাটু' গানের সঙ্গে। স্টেজে উপস্থিত ছিলেন কালা ভৌরব এবং রাহুল সিপলিগঞ্জ। এছাড়াও ছিলেন অস্কারের অন্যতং প্রেসেন্টর দীপিকা পাড়ুকোন। যিনি 'নাটু নাটু' গানের ঘোষণা করেন। ঝলক দিখলা যা -খ্যাত লরেনের পারফরমেন্স শেষ হলে উপস্থিত দর্শকরা ভালবাসায় ভরিয়ে দেয়। এবং সিট থেকে উঠে দাঁড়িয়ে হাততালি দেয় সকলে।

 

 

দক্ষিণী ইন্ডাস্ট্রির জয়জয়কার অস্কারের মঞ্চে। রিহানা,লেডি গাগার মতো তাবড় তাবড় পপ তারকাদের টেক্কা দিয়ে অস্কার ছিনিয়ে নিয়েছে 'নাটু নাটু'। সমস্ত বড় বড় তারকাদের গানকে টেক্কা দিয়ে চূড়ান্ত জয় হয়েছে চন্দ্র বোস ও এমএম কীরাবাণীর। কালো রঙের পোশাকে এদিন মঞ্চে উঠে অস্কার পুরস্কার নিয়েছেন এমএম কীরাবাণী। ছোট থেকে বড় হয়েছেন ছুতোর মিস্ত্রির আওয়াজ শুনে। সেই সঙ্গীত আজ অস্কারের মঞ্চে। যা বড়ই গর্বের ও আনন্দের। তেলেগু ছবির ইতিহাসে এই নয়া রেকর্ড গড়তে পেরে আনন্দে উচ্ছ্বাসিত এমএম কীরাবাণী। ৯৫ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ভারতের হয়ে এবছর অস্কার পুরস্কার এল দুটি। স্বল্পদৈর্ঘ্যের তামিল ছবি ' দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স', এবং এস এস রাজামৌলির 'আর আর আর' ছবির গান'নাটু নাটু'। এর আগেও গোল্ডেন গ্লোব ও ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডে'আর আর আর' ছবির গান 'নাটু নাটু' সেরা অরিজিন্যাল গানের পুরস্কার পেয়েছে। গানের কম্পোজার এমএম কীরাবাণী এই গানের জন্য সেরা পুরস্কার পেয়ে ভীষণ উচ্ছ্বসিত। এবার অস্কার পাওয়ার পর কীরাবাণীর মুকুটে জুড়ল নয়া পালক। একের পর এর রেকর্ড গড়ে চলেছেন কীরাবাণী। উল্লেখ্য, চলতি বছরে পদ্মশ্রী সম্মানে ভূষিত হয়েছেন'আর আর আর' ছবির সঙ্গীত পরিচালক এমএম কীরাবাণী। ভারত সরকারের এই পুরস্কার পেয়ে তিনি কতটা সম্মানিত তা জানিয়েছিলেন কীরাবাণী, পাশাপাশি মা ও বাবা , এবং তার মেন্টরদের কৃতজ্ঞতা জানিয়েছিলেন সুরকার।

 

Share this article
click me!