অটল বিহারী বাজপেয়ীর চরিত্রে অভিনয় করবেন পঙ্কজ ত্রিপাঠী, অভিনেতা বললেন তিনি সম্মানিত

অটল বিহারী বাজপেয়ীর চরিত্রে অভিনয় করবেন পঙ্কজ ত্রিপাঠী। অভিনেতা বললেন এই প্রস্তাবে তিনি সম্মানিত। আর পরিচালক বলেন পঙ্কজ একদম যোগ্য অভিনেতা ।

Web Desk - ANB | Published : Nov 18, 2022 12:01 PM IST

এবার অটলবিহারী বাজপেয়ী সাজবেন মার্জিপুর বা শেরদিল খ্যাত অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী। আগামী বছর অর্থাৎ ২০২৩ সালের ক্রিসমাসে গোটা দেশে এই ছবি মুক্তি পাবে। ২০২২ সালে ২৪ জুন ছবিটি তৈরি হবে বলে ঘোষণা করা হয়েছিল। 'ম্যায় রহু ইয়া না রহু এই দেশ রেহনা চাইয়ে অটল'- এই নামেই তৈরি হবে ছবিটি। এনপি-র আনটোল্ড বাজপেয়ী- পলিটিশিয়ান অ্যান্ড প্যারাডক্স বইটির ওপর ভিত্তি করেই ছবিটি তৈরি করা হচ্ছে। এই ছবিতে বাজপেয়ীর ভূমিকায় দেখা যাবে অটলবিহারী বাজপেয়ীকে।

ছবিটির কথা ঘোষণা হওয়ার পর থেকেই বাজপেয়ীর চরিত্রে কে অভিনয় করবে তা নিয়ে আলোচনা শুরু হয়েছিল। শেষ পর্যন্ত ছবির পরিচালক রবি যাদব জানিয়েছেন এই বিষয় পঙ্কজ ত্রিপাঠি তাঁদের পূর্ণ সহযোগিতা করছেন। ছবিটির স্ক্রিপ্ট লিখেছেন, উৎকর্ষ নাইথানি।

 

'ম্যায় রহু ইয়া না রহু এই দেশ রেহনা চাইয়ে অটল'- এই ছবিটি প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর জীবনকে কেন্দ্র করে তৈরি হয়েছে। বাজপেয়ী ছিলেন ভারতীয় জনতা পার্টি বা বিজেপির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য। দেশে প্রথম বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের প্রধানমন্ত্রীও ছিলেন তিনি।

পঙ্কজ ত্রিপাঠী অটলবিহরী বাজপেয়ীর চরিত্রে অভিনয় করতে রাজি হয়েছেন। আর সে প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, পর্দায় এমন একজন মানবিক রাজনীতিবিদের চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়ে তিনি সম্মানিত বোধ করছেন। পঙ্কজ আরও জানিয়েছেন, বাজপেয়ী শুধুমাত্র একজন রাজনীতিবিদ ছিলেন না, তিনি ছিলেন একজন চমৎকার লেখক, বিখ্যাত কবি। তিনি আরও বলেন এজাতীয় চরিত্রে অভিনয় করার সুযোগ তিনি হাতছাড়া করতে রাজি নন।

পরিচালক রবি যাদব বলেন, একজন পরিচালক হিসেবে অটলজিকে ক্যামেরায় ফুটিয়ে তোলাই তাঁর মূল লক্ষ্য। তিনি বলেন এরথেকে ভালো স্ক্রিপ্ট তিনি আর পেতেন না। পঙ্কজ ত্রিপাঠী একজন আদর্শ অভিনেতা। অটলজিকে পর্দায় ফুটিয়ে তোলার জন্য তিনি যোগ্য ব্যক্তি বলেও দাবি করেন পরিচালক।

 

আরও পড়ুনঃ

 

 

Share this article
click me!