'এমনটা দুঃস্বপ্নেও ভাবিনি, নিভল পরিণীতা-র প্রদীপ', দাদা-কে হারিয়ে স্বজন হারা বলি থেকে টলিউড

বলিউডের বাঙালি পরিচালক প্রদীপ সরকার সকলের কাছেই ছিলেন প্রিয় দাদা। তার ঠোঁটের কোণায় অমলিন হাসিটা কোনওদিন ভুলতে পারবে না বলি ইন্ডাস্ট্রি। এহেন পরিচালকের আকস্মিক মৃত্যুটা মেনে নেওয়া বড্ড কঠিন। পরিচালকের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বলি-টলি তারকারা।

Web Desk - ANB | Published : Mar 24, 2023 6:56 AM IST

সতীশ কৌশিকের মৃত্যুর রেশ এখনও পর্যন্ত কাটিয়ে উঠতে পারেনি বলিউড, তার মধ্যেই অকালে চলে গেলন বাঙালি পরিচালক প্রদীপ সরকার। সকাল বেলা চোখ খুলতেই প্রদীপ সরকারের মৃত্যুর খবরে শোকস্তব্ধ টিনসেল টাউন। লাইট-ক্যামেরা-অ্যাকশন ছেড়ে না ফেরার দেশে চলে গেলেন প্রদীপ সরকার। তবে হাতে গোনা কয়েক ছবির মধ্য দিয়েই তার উজ্জ্বল উপস্থিতি সকলের মণিকোঠায় আজীবন রয়ে যাবে। বলিউডের এই নক্ষত্রপতনে শোকের ছায়া টিনসেল টাউনে।

বাঙালি পরিচালক হয়েও মুম্বইয়ের প্রথম সারিতেই নিজেকে রেখেছিলেন প্রদীপ সরকার। একাধিক হিট ছবি দিয়ে সকলের মনে জায়গা করে নিয়েছেন প্রদীপ সরকার। হালফিলের বাঙালি দাপুটে পরিচালকদের মধ্যে তিনি ছিলেন অন্যতম। মাত্র ৬৭ বছর বয়সেই চলে গেলেন মর্দানি খ্য়াত বলিউডের পরিচালক প্রদীপ সরকার। বিজ্ঞাপন দিয়েই নিজের কর্মজীবন শুরু করেছিলেন প্রদীপ সরকার। একাধিক অ্যাড ফিল্মও পরিচালনা করেছেন তিনি। ২০০৫ সালে ‘পরিণীতা’ ছবি দিয়ে বলিউডে পরিচালনার হাতেখড়ি হয় প্রদীপ সরকারের। তারপরই হাতে গোনা ছবি করেই সুপারহিটের জায়গা দখল করে নিয়েছেন প্রদীপ সরকার। বলিউডের এই পরিচালক সকলের কাছেই ছিলেন প্রিয় দাদা। তার ঠোঁটের কোণায় অমলিন হাসিটা কোনওদিন ভুলতে পারবে না বলি ইন্ডাস্ট্রি। এহেন পরিচালকের আকস্মিক মৃত্যুটা মেনে নেওয়া বড্ড কঠিন।

বাঙালি পরিচালক প্রদীপ সরকারের মৃত্যুতে শোকাহত বলিউড পরিচালক হনসল মেহতা। জাতীয় পুরস্কারজয়ী পরিচালক সবার প্রথম প্রদীপ সরকারের মৃত্যুর খবর প্রকাশ্যে আনে। টুইটে গভীরভাবে শোকপ্রকাশ করে লেখেন, প্রদীপ সরকার , দাদা, আপনার আত্মার শান্তি হোক।

 

 

পরিচালকের মৃত্যুর খবরে ভেঙে পড়েছেন বলি অভিনেতা অজয় দেবগণ। তিনি টুইটারে শোকবার্তা জানিয়ে লেখেন- আমাদের সবার কাছে উনি দাদা । ওঁনার মৃত্যুর খবরটা মেনে নিতে খুবই কষ্ট হচ্ছে। ওঁনার পরিবারের প্রতি সমবেদনা জানাই, এবং দাদার আত্মার শান্তি কামনা করি।

 

 

অভিষেক বচ্চন প্রদীপ সরকারের মৃত্যুতে শোকপ্রকাশ করে লেখেন- ঘুম থেকে উঠতেই ভয়ানক খবর। শান্তিতে থাকুন দাদা। ভালবাসার জন্য এবং আমাকে আপনার জীবনের একটি ছোট অংশ করার জন্য অনেক ধন্যবাদ।

 

 

প্রদীপ সরকারের ছবি লাফাঙ্গে পরিন্দে-র নায়ক নীল নিতিন মুকেশ টুইটে শোকপ্রকাশ করে লেখেন- দাদা, কেন? তোমায় খুব মিস করব। তিনি এমন একজন মানুষ, যে আমাকে অনেক কিছু শিখিয়েছে। তোমার সৃষ্টি লাফাঙ্গে পরিন্দে আমার মনের খুবই কাছের। পরিচালকের পরিবারকে সমবেদনা।

 

 

অভিনেতা মনোজ বাজপেয়ী পরিচালক প্রদীপ সরকারের মৃত্যুর খবরে ভেঙে পড়ছেন, তিনিও টুইটে শোকপ্রকাশ করে জানিয়েছেন, ওহ, এটা ভীষণই মর্মান্তিক, শান্তিতে থাকুন দাদা।

 

 

টলিউড অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য প্রদীপ সরকারের মৃত্যুর খবরে শোকাহত। পরিচালকের সঙ্গে ছবি শেয়ার করে অভিনেতা শোকবার্তা জানিয়েছেন।

 

 

পরিচালক প্রদীপ সরকারের প্রয়াণে বলিউডের পাশাপাশি টলিউডও শোকস্তব্ধ। ওনার মৃত্যুর খবর শুনে কথা বলার মতো অবস্থায় নেই অভিনেতা ঋদ্ধি সেন। তার পরিচালিত শেষ ছবি হেলিকপ্টার ইলা-তে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ঋদ্ধি। তিনি জানিয়েছেন, পরিচালকের চলে যাওয়াটা চলচ্চিত্র জগৎ ও বিজ্ঞাপন জগতের জন্য বিরাট ক্ষতি। ওনার আন্তরিকতা কখনও ভোলার নয়। মাত্র ৬৭ বছর বয়সেই চলে গেলেন মর্দানি খ্য়াত বলিউডের পরিচালক প্রদীপ সরকার। দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছিলেন পরিচালক, ডায়ালিসিসও চলছিল। তবে হঠাৎ করেই পটাশিয়ামের পরিণাম কমে যেতেই শরীর খারাপ হতে শুরু করে। ভোররাতে হাসপাতালে নিয়ে গেলেও শেষরক্ষা হয়নি। শুক্রবার ভোররাতে ৩.৩০টের নাগাদ মৃত্যু হয় পরিণীতার পরিচালকের। পরিচালকের মৃত্যুতে শোকের ছায়া পড়েছে বিনোদন জগতে।

Share this article
click me!