ফের হিন্দি ওয়েব সিরিজে প্রসেনজিত, সামনে এল সাংবাদিকের চরিত্রে অভিনেতার ফার্স্ট লুক

সিরিজে ফার্স্টলুকে এক গাল দাড়ি, চোখে চশমা, নতুন লুকে ফের নজর কাড়লেন প্রসেনজিৎ। আগামী মাসের প্রথম সপ্তাহে নেটফ্লিক্সে মুক্তি পাবে সিরিজটি।

Web Desk - ANB | Published : May 11, 2023 7:24 PM IST

জুবিলি নিয়ে রীতিমত চর্চা চলছে দেশ জুড়ে। কেরিয়ারের প্রথম হিন্দি ওয়েব সিরিজেই মাতিয়ে দিয়েছেন প্রসেনজিত চট্টোপাধ্যায়। সেই হাওয়া পালে লাগিয়েই এবার দ্বিতীয় হিন্দি ওয়েব সিরিজের মুক্তির দিন ঘোষণা করা হল। বৃহস্পতিবার এই অভিনেতার চরিত্রের ফার্স্ট লুকও প্রকাশ্যে এল।

গত বছর ফেব্রুয়ারি মাসে এই সিরিজের আনুষ্ঠানিক ঘোষণা করা হয়। হনসল মেহতার তৈরি এবং পরিচালিত এই সিরিজের নাম ‘স্কুপ’। সিরিজে এক জন ইনভেস্টিগেটিভ জার্নালিস্টের চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিৎ। কিন্তু তখন সিরিজের অভিনেতাদের নাম প্রকাশ করা হয়নি। সাংবাদিক জিগনা ভোরার আত্মজীবনী ‘বিহাইন্ড দ্য বার্স ইন বাইকুল্লা: মাই ডেজ ইন প্রিজন’ অবলম্বনে তৈরি হয়েছে এই সিরিজ। সিরিজে ফার্স্টলুকে এক গাল দাড়ি, চোখে চশমা, নতুন লুকে ফের নজর কাড়লেন প্রসেনজিৎ। আগামী মাসের প্রথম সপ্তাহে নেটফ্লিক্সে মুক্তি পাবে সিরিজটি।

সংবাদ মাধ্যমের কাছে স্কুপ কথাটি অত্যন্ত প্রচলিত। একজন সাংবাদিকের কাছে স্কুপ কথার অর্থ একদম আনকোরা টাটকা কোনও খবর। যা শুধুমাত্র তার কাছেই রয়েছে। কিন্তু স্কুপ নিউজের খোঁজে গিয়ে নিজেকেই যে খবর হয়ে যেতে হবে তা বোধহয় বুঝতে পারেননি ক্রাইম রিপোর্টার জাগৃতি পাঠক। নব্বই দশকের সেই আতঙ্কের বম্বে ফিরেছে ২০১১ সালের মায়ানগরী মুম্বইতে। ডি কোম্পানির দুই সদস্য ছোটা রাজন এবং দাউদ ইব্রাহিম গ্যাংয়ের মধ্যে ঘটে যায় তুমুল সংঘর্ষ। যে ঘটনা কভার করতে পৌছন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ওরফে ইনভেস্টিগেটিভ জার্নালিস্ট জয়দেব সেন। কিন্তু কিছুদিনের মধ্যেই রহস্যময় ভাবে খুন হয়ে যান তিনি।

 

 

সেই খবর করতে গিয়ে আন্ডারওয়ার্ল্ডের সঙ্গে জড়িয়ে পড়ে সাংবাদিক জাগ্রুতি পাঠক। জাগ্রুতি পাঠককে তাঁর সহকর্মী জয়দেবের সেনের খুনের ঘটনায় ফাঁসানো হয়। এরপরই গল্প মোড় নয় রহস্যের গল্পে। এই দুটি চরিত্রে অভিনয় করছেন যথাক্রমে করিশ্মা তন্না এবং প্রসেনজিৎ। এ ছাড়াও সিরিজের গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন মহম্মদ জিশান আইয়ুব এবং হরমন বাওয়েজা। সদ্যই প্রকাশ্যে এসেছে স্কুপ-এর অ্যানাউন্সমেন্ট টিজার। নতুন সিরিজের টিজার সোশ্যাল সাইটে শেয়ার করেছেন প্রসেনজিৎ। আগামী ২জুন থেকে শুরু হবে স্কুপ-এর স্ট্রিমিং। তবে কিছুদিনের মধ্যেই প্রকাশ্যে আসছে সিরিজের ট্রেলার।

এর আগে, হিন্দি ওয়েব সিরিজ জুবিলি-তে দেখা গিয়েছে প্রসেনজিৎকে। অভিনয় করেছেন, অদিতি রাও হায়দরি, অপারশক্তি খুরানা, রাম কাপুর, সিদ্ধান্ত গুপ্তা ও ওয়ামিকা গাব্বি-র সঙ্গে। আসলে বাংলা থেকে একের পর এক তারকা-কে ওটিটি প্ল্যাটফর্মে দেখা গেলেও বাংলা চলচ্চিত্রের অন্যতম কিংবদন্তি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে এই ফর্মাটে এতদিন পাওয়া যায়নি। ওটিটি-তে যে প্রসেনজিৎ অভিনয় করতে চাননি এমনটা নয়। কারণ, একান্ত সাক্ষাৎকারে তিনি নিজেই জানিয়ে ছিলেন যে ওটিটি প্ল্যাটফর্মে কাজ করার মতো চরিত্র 'পাচ্ছিলেন না' তিনি, আর সেই কারণেই বহু অফার ছেড়ে দিতে হয়েছে তাঁকে। জুবলি ওয়েব সিরিজে শ্রীকান্ত রায়-এর চরিত্র-এ এত ধরনের শেড রয়েছে যা প্রসেনজিৎ-এর পছন্দ হয়ে গিয়েছিল বলেই জানিয়ে ছিলেন তিনি।

Share this article
click me!