'লাপাতা লেডিস'-এর পর অস্কার ২০২৫-এর দৌড়ে রণদীপ হুডার 'স্বাতন্ত্র বীর সাভারকর'

রণদীপ হুডা অভিনীত স্বাতন্ত্র বীর সাভারকর অস্কার ২০২৫-এর জন্য ভারতের তরফ থেকে সরকারিভাবে জমা দেওয়া হয়েছে।

Asianetnews Bangla Stories | Published : Sep 24, 2024 4:47 PM IST

সিনেমার ক্ষেত্রে অস্কারকে বিশ্বের সবচেয়ে সম্মানজনক পুরস্কার হিসেবে বিবেচনা করা হয়। এই পুরস্কার অনুষ্ঠানে সারা বিশ্বের বিভিন্ন দেশ থেকে চলচ্চিত্রগুলি প্রতিযোগিতা করে। সেই ধারাবাহিকতায় ২০২৫ সালে অনুষ্ঠিতব্য অস্কার পুরস্কার অনুষ্ঠানের জন্য ইতিমধ্যেই বিভিন্ন দেশ থেকে ছবি জমা দেওয়া শুরু হয়ে গেছে। ভারতের তরফ থেকে আঞ্চলিক ভাষার শ্রেণীতে 'লস্ট' ছবিকে পাঠানো হয়েছে।

এরই মধ্যে অস্কারের জন্য আরও একটি ভারতীয় ছবি জমা দেওয়া হল। স্বাধীনতা সংগ্রামী বীর বিনায়ক দামোদর সাবারকরের জীবনের উপর তৈরি ছবি 'স্বাতন্ত্র বীর সাভারকর'। এই ছবিতে রণদীপ হুডা প্রধান চরিত্রে অভিনয় করেছেন। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অঙ্কিতা লোখন্ডে।

Latest Videos

 

এই বিষয়ে 'স্বাতন্ত্র্য वीर सावरकर' ছবির প্রযোজক সন্দীপ সিং ইনস্টাগ্রামে একটি পোস্ট করে লিখেছেন, অনেক গর্বিত বোধ করছি। আমাদের ছবি 'স্বাতন্ত্র বীর সাভারকর' অস্কারের জন্য সরকারিভাবে জমা দেওয়া হয়েছে। এই জন্য ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়াকে ধন্যবাদ। এই যাত্রা অসাধারণ ছিল। এই ক্ষণটিতে আমাদের সাহায্য করেছেন যারা তাদের সকলকে ধন্যবাদ।

এই প্রসঙ্গে ছবির নায়ক রণদীপ হুডা বলেন, সাবারকরের সম্পূর্ণ জীবনী পড়ার পর আমি তাঁর জীবন স্ক্রিনে প্রতিফলিত করার চেষ্টা করেছি। একটি ব্যক্তির জীবনের উপর ছবি তৈরি করার সময় তাঁর কাছের মানুষজন অনেক কিছু বলেন যে এটা না হোক, ওটা না হোক। কিন্তু আমরা তাঁর ৫৩ বছরের জীবন ৩ ঘন্টার ছবিতে দেখানোর চেষ্টা করেছি। এই স্বীকৃতি আমাদের কাছে পুরস্কার পাওয়ার মতো।

 

Share this article
click me!

Latest Videos

‘লক্ষ্মীর ভাণ্ডার বাংলার মহিলাদের ইজ্জতের দাম হতে পারে না’ বিস্ফোরক সুকান্ত | Sukanta Majumdar
নওশাদ সিদ্দিকির নেতৃত্বে চলল তীব্র প্রতিবাদ! বিচারের দাবিতে সরব ISF কর্মীরা | RG Kar Protest
ওনার দাঁত কেলানো ছবি দেখুন! ঘাটাল মাস্টারপ্ল্যান মমতা করতে দেয়নি : Suvendu Adhikari | Ghatal Flood
সাদা চুল কালো! বেরিয়েই ধরলেন মেয়ের হাত, 'বাঘ' ফিরছে বীরভূমে | Anubrata Mondal Release | Birbhum
তিহার জেল থেকে বেরলেন অনুব্রত মণ্ডল | Anubrata Mandal #shorts #anubratamandal #tiharjail