Alia Bhat: রইল আলিয়া অভিনীত ১০টি ছবি, যেখানে নিজের অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন নায়িকা

মুক্তির উপেক্ষায় রকি অউর রানি কি প্রেম কাহিনি। এই রোম্যান্টিক কমেডি ছবিতে রণবীর সিং-র সঙ্গে জমিয়ে রোম্যান্স করবেন আলিয়া। এবার জেনে নিন আলিয়া অভিনীত ১০টি ছবি, যেখানে নিজের অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন নায়িকা।

 

Sayanita Chakraborty | Published : Jul 14, 2023 8:36 AM IST

110

হাইওয়ে- ২০১৪ সালে মুক্তি পায় হাইওয়ে। ছবিতে অসাধারণ অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছিলেন। কিডন্যাপিং-র গল্প নিয়ে তৈরি ছবি। কিডন্যাপারের সঙ্গে অকটি বাচ্চা মেয়ের সম্পর্ক নিয়ে তৈরি এই ছবি। পুরো ছবিতেই প্রায় নো মেকআপ লুকে দেখা যায় তাঁকে। ছবিতে রণদীপ হুডার সঙ্গে স্ক্রিন শেয়ার করেন আলিয়া।

210

২ স্টেট- অর্জুন কাপুরের সঙ্গে দেখা যায় ২ স্টেট ছবিতে। চেতন ভগতের কাহিনি অবলম্বনে তৈরি এই ছবি। দক্ষিণ ভারতে বসবাসকারী একটি মেয়ের চরিত্রে অভিনয় করেন। ২০১৪ সালে মুক্তি পেয়েছিল ছবিটি।

310

উদতা পঞ্জাব- ২০১৪ সালে মুক্তি পায় উদতা পঞ্জাব। এই ছবিতেও নিজের অসাধারণ অভিনয় দক্ষতার পরিচয় দেয়। শাহিদ কাপুরের সঙ্গে দেখা গিয়েছিল তাঁকে। ছবিতে ছিলেন করিনা কাপুর ও দিলজিৎ দোসঞ্জ।

410

ডিয়ার জিন্দেগি- শাহরুখ খানের সঙ্গে কাজ করেন ডিয়ার জিন্দেগি ছবিতে। এক অল্প বয়সী মেয়ের মানসিক জটিলতা অসাধারণ সুন্দর ভাবে ফুটিয়ে তোলেন। ২০১৬ সালে মুক্তি পায় ছবিটি।

510

রাজি- আলিয়া ভাটের কেরিয়ারের অন্যতম ছবি হল রাজি। ২০১৮ সালে মুক্তি পায় ছবিটি। একজন দিল্লি বিশ্ব বিদ্যালয়ের ছাত্রী হয়ে সে কীভাবে দেশের জন্য স্পাই হিসেবে কাজ করবে তা নিয়ে ছবি। ছবিতে আলিয়ার অভিনয় চমক দিয়েছিল সকলকে। আলিয়ার সঙ্গে এই ছবিতে স্ক্রিন শেয়ার করেন ভিকি কৌশল।

610

গল্লি বয়- একজন ‘গুন্ডি’ মেয়ের চরিত্রে অভিনয় করেন আলিয়া। একজন মুসলমান মেয়ের ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। ২০১৯ সালে মুক্তি পায় ছবিটি। এই ছবিটি আলিয়ার কেরিয়ারে আরও এক অন্যতম ছবি। Rap গানের ওপর তৈরি ছবিটি। অস্কার ২০২০-তে নমিনেটেড হয়েছিল ছবিটি।

710

গঙ্গুবাই কাঠিয়াওয়াডি- ২০২২ সালে মুক্তি পায় গাঙ্গুবাই কাঠিয়াওয়াডি। সত্য ঘটনার অবলম্বনে তৈরি এই ছবি। বায়োপিক ছবি পরিচালনা করেন সঞ্জল লীলা বনসলি। অনেকেই বলেন, এই ছবিতে আলিয়া তাঁর সেরা অভিনয় দিয়েছেন। ছবির জন্য বহু পুরস্কার পেয়েছেন নায়িকা।

810

ডার্লিং- ডার্লিং ছবি দিয়ে ওটিটি-তে ডেবিউ করেন। এক মধ্যবিত্ত পরিবারের বউ-র চরিত্র অভিনয় করেন। যার বড় সব সময় তাঁর গায়ে হাত তুলত। স্বামীর এই অন্যায়ের কীভাবে প্রতিশোধ নেবেন তা নিয়ে তৈরি এই ছবি। এটি তাঁর প্রথম ওটিটি প্রোজেক্ট।

910

আরআরআর- ২০২২ সালে মুক্তি পায় আরআরআর। দক্ষিণী এই ছবিতে আলিয়ার অভিনয় নজর কেড়েছিল সকলের। সীতার চরিত্রে অভিনয় করেছিলেন আলিয়া। রামচরণের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছিলেন আলিয়া। একজন দেশপ্রেমীর পরিচয় দিয়েছিলেন তিনি। তাঁর অভিনয় নজর কেড়েছিল সকলে।

1010

এবার মুক্তি পাবে রকি অউর রানি কি প্রেম কাহিনি। চলতি মাসের শেষে মুক্তি পাবে ছবিটি। করণ জোহরের ছবিতে ফের দেখা দেবেন আলিয়া। এই ছবিতে আলিয়া ভাট, রণবীর সিং, চূর্ণী গঙ্গোপাধ্যায়, টোটা রায় চৌধুরী ছাড়াও কয়েছেন ধর্মেন্দ্র, আছেন জয়া বচ্চন। এছাড়াও রয়েছেন, আমির বশির, ক্ষিতি জোগ রান্ধাওয়াস, অঞ্জলি আনন্দ-সহ আরও অনেকে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos