Adipurush: ছবির আয় গড়ল রেকর্ড, প্রথম দিনে বিশ্বব্যাপী আয় আনুমানিক ১৫০ কোটি

দীর্ঘ প্রতিক্ষার পর ১৬ জুন মুক্তি পেয়েছে আদিপুরুষ। ছবি ঘিরে দর্শকদের উন্মাদনা বহুদিন ধরে ছিল তুঙ্গে। এবার ছবির আয় প্রমাণ করল ছবিটি কতটা ভালোবাসা পেল দর্শকদের থেকে।

Sayanita Chakraborty | Published : Jun 17, 2023 6:23 AM IST

110
‘আদিপুরুষ’

কদিন ধরেই চলছে ছবির অগ্রিম বুকিং। অনেক জায়গায়ই ওপেনিং শো আগে থেকেই হাউসফুল হয়ে গিয়েছে। তা খবর এসেছে আগেই। ছবির টিকিটের দাম চড়চড় করে বেড়েছে তা আগেই শোনা গিয়েছে। এবার প্রকাশ্যে এল ছবির আয়।

210
‘আদিপুরুষ’

শুক্রবার বক্স অফিসে মুক্তি পেল ‘আদিপুরুষ’। প্রাথমিক অনুমান বলছে, প্রথম দিনে শুধু হিন্দি সংস্করণ আয় করেছে ৩৬ থেকে ৩৮ কোটি টাকা। সর্বভারতীয় সংগ্রহপ্রায় ৯০ কোটি টাকা। পাঠান ও কেজিএফ ২ ছবির পর এটি আপাতত রয়েছে তৃতীয় স্থানে।

310
‘আদিপুরুষ’

হিন্দি ও বাকি দক্ষিণ ভারতের তেলেগু সংস্করণের সংগ্রহ বিচার করে বোঝা যাচ্ছে ছবির আয় প্রায় ৯০ কোটি। এই আয় হয়েছে প্রথম দিনে। তেমনই মোট সংগ্রহ অর্থাৎ বিশ্ব ব্যাপীর সংগ্রহ প্রায় ১১০ থেকে ১১২ কোটি মতো। সদ্য প্রকাশ্যে আসা এক রিপোর্ট অনুসারে, প্রথম দিনে ছবির বিশ্ব ব্যাপী আয় ১৪০ কোটি টাকা। এই সংখ্যা ১৫০ কোটিও বতে পারে বলে মনে করছেন অনেকে।

410
‘আদিপুরুষ’

এদিকে আদিপুরুষ ছবির হিন্দি সংস্করণের আয় পাঠান ছবির থেকে কম। ওপেনিং ডে-তে পাঠান ছবির আয় ছিল বেশি। তেমনই কেজিএউ ২ ওপেনিং ডে-তে আয় করেছিল ৫৪ কোটি। এই দুই ছবিকে টেক্কা দিতে পারেনি আদিপুরুষ। ব্রক্ষ্মাস্ত্র-কে পরাজিত করেছে আদিপুরুষ। ৩৬ কোটি আয় করেছিল ব্রক্ষ্মাস্ত্র।

510
‘আদিপুরুষ’

এদিকে ছবি মুক্তির আগে ছবির টিকিট বিক্রিন নিয়ে ছবিটি খবরে ছিল। ছবি মুক্তি আগে তরণ আদর্শ টুইট করে জানান, জাতীয় চেনে আদিপুরুষ ছবির অ্যাডভান্স বুকিং স্ট্যাটাস জানা গিয়েছে। বৃহস্পতিবার ১১টা পর্যন্ত প্রথম সপ্তাহের জন্য পিভিআর আর আইনক্সে মোট ৪,৭৯,৮১১ টি টিকিট বিক্রি হয়েছে। সিনেপলিসের তথ্য এখনও জানা যায়নি। বক্স অফিসে যেন সুনামি আছড়ে পড়েছে।

610
‘আদিপুরুষ’

তিনি আরও লেখেন, শুক্রবার পিভিআর ১,২৬,০৫০, আইনক্সে ৯৬,৫০৩। মোট ২,২২,৫৫২ টা টিকিট বিক্রি হয়েছে। শনিবারের জন্য পিভিআরে ৮৩,৫৯৬ আর আইনক্সে ৫৫,৪৩৮ টিকিট বিক্রি হয়েছে। রবিবার পিভিআরে ৬৯,২৭৯ টিকিট বিক্রি হয়েছে। আর আইনক্সে সংখ্যাটা হল ৪৮,৯৪৬। অর্থাৎ মোট ১,১৮,২৩৫।

710
‘আদিপুরুষ’

প্রভাস, কৃতি, সইফ আলি খানের মতো তারকাদের দেখা যাবে গুরুত্বপূর্ণ চরিত্রে। হিন্দু ধর্মীয় পাঠ্য রামচরিতমানস থেকে চলচ্চিত্র তৈরি করছেন। ছবিতে উঠে আসবে শ্রী রামের জীবন কাহিনি। তেলেগু, হিন্দি, তামিল, মালায়াম ও কন্নড় ভাষায় মুক্তি পাবে ছবিটি।

810
‘আদিপুরুষ’

ছবি জুড়ে রয়েছে অসাধারণ গ্রাফিক্স। ওম রাউত পরিচালিত এই ছবি ভারতীয় মহাকাব্য রামায়ণের একটি নতুন পুনরাবৃত্তি। টি সিরিজ ও ইউভি ক্রিয়েশনস দ্বারা প্রযোজিত এই ছবিটি IMAX এবং 3D ফরম্যাটে উপস্থাপিত হতে চলেছে।

910
‘আদিপুরুষ’

ছবি মুক্তির আগে চলছে একাধিক বিতর্ক। সদ্য ‘আদিপুরুষ’ ছবির টিম গিয়েছিলেন তিরুপতির লর্ড ভেঙ্কটেশ্বর মন্দিরে। সেখানে মন্দির চত্বরে কৃতির সঙ্গে সৌজন্য বিনিময়ের সময় কৃতিকে চুম্বন করেন ‘আদিপুরুষ’ ছবির পরিচালক ওম রাউত।

1010
‘আদিপুরুষ’

মন্দির চত্বকে নায়িকাকে চুম্বন করায় সমালোচনার ঝড় ওঠে। কটাক্ষের শিকার হতে হয় ‘আদিপুরুষ’ পরিচালককে। নানান লোকে কটুক্তি করেন। সমালোচনা তো হয়েছে যেমন তেমন শুনতে হয়েছে খারাপ কথা। সে যাই হোক, আপাতত ছবি দর্শক মনে কতটা স্থান পায় তা দেখার অপেক্ষা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos