Neha Kakkar: ইন্ডিয়ান আইডল থেকে বাদ যাওয়ার পর কীভাবে হলে সফল গায়িকা, জন্মদিনে রইল নেহার কেরিয়ারের খুঁটিনাটি

সকাল থেকে সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে শুভেচ্ছা বার্তায়। আজ সকলের পছন্দের গায়িকার জন্মদিন। এই বিশেষ দিনে রইল তাঁর কেরিয়ারের খুঁটিনাটি। জেনে নিন গায়িকা হিসেবে প্রতিষ্ঠা পেতে কতটা লড়াই করতে হয়েছিল নেহাকে।

Sayanita Chakraborty | Published : Jun 6, 2023 2:53 AM IST

110

১৯৮৮ সালে উত্তরাখন্ডের ঋষিকেশে জন্ম নেহা কক্করের। তার চার বছর বয়সে তাঁর পরিবারে দিল্লি চলে আসে। ছোট থেকেই গান গাওয়ার প্রতি ছিল আলাদা টান। দিল্লিতে পারিবারিক অনুষ্ঠান থেকে ধর্মীয় অনুষ্ঠান- সর্বত্রই গান গাইতে দেখা যেচ তাঁকে।

210

স্বপ্ন ছিল গায়িকা হওয়ার। ২০৪ সালে তিনি ভাই টনি কক্করের সঙ্গে মুম্বই চলে আসেন। শুরু হয় লড়াই। কোথ পথ অবলম্বন করলে তাঁর স্বপ্ন পূরণ হবে, তা বুঝে উঠতে কঠিন পরিশ্রম করতে হয়েছিল তাঁকে। মুম্বইয়ে এসে তিনি নিজের মতো একাধিক শিল্পী খুঁজে পান। যারা সকলেই সামিল এই লড়াইয়ে।

310

২০০৬ সালে তিনি ইন্ডিয়ান আইডলের দ্বিতীয় সিজনে অডিশন দিয়ে যান। কিন্তু, প্রতিযোগিতার প্রথম দিকে বাদ পড়েছিলেন নেহা। কিন্তু, গায়িকা হওয়ার স্বপ্ন ত্যাগ করেননি। বুঝেছিলেন, লড়তে হবে আরও কঠিন লড়াই। এরপর ২০০৮ সালে তিনি প্রথম অ্যালবাম রিলিজ করেন। নেহা দ্য রকস্টার।

410

দর্শকদের মন কেড়েছিল নেহা দ্য রকস্টার। অ্যালবামটি সফল হওয়ার পর প্লেব্যাক গাওয়ার সুযোগ আসতে থাকে। শুরু হয়ে তাঁর কেরিয়ারের নতুন যাত্রা। একে একে হিট করতে থাকে তাঁর গান। এরপর আর পিছন ফিরে তারাকে হয়নি। দর্শকদের ভালোবাসা পেয়েছেন নেহা।

510

নেহার হিট অ্যালবামের তালিকায় আছে, ককটেল (২০১২), পদ্মাবত (২০১৮), বার বার দেখো (২০১৬)-র ছবির গান। এচাড়া সোচ (২০১৪), দিলবর (২০১৮) সহ বেশ কিছু হিট দিয়েছেন তিনি।

610

তিনি প্রথম ভারতীয় গায়িকা যার ইউ টিউবে ১০০ মিলিয়ন সাব স্ক্রাইবার আছে। তাঁর প্রথম অ্যাবাম আসে ২০০৮ সালে। দ্বিতীয় অ্যালবাম মুক্তি পায় ২০১৪ সালে। তৃতীয় অ্যালবাম মুক্তি পায় ২০১৮ সালে। চতুর্থটি মুক্তি পেয়েছিল ২০২১ সালে।

710

নেহার গাওয়া হিট গানের তালিকায় আছে কর গেই চুল। এটি তাঁর বড় হিট গান। এই গানের দ্বারা প্রথম ধর্ম প্রোজাকশনের সঙ্গে যুক্ত হয়েছিলেন। ২০১৬ সালে মুক্তি পেয়েছিল গানটি। কাপুর অ্যান্ড সন্স ছবির এই গান বেশ হিট করেছিল। নেহার হাওয়া আরও একটি হিট গান হল টুকুর টুকুর। ২০১৫ সালে মুক্তি পায় গানটি।

810

তু ইসহার মেরা- গানটিও নেহার হাওয়া আরও একটি হিট গান। এটি তাঁর অষ্টম জনপ্রিয় গান। অন্যদিকে, নেহার গাওয়া সানি সানি গানটিও বেশ হিট করেছিল। ২০১৩ সালে মুক্তি পেয়েছিল গানটি। মিউজিক অ্যারেঞ্জমেন্ট ও প্রোডাকশন-র সঙ্গে কাজ করেছিলেন তিনি।

910

নেহা কক্করের গাওযা আরও এক হিট গান লন্ডন ঠুমাকদা। এটি বেশ হিট করেছিল। তাঁর হিটের তালিকায় আছে দিলবর। এটি সব থেকে বেশা সাফল্য দিয়েছিল নেহাকে। এছাড়াও হিট গানের তালিকায় আছে কালা চশমা গানটি। বেশ হিট করেছিল কালা চশমা।

1010

গব্বর ইজ ব্যাক ছবির আও রাজা গানটিও বেশ হিট করেছিল। এই গানে নেহার সঙ্গে গলা মিলিয়েছিল হানি সিং। সব মিলিয়ে নেহার কেরিয়ারে আছে একের পর এক হিট গান।

Share this Photo Gallery
click me!
Recommended Photos