ShahRukh Khan: 'জওয়ান' বক্স অফিসে ইতিহাস তৈরি করেছে, চার দিনে ভেঙেছে এই বড় রেকর্ডগুলি

৭ সেপ্টেম্বর মুক্তি পাওয়া ছবিটি প্রথম দিনেই সর্বোচ্চ আয় করা মুভিকে ছাড়িয়ে যায়, যেখানে দ্বিতীয় দিনে ছবিটির ব্যবসা কমে যায়। তৃতীয় দিনে অর্থাৎ শনিবার ছবিটি ভালো কালেকশন করলেও চতুর্থ দিনের আয় সকলকে অবাক করে দিয়েছে।

 

deblina dey | Published : Sep 11, 2023 8:02 AM IST / Updated: Sep 11 2023, 01:33 PM IST

Jawan Box Office Collection Day 4: অ্যাটলি পরিচালিত শাহরুখ খানের ছবি 'জাওয়ান' বক্স অফিসে রীতিমতো তাণ্ডব চালাচ্ছে। শাহরুখ খান প্রমাণ করেছেন যে তাকে বক্স অফিসের 'বাদশা' কেন বলা হয়। প্রথমে 'পাঠান' এবং এখন 'জওয়ান'-এর মাধ্যমে তিনি বক্স অফিসে যেভাবে আধিপত্য বিস্তার করছে। তাতে তিনি যে বলিউডের বাদশা তা আর বলার বাকি রাখে না। 'জওয়ান'-এর উন্মাদনা দর্শকদের মধ্যে তুঙ্গে। দেশ এবং দেশের বাইরে প্রায় সমস্ত স্ক্রীনগুলি হাইজফুল এবং কালেকশনও হয়েছে প্রচুর। ৭ সেপ্টেম্বর মুক্তি পাওয়া ছবিটি প্রথম দিনেই সর্বোচ্চ আয় করা মুভিকে ছাড়িয়ে যায়, যেখানে দ্বিতীয় দিনে ছবিটির ব্যবসা কমে যায়। তৃতীয় দিনে অর্থাৎ শনিবার ছবিটি ভালো কালেকশন করলেও চতুর্থ দিনের আয় সকলকে অবাক করে দিয়েছে।

চতুর্থ দিনে সর্বোচ্চ কালেকশন করেছে 'জওয়ান'

'জওয়ান' প্রথম দিনে বক্স অফিসে বেশ ভালো পারফর্ম করেছে এবং ভারতে ৭৫ কোটি আয় করেছে। জওয়ান দ্বিতীয় দিনে ৫৩,২৩ কোটি এবং তৃতীয় দিনে ৭৭.৮৩ কোটি বক্স অফিস কালেকশন করেছে। রিপোর্ট অনুযায়ী, শাহরুখ খানের 'জওয়ান' এখনও পর্যন্ত চতুর্থ দিনে অর্থাৎ রবিবার বক্স অফিসে ৮২ কোটি কালেকশন করেছে। যদি এই পরিসংখ্যানগুলি সঠিক হয় তবে এটি 'জওয়ান' মুক্তির পর এখন পর্যন্ত সর্বোচ্চ কালেকশন। 'জওয়ান' ভারতে যে ঢেউ তুলছে এবং শাহরুখের ক্রেজ কী তা গোটা বিশ্বে দেখা যাচ্ছে। মাত্র ৪ দিনে ছবিটি বিশ্বব্যাপী ৫০০ কোটি আয় করেছে। এর মাধ্যমে মাত্র চার দিনে তিনটি বড় রেকর্ড ভেঙ্গেছে 'জওয়ান'।

কী কী রেকর্ড গড়েছে জওয়ান

প্রথম রেকর্ড হল জওয়ান বলিউডের প্রথম সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র হয়ে উঠেছে যা মুক্তির প্রথম দিনে ৭৫ কোটি আয় করেছে। দ্বিতীয় রেকর্ড হল জওয়ান ৪ দিনে সর্বোচ্চ আয় করা ছবি হয়ে উঠেছে। এটি ৪ দিনে ২৮৭ কোটি আয় করেছে। এর আগে এই রেকর্ডটি ছিল পাঠানের ১৬৬.৫ কোটি। স্কোরকমের মতে, তৃতীয় রেকর্ডটি হল যে 'জওয়ান' বিশ্বব্যাপী সংগ্রহের ক্ষেত্রেও সবচেয়ে এগিয়ে রয়েছে, এই ছবিটি চার দিনে ৫০০ কোটি ছাড়িয়েছে।

জওয়ান' নিয়ে অনেক গুঞ্জন-

শাহরুখ খানের ছবি 'জাওয়ান' নিয়ে ভক্তদের মধ্যে অনেক গুঞ্জন রয়েছে। ছবিটি নিয়ে সামাজিক মাধ্যমে চলছে জোর আলোচনা। অ্যাটলি কুমার পরিচালিত 'জওয়ান' ছবির উন্মাদনা শুধু দেশেই নয় বিদেশেও দেখা যাচ্ছে। ২০২৩ সালে 'পাঠান'-এর পর, 'জওয়ান' বক্স অফিসে দাপটের জন্য শাহরুখ খানের দ্বিতীয় ছবি হয়ে উঠেছে। শাহরুখ ছাড়াও এই ছবিতে দেখা যাচ্ছে দক্ষিণী অভিনেত্রী নয়নতারাকে। ছবিতে দীপিকা পাড়ুকোনেরও একটি ক্যামিও রয়েছে। এছাড়াও, ঋদ্ধি ডোগরা এবং সানিয়া মালহোত্রার মতো সেলিব্রিটিদেরও ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গিয়েছে, যারা তাদের অভিনয় দিয়ে মানুষের মন জয় করছে।

Share this article
click me!